বছরের সেরা ১০ গেমস

0
363

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশএবলের দৃষ্টিতে এ বছরের সেরা ১০টি গেমস:

গেমস বছরের সেরা ১০ গেমস

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. দি লাস্ট অফ আস দি লাস্ট অফ আস শুধু একটি সুন্দর গল্পের ভিত্তিতে তৈরি গেমই নয়, এর গেম ব্যালেন্সও অসাধারণ। গেমটির ধরন হচ্ছে- অ্রাকশন, অ্যাডভেঞ্জার, সারভাইভাল ও হরর। গেমটির নির্মাতা নটি ডগ এবং প্রকাশক সনি কম্পিউটার এনারটেইনমেন্ট।

২. গ্র্যান্ড থেফ্ট অটো ফাইভ ২০১৩ সালের সেপ্টেম্বরে রিলিজকৃত গ্র্যান্ড থেফট অটো ফাইভ গেমটি এ বছরের অন্যতম আলোচিত গেম। প্লেস্টেশন থ্রি ও এক্সবক্স ৩৬০ গেমিং কনসোলে খেলার উপযোগী গেম এটি। গেমটি ধরন হচ্ছে- অ্রাকশন ও অ্যাডভেঞ্জার। নির্মাণ করেছে রকস্টার নর্থ, প্রকাশক রকস্টার গেমস।

৩. বায়োশক ইনফিনিটি ১৯১০ সালের একটি কল্পিত শহরের পটভূমিতে নির্মিত হয়েছে সিঙ্গেল প্লেয়ারের গেমটি, যেখানে বর্ণ ও শ্রেণীভেদ উঠে যায় উদ্ভাবন ও ধর্মীয় উত্তাপে। প্লেস্টেশন থ্রি, এক্সবক্স ৩৬০, ওএস টেন ও উইন্ডোজ প্ল্যাটফর্মে খেলার উপযোগী গেম এটি। গেমটি ফার্স্ট পার্সন শুটার গেম। নির্মাণ করেছে ইরেশনাল গেমস ও টুকে অস্ট্রেলিয়া। প্রকাশক টুকে গেমস।

৪. সুপার ম্যারিও থিডি ওয়ার্ল্ড উই কনসোলে সিঙ্গেল ও মাল্টিপ্লেয়ারে খেলার উপযোগী প্ল্যাটফর্মভিত্তিক গেম এটি। ডেভেলপার নিনটেন্ডো ইএডি টোকিও ও ওয়ান-আপ স্টুডিও। প্রকাশক নিনটেন্ডো।

৫. দি লিজেন্ড অফ জিলডা: এ লিংক বিটুইন ওয়ার্ল্ডস অ্যাকশন, অ্যাডভেঞ্জার ও ওপেন ওয়ার্ল্ডভিত্তিক গেমটি একটি সিঙ্গেল প্লেয়ার গেম। নিনটেন্ডো থিডিএস গেমিং কনসোলে খেলার উপযোগী গেমটির প্রকাশক নিনটেন্ডো।

৬. ব্রাদার্স: এ টেল অফ টু সন্স কোনো গেমে আবেগ আনা খুবই কঠিন। আর সিঙ্গেল প্লেয়ারের এ গেমটি সে কাজেই সফল হয়েছে। এক্সবক্স ও প্লেস্টেশনে খেলার উপযোগী গেমটির নির্মাতা স্টারব্রিজ স্টুডিওস ও প্রকাশক ৫০৫ গেমস।

৭. সেইন্টস রো ফোর কমেডি ধাঁচের অ্যাকশন অ্যাডভেঞ্জার ভিডিও গেমটি উইন্ডোজ, প্লেস্টেশন ও এক্সবক্স ৩৬০-এ খেলার উপযোগী। সিঙ্গেল ও মাল্টিপ্লেয়ারে খেলার উপযোগী গেমটির ডেভেলপার ভলিশন ইনক. ও প্রকাশক ডিপ সিলভার।

৮. অ্যানিমেল ক্রসিং: নিউ লিফ নিনটেন্ডো কনসোলে খেলার উপযোগী গেমটি একটি লাইফ সিমুলেশন ভিডিও গেম। এর চরিত্রগুলো বাস করে গ্রামের মাঝে মানবীয় চরিত্রের বিভিন্ন প্রাণীর মাঝে। অ্রানিমেল ক্রসিং সিরিজের গেমটির এ পর্বে খেলোয়াড়রা একজন সাধারণ গ্রামবাসী থেকে মেয়রের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। গেমটির প্রকাশক নিনটেন্ডো।

৯. টম্ব রেইডার অ্যাকশন ও অ্যাডভেঞ্জার ধাঁচের গেমটিতে রয়েছে বিখ্যাত চরিত্র লারা ক্রফট। গেমটির ডেভেলপার হচ্ছে কোর ডিজাইন ও ক্রিস্টাল ডায়নামিক্স। বর্তমান প্রকাশক স্কয়ার এনিক্স। প্রায় সব প্ল্যাটফর্মে খেলা যায় গেমটি।

১০. টিয়ারওয়ে প্লেস্টেশন ভাইটাতে খেলার উপযোগী গেম এটি। প্ল্যাটফর্মার ধাঁচের গেমটি শুধু সিঙ্গেল প্লেয়ারে খেলা যায়। এর ডেভেলপার মিডিয়া মলিকিউল ও প্রকাশক সনি কম্পিউটার ও ইন্টারটেইনমেন্ট ইউরোপ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 − 1 =