গুগল প্লাসকে অনুকরণ করছে ফেইসবুক

0
258

ফেইসবুকও প্রোফাইল পিকচারের আকার বড় করা শুরু করলো। কিছুদিন আগে গুগল প্লাস তাদের ডিজাইনে আমূল পরিবর্তন আনে। এতে গুগল প্লাসের প্রতিটি সেকশনেই পরিবর্তন আনা হয়, বড় করা হয় ছবির আকার এবং ব্যতিক্রম করা হয় প্রোফাইল ও স্ট্রিম। দেখা যাচ্ছে ফেইসবুকও সেই পথেই এগুচ্ছে। খবর দি নেক্সট ওয়েবের।

facebook1604b গুগল প্লাসকে অনুকরণ করছে ফেইসবুক
গুগল প্লাসের নতুন ডিজাইনে আগের চেয়ে কিছুটা বড় আকারের প্রোফাইল পিকচার দেয়ার সুবিধা চালু করা হয়। সেই সঙ্গে ফেইসবুকের মতোই প্রোফাইল পিকচারের পেছনে ব্যাকগ্রাউন্ড বা কভার ছবি দেয়ার সুবিধা চালু করে। তবে গুগল প্লাসের বড় আকারের প্রোফাইল ছবির সুবিধা দেখে ফেইসবুকও ব্যবহারকারীদের আগের চেয়ে বড় আকারের ছবি প্রদর্শনের সুযোগ করে দিয়েছে।
দি নেক্সট ওয়েব জানিয়েছে, এর আগে টাইমলাইনে কভার ফটোর উপরে প্রোফাইল পিকচার দেখা যেত ১৩০ বাই ১২৫ পিক্সেলের। যেটায় ক্লিক করলে পুরো ছবি লোড হতো। তবে সম্প্রতি টুইটারের অনেক ব্যবহারকারী জানিয়েছেন, তারা তাদের ফেইসবুক প্রোফাইল পিকচারের ছবির আকার দেখতে পাচ্ছেন ১৬৬ বাই ১৬০ পিক্সেল।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

উল্লেখ্য, নতুন গুগল প্লাস ডিজাইন চালু হওয়ার পরই অনেকে সোশাল মিডিয়ায় বলতে শুরু করেন এবার ফেইসবুকের ‘কপি-পেস্টের’ পালা। অনেকটা চুপি-চুপি এই প্রোফাইল ছবির আকার বড় করা হলেও তীক্ষ্ম নজরের ব্যবহারকারীদের দৃষ্টি এড়াতে পারেনি ফেইসবুক।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × 5 =