ফেইসবুক অবশেষে বিজ্ঞাপনমূলক প্রোগ্রাম সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে

0
237

সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুক অবশেষে বিজ্ঞাপনমূলক প্রোগ্রাম ‘স্পন্সরড স্টোরিজ’ সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। এই ক্যাম্পেইনটি ছিল ফেইসবুকের সবচেয়ে বেশি সমালোচিত বিজ্ঞাপন ইউনিটগুলোর মধ্যে অন্যতম। এতে বিজ্ঞাপনদাতারা ফেইসবুক ব্যবহারকারীদের প্রোফাইল পিকচার ও নাম নিয়ে তাদের বিজ্ঞাপন দেখানোর সুযোগ পেত।

আগামী ৯ এপ্রিল থেকে ফেইসবুক ব্যবহারকারীরা বিরক্তিকর উক্ত সেবাটি থেকে মুক্তি পাবেন। নানা সমালোচনার মুখে সম্প্রতি এই সিদ্ধান্ত ঘোষণা করেছে ফেইসবুক।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Facebook2 ফেইসবুক অবশেষে বিজ্ঞাপনমূলক প্রোগ্রাম সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে

২০১২ সালের জুন মাসেই ফেইসবুক কর্তৃপক্ষ স্পন্সরড স্টোরিস সরিয়ে ফেলার পরিকল্পনা প্রকাশ করেছিল। এবার তারা এর নির্দিষ্ট দিন-তারিখও বলে দিল। ফলে এপ্রিল থেকে আর কোনো প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেখা যাবে না ফেইসবুক ব্যবহারকারীদের নিউজ ফিডে।

ফেইসবুকের ডান পাশ বিজ্ঞাপনের জন্য রাখা হলেও নিউজফিডে ব্যবহারকারীদের চোখ বেশি থাকে বলে বিজ্ঞাপনদাতাদের কাছে এই সেবাটি বেশি জনপ্রিয়। অপর পক্ষে, ‘স্পন্সরড স্টোরির’ মাধ্যমে লাইক দেয়া ফেইসবুক অ্যাডে লাইকদাতার নাম ও প্রোফাইল ছবি ব্যবহার করে ব্যবহারকারীর অন্যান্য বন্ধু-ফেইসবুকারকে বিজ্ঞাপন দাতাদের পেজ লাইক করতে উৎসাহ দেয়ার বিষয়টি ছিল বিড়ম্বনার ও অপছন্দের।

সেবাটির জন্য আন্তর্জাতিক মাধ্যমেও সমালোচিত হয়েছে ফেইসবুক। ২০১১ সালে ‘স্পন্সরড স্টোরি’ ক্যাম্পেইনটি চালুর অল্প কিছুদিন পরেই এ নিয়ে মামলায় জড়িয়েছিল ফেইসবুক। গত আগস্টে ২০ মিলিয়ন ডলারের বিনিময়ে এ মামলার নিষ্পত্তি করে কোম্পানিটি। আর এবার সেবাটি পুরোপুরিই বন্ধ করতে রাজি হয়েছে ফেইসবুক।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × four =