বিশ্বের প্রথম ইউএইচডি ডিসপ্লের ল্যাপটপ

    0
    320
    হাই ডেফিনেশন মানের তুলনায় চারগুণ বেশি রেজুলেশনের আল্ট্রা হাই ডেফিনেশন বা ফোরকে ডিসপ্লেযুক্ত ল্যাপটপ তৈরি করেছে তোশিবা। প্রতিষ্ঠানটির দাবি, বিশ্বে তারাই প্রথম ফোরকে ইউএইচডি ডিসপ্লেযুক্ত ল্যাপটপ উন্মুক্ত করছে। গত ৭ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে শুরু হওয়া কনজ্যুমার ইলেক্ট্রনিকস ২০১৪ শো উপলক্ষে নতুন দুটি মডেলের ল্যাপটপ প্রদর্শন করছে জাপানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান তোশিবা।
    গত মঙ্গলবার টেকরা ডব্লিউ৫০ ও স্যাটেলাইট পি৫০টি মডেলের ল্যাপটপ দুটি প্রদর্শন করেছে তোশিবা। তোশিবা জানিয়েছে, বিশ্বে প্রথমবারের মতো ফোরকে প্রযুক্তির ডিসপ্লে যুক্ত করা হয়েছে এই দুটি মডেলে। অবশ্য উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম নির্ভর ল্যাপটপ দুটির দাম এখনও প্রকাশ করেনি তোশিবা কর্তৃপক্ষ।
    উইন্ডোজের সর্বশেষ সংস্করণের ফোরকে ডিসপ্লে নির্ভর ল্যাপটপ উন্মুক্ত করায় উইন্ডোজ নির্মাতা মাইক্রোসফটও উচ্ছ্বসিত। এক ব্লগ পোস্টে মাইক্রোসফট জানিয়েছে, পেশাদার ও উৎসাহীদের জন্য ১৫.৬ ইঞ্চি মাপের আল্ট্রা এইচডি ডিসপ্লেযুক্ত যে ল্যাপটপ এনেছে তাতে ফিচার হিসেবে থাকছে  উইন্ডোজ ৮.১ ওএস। এ বছরের মাঝামাঝি সময়ে এই দুটি মডেলের ল্যাপটপ বাজারে ছাড়া হবে।
    টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting
    Unlimited Web Hosting

    একটি উত্তর ত্যাগ

    Please enter your comment!
    Please enter your name here

    thirteen − 12 =