বাংলা হবে সব কিছু । আপনার মোবাইলেই বাংলায় লিখুন টিউন,মন্তব্য

16
477

আজকের টুনি টিউনে সবাইকে স্বাগতম। আমরা যারা টিউনারপেজ পরিবার তাদের অনেকেই জানি যে বাংলা লেখা কত সহজ। আমাদের অনির্বাচিত টিউনার দেখিয়ে দিয়েছেন কিভাবে বাংলায় লিখতে হয়। এখন বাংলা টিউনে ইংরেজী মতামত(মন্তব্য) নিশ্চয়ই ভাল দেখায় না। আপনারা যারা কম্পিউটার ব্যবহার করেন তারা সহজেই অভ্র ব্যবহার করে বাংলা লিখতে পারেন। কিন্তু যারা মোবাইলযোগে টিউনারপেজ পরিবারের সদস্য তারা ইংরেজিতে বা বাংলাভাষা ইংরেজী অক্ষরে মিশিয়ে(বাংরেজিতে) মন্তব্য করে থাকেন। এডমিনগন বা টিজে- সময় পেলে সেই মন্তব্য বাংলায় অনুবাদ করে দিয়ে থাকেন। আর সময় না পেলে, নাই। অনেকেই বাংরেজিতে মন্তব্য করেন এবং অজুহাত দেখান যে মোবাইল থেকে লিখছি। হাহ । সেই অজুহাতের দিন শেষ । কারন মোবাইলে বাংলা লেখা এখন মামুলি ব্যপার মাত্র ।
যা হোক,
কাজের কথায় আসি। এখন থেকে ইংরেজী বা বাংরেজীতে মন্তব্য হবেনা আমাদের টিইনারপেজে। কিভাবে??
কম্পিউটারে বাংলা লিখতে অভ্র ডাউনলোড করে নিন। এজন্য টিউনারপেজ আর্কাইভ দেখুন। আর যারা মোবাইল থেকে বাংলায় মন্তব্য বা টিউন করার কথা ভাবছেন তাদের জন্য একটা অসাধারণ ব্রাউজারের খোঁজ নিয়ে এলাম যার নাম বোল্টইন্ডিক। খুব সম্ভবত এটা নিয়ে আগেও টিউন হয়েছে এখানে। কিন্তু তারপরও মোবাইল দিয়ে লেখার অজুহাতে বাংরেজি মন্তব্য হচ্ছে অহরহ। এই ব্রাউজার শুধু আপনার মোবাইলের জন্য সদাপ্রস্তুত। মোবাইল থেকে ডাউনলোড করতে বাংলা হবে সব কিছু । আপনার মোবাইলেই বাংলায় লিখুন টিউন,মন্তব্য ক্লিক করুন।

ডাউনলোড হয়ে গেলে ইনস্টল করুন। ইচ্ছামত বাংলা সাইটে ঢুকুন। যেমন টিউনারপেজ। প্রথমবার ঢোকার আগে ফন্ট সিলেক্ট করতে বলবে। সিলেক্ট করুন ALL অথবা শুধু বাংলা।
বাংলা হবে সব কিছু । আপনার মোবাইলেই বাংলায় লিখুন টিউন,মন্তব্য
এখন মন্তব্য খাতায় গিয়ে # চেপে চেপে বাংলা সিলেক্ট করে ইচ্ছে মত বাংলা লিখুন। এখন থেকে বাংlishএ মন্তব্য করলে খবর আছে। আরও যদি কেউ বলেন যে, মোবাইল থেকে লিখছি বলে ইংরেজিতে… তাহলে কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু কিন্তু…………..ইয়ায়ায়ায়ায়ালী টিসুমবাংলা হবে সব কিছু । আপনার মোবাইলেই বাংলায় লিখুন টিউন,মন্তব্য

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

\
বিঃদ্রঃ এই টিউন বরাবরের মত মোবাইল থেকে লেখা ও প্রকাশ করা হয়েছে…

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

16 মন্তব্য

    • সকলের দৃস্টি আকর্ষণঃ Abdullah Al mamun নামের একজন অনিবন্ধিত পাঠক এই পোস্টটি পড়ে আমাকে মেইল করে বলেনঃ
      at first take my salam. upnar post pore valo lagse…. but my problem is i can not write bangoli in my mobile. i a’m download bolt indic . i am use tuch skin mobile. i can not press hash barton . please give me your tips.
      On Fri, 14 Oct 2011 18:31 BDST। কারো কোন টিপস থাকলে বাতলে দিবেন প্লিজ।

  1. এই বাউজার-টা অনেক দিন আগে থেকে ব্যবহার করছি.. একটা মন্তব্য লিখতে 5 মিনিটের ও বেশি সম্য় লাগে.. বানানে ও সমস্যা হ্য়….

    • চেষ্টা করলে তাড়াতাড়ি লেখা যায়। অনুশীলন করতে হবে।
      আমি তো মোবাইলেই লিখি। আমার কাছে গতি আশানুরূপ। পিসির কিবোর্ডে ইংরেজি লিখতে পারি। কিন্তু বাংলা লিখতে পারিনা। অনুশীলন নাই , গতিও নাই। বাংলায় মন্তব্য লেখার জন্য ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

12 − six =