অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুকের পোস্ট এবং কমেন্ট এডিট করা

0
412

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সুখবর! এখন থেকে মোবাইলেই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ফেসবুকে করা পোস্ট কিংবা কমেন্ট এডিট করতে পারবেন। ফলে আগের মত কোন পোস্ট বা কমেন্ট ভুল হলে ডিলিট না করে এডিট করে নেয়া যাবে।

facebook-updates অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুকের পোস্ট এবং কমেন্ট এডিট করা

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ফেসবুক বৃহস্পতিবার রাতে তাঁদের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানে পরিবর্তন এনেছেন। এতে নতুন ভাবে বেশ কিছু সুবিধা সংযোজিত করা হয়েছে, যেমন এখন থেকে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলে এমন মোবাইল ব্যবহারকারীরা ফেসবুকে করা তাঁদের যেকোনো পোস্ট কিংবা কমেন্ট এডিট করতে পারবেন।

ফেসবুকের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানে এই নতুন পরিবর্তনের ফলে এর ব্যবহারকারীরা যদি কোন পোস্ট বা কমেন্ট করার পরে এডিট করেন তবে প্রতিটি এডিট ধাপে ধাপে উপর থেকে নিচে হিস্টোরিতে দেখা যাবে।

এদিকে ফেসবুক আগে থেকেই ওয়েবে ফেসবুক ব্যবহারকারীদের পোস্ট বা কমেন্ট এডিটের সুযোগ দিয়ে আসছিল কিন্তু ফেসবুক ফ্যান পেজের ক্ষেত্রে এই সুবিধা নেই।

ফেসবুক তাঁদের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানের পরিবর্তনের কথা জানিয়ে আরও বলেন খুব জলদি তারা iOS অর্থাৎ ফেসবুকের iPhone অ্যাপ্লিকেশানের জন্যও বিশেষ সুবিধা নিয়ে আসছেন তবে এ বিষয়ে এর বেশী বিস্তারিত কিছু জানায়নি ফেসবুক।

এদিকে গুগল প্লেতে ফেসবুকের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশান ডাউনলোড করার ক্ষেত্রে এর নতুন আপডেট অংশে যে সব পরিবর্তন দেখা যাচ্ছেঃ

  • আইকনের মাধ্যমে ফেসবুকে স্ট্যাটাস কিংবা আপনার ফিলিংস শেয়ার করতে পারবেন।
  • আপনার করা যেকোনো পোস্ট কিংবা কমেন্ট এডিট করতে পারবেন এবং এডিট সমুহ উপর থেকে নিছে দেখতে পাবেন।
  • সামনে আসছে এমন ফেসবুক ইভেন্ট সমুহ এবং বন্ধুদের জন্মদিন নোটিফিকেশান জানতে পারবেন।
  • নতুন এ্যালবাম তৈরি করুন এবং বন্ধুদের সাথে এ্যালবাম শেয়ার করুন।

এদিকে Microsoft এবং BlackBerry তাদের মোবাইল প্ল্যাটফর্মের জন্য নিজেরাই ফেসবুক অ্যাপ্লিকেশান আপডেট করেছে। তবে ফেসবুক এখনও iOS এর ফেসবুক অ্যাপ্লিকেশানের নতুন আপডেট কবে আসবে তা জানায়নি। সুতরাং আইফোন ব্যবহারকারীরা এধরণের আপডেট পেতে আরও কিছুদিন অপেক্ষা করুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × 1 =