মাইক্রোসফট এবার উইন্ডোজ ৯ নিয়ে আসছে

0
242

মাইক্রোসফট উইন্ডোজ ৮ বাজারে আনার পর এটি প্রত্যাশিত সাফল্য পায়নি বলেই মনে করছেন বিশ্লেষকরা। মাইক্রোসফট এবার উইন্ডোজ ৯ নিয়ে আসছে ২০১৫ সালের এপ্রিলেই!

উইন্ডোজ ৮ গ্রাহকদের প্রত্যাশা পূরণ না করাতে পারায় মাইক্রোসফট দ্রুত এর বেশ কিছু আপডেট নিয়ে আসে। মাইক্রোসফট চাইছিল উইন্ডোজ ৮ কে গ্রাহকের কাছে আরও বেশি আস্থাশীল করে তুলতে একই সাথে গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে এতে পরিবর্তন নিয়ে আসতে। সর্বশেষ পরিবর্তন হিসেবে মাইক্রোসফট উইন্ডোজ ৮ এ Windows tab সংযুক্ত করে কিন্তু তাতেও এতে আরও বেশ কিছু প্রয়োজনীয় সুবিধা সংযুক্ত নেই বলেই বিশ্লেষকরা দাবি করছে।

Advertisement
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Windows-9-release মাইক্রোসফট এবার উইন্ডোজ ৯ নিয়ে আসছে

এদিকে ধারণা করা হচ্ছে, উইন্ডোজ ৯, উইন্ডোজ ফোন ৮.১-এর পাশাপাশি উইন্ডোজ ৮.১ আপডেট ওয়ান এপ্রিলেই বাজারে ছাড়া হবে।

প্রযুক্তি ব্লগ Paul Thurott এর তথ্য মতে, মাইক্রোসফট ইতোমধ্যে তাদের নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৯ তৈরির কাজ শুরু করে দিয়েছে। Windows 9 এর কোড নাম দেয়া হয়েছে ‘Threshold.’ মাইক্রোসফট উইন্ডোজ ৯ এ স্টার্ট মেন্যু সহ নতুন সব সংযুক্তি নিয়েই আসছে বলে জানা গেছে। উইন্ডোজ ৯ একই সাথে Windows, Windows Phone এবং Windows RT জন্যও তৈরি করা হচ্ছে। সূত্র মতে এই বছরেরই কোন এক সময়ে উইন্ডোজ ৯ অনানুষ্ঠানিক ভাবে পাওয়া যাবে তবে এটি সাধারণ ব্যবহারকারীর হাতে পৌঁছাবে ২০১৫ সালের এপ্রিলের দিকে।

এদিকে উইন্ডোজ ৮ কে প্রযুক্তি বিশ্লেষকরা বলেছেন এটি মাইক্রোসফটের আরেক ভিসতা হিসেবেই পরিণত হতে যাচ্ছে, মাইক্রোসফট এর আগে ভিসতা অপারেটিং সিস্টেম বাজারে আনলে তা মাইক্রোসফটকে দারুণ ভাবে হতাশ করে। তবে মাইক্রোসফট উইন্ডোজ ৮ এর বিষয়ে বলছে অন্য কথা, মাইক্রোসফটের ভাষ্য মতে উইন্ডোজ ৮ না আসলে উইন্ডোজ ৯ তৈরি করা সম্ভব হতনা সুতরাং উইন্ডোজ ৯ এর অনুপ্রেরণাই হচ্ছে উইন্ডোজ ৮।

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 + 5 =