আসছে বাংলালায়ন ও কিউবির এলটিই সেবা

0
275

Mobile-TV-network-diagram আসছে বাংলালায়ন ও কিউবির এলটিই সেবাএলটিই সেবা তারবিহীন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান বাংলালায়ন ও কিউবি আগামী বছরের শুরুতেই লং টার্ম ইভোলুশন (এলটিই) প্রযুক্তির সেবা চালুর পরিকল্পনা করছে।

প্রতিষ্ঠান দুটি বর্তমানে ব্রডব্যান্ড ওয়্যারলেস অ্যাকসেস (বিডব্লিউএ) লাইসেন্সের আওতায় ওয়াইম্যাক্স প্রযুক্তির ইন্টারনেট সেবা দিচ্ছে। এলটিই চালু হলে আরো দ্রুতগতির ও উন্নত মানের ইন্টারনেট সেবা পাবেন গ্রাহকরা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সম্প্রতি বিডব্লিউএ লাইসেন্সিং নীতিমালায় সংশোধন এনেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এ সংশোধনীর আওতায়ই ওয়াইম্যাক্স অপারেটরদের এলটিই প্রযুক্তির সেবা চালুর অনুমোদন দেয়া হয়েছে।

এলটিই সেবা চালুতে গত সেপ্টেম্বরে কিউবি এবং অক্টোবরে বাংলালায়ন বিটিআরসির কাছ থেকে অনাপত্তিপত্র পায়। প্রতিষ্ঠান দুটির আবেদনের পরিপ্রেক্ষিতে এ অনাপত্তি দিয়েছে কমিশন।

জানা গেছে, এরই মধ্যে নেটওয়ার্ক উন্নয়নের কাজ শুরু করেছে বাংলালায়ন ও কিউবি। চলতি মাসেই পরীক্ষামূলক সেবা চালুর পরিকল্পনা রয়েছে তাদের। এলটিই সেবা গ্রহণে বর্তমানে গ্রাহকদের ব্যবহার করা ডিভাইস পরিবর্তন করতে হবে। এ প্রযুক্তি চালু হলে আরো বেশি সংখ্যক গ্রাহককে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দিতে সক্ষম হবে অপারেটর প্রতিষ্ঠানগুলো। ফলে গ্রাহকসেবার মানও উন্নত হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলালায়নের হেড অব মার্কেট কমিউনিকেশন্স জি এম ফারুক খান বলেন, দ্রুত এ সেবা চালুর লক্ষ্যে কাজ চলছে। আগামী বছরের শুরুর দিকেই গ্রাহকদের কাছে সেবাটি পৌঁছে দেয়ার পরিকল্পনা রয়েছে বাংলালায়নের। তিনি বলেন, এলটিই চালু হলে অপারেটর হিসেবে আরো দ্রুতগতির ইন্টারনেট সেবাদানের সক্ষমতা তৈরি হবে। এর ফলে গ্রাহকদের উন্নত সেবা নিশ্চিত করা যাবে। আরও জানতে ফেইসবুক পেজে লাইক দিন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × one =