ঠ্যালার নাম বাবাজী!! পুরা দুলাভাই ডাকাইয়া ছাড়ছি।

32
1812
ঠ্যালার নাম বাবাজী!! পুরা দুলাভাই ডাকাইয়া ছাড়ছি।

hashirraja

আমি তো আমার মতই আছি। জীবনে কোন পরিবর্তন নেই। কোন দিন আসবে বলে আশা করি না। মানুষকে ভালবাসি, মানুষের হাসিমুখ ভালবাসি, মানুষকে হাসাতে ভালবাসি।
ঠ্যালার নাম বাবাজী!! পুরা দুলাভাই ডাকাইয়া ছাড়ছি।

হাছা কইতাছি ভাই। নেট চালাই অইজে কি না, এয়ারটেল নাকি কেরাসিন তেল কি জানি নাম অইটা দিয়া। উদ্দেশ্য একটাই, চালাই নোকিয়া স্মার্টফোন দিয়া। তাইলে মুপাইলেও চালান জায় লেপটুপেও চালান জায়। যার কারনে আর মডেম দিয়া কুনো ঝামেলা করন লাগে না। তালা দিয়া শাড়ি আর চুড়ি পরাইয়া অইটারে সাজাইয়া রাখছি। এখন আসল কথায় আসি।

 

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ইলিশ মাছ পানির উপরে উইঠা যেমন কুত্তার মত কইরা ফাল দিয়া উঠে, এয়ারটেল এর নেট ও অইরকম। বিশ্বাস করেন, আমাদের এলাকায় গতি এই ৩০-৩৫ এর মত থাকে। খুব ভাল চলে। হঠাত কইরা কিছুই নাই। নাই তো নাই!!! নাই!!! মুবাইল পকিটে ভরি, খাটের তলায় ঢুকাই, হাতে নিয়া বাংলা ছবির নায়কগো মত কইরা নাচানাচি করি। কিন্তু নেট নাই। হালার মুবাইলো একখান। আমার চাইতেও ঘাউরা। ষ্টীল বডি বইলা কথা। দেয়ালে ঠুকাই, ফ্লোরে আছার মারি। নাহ, কিছুই হয় না।

গত সপ্তাহে অদের নেট টানা দুইদিন অকেজো ছিল। ফোন মারলাম মূর্খ কেয়ারে। কয় কাজ চলে। আমি কই কাজ তো হারা দেশেই চলে। বি এন পি কাজ চালায়, জামাত চালায়, আর আওয়ামীলীগের পিডা পিডি তো আছে। র‍্যাব পুলিশ বুনাস। কিন্তু নেট চলে না ক্যান?? এইবার কয় টাউয়ারে কাজ চলে। আমি কইলাম, নিচে খারায়া টাউয়ারে কাম করলে হইব না। লোকজন নিয়া উইঠা জাউ। কয় ওকে।

কাহিনিতো এইহানে না। আসল ব্যাপার আইজকা সন্ধায়। ফাইল আপলোড দেই, অয় না। মাগার পেজ সব ডাউনলোড অয়। বুঝি না ব্যপার। গতি মাত্র ৫-১০ এর মদ্ধে। বায়ার বইসা রইছে ফাইলের লাইগা। খালি মেইল পাডায়, মিয়া ইন্দুরের লাগান কি কর। তাড়াতাড়ি কর। আমি তো বহুতখন টেরাই মারলাম। নাহ, অয় না। বুকে কাপন শুরু অইয়া গেছে। হালার বায়ার যদি আবার খারাপ কনো ফীডব্যাক দেয়, তাইলে তো পুরাই সর্বনাশ। আমি শেষ। এইবার লজ্জা শরমের মাথা খাইয়া দৌড়াইয়া গেলাম পাশের ঘরে। আংকেল, প্লিজ আপ্নের সিটিসেল জুম টা একটু দেন। মাত্র ৫ মিনিট। আমি জাস্ট একটা ফাইল আপলোড দেবো। “ওকে নিয়া জাউ। আমিতো হাফ ছাইরা বাচলাম। লাগ্লো ঘড়ি ধইরা আড়াই মিনিট। দিয়া আসলাম। জাক বায়াররে তো বিদায় করলাম। আল্লাহ্‌, একটু পরে আবার মেইল। বায়ার কয়, এইবার প্লিজ এই ডিজাইন টা বানাউ। আমি কইলাম ঠিক আছে। এক ঘন্টা লাগলো। এর মধ্যে আর কুনো ঝামেলা হয় নাই। নেটই চালানো লাগে নাই। ঝামেলা হইবো কি? কাজ শেষে যখন ডিজাইনের ফাইলটা আপলোড মারছি, আর তো হয় না। পেরায় ২০ মিনিট হইয়া গেছে। হয় না, হয় না। এইদিকে সমানে খুচা খুচি করতাছে। নাহ। এইবার তো আর পাশের ঘরে জাইতে পারুন না। মইরা গেলেও না। জদিও আংকেলে কইছিল ভাতিজা আবার আইসো। না জাউন জাইবো না।

এইবার মাতায় অন্ন বুদ্ধি আইলো। আমার জিপি সিম আছে। কিন্তু টাকা নাই। আর কই রাখছি আল্লাহ্‌ ছাড়া কেউ জানে না। সো অইটা বাদ। আব্বুর মুবাইল টান মাইরা লইয়া সিম লাগাইয়া অন্ধের মত কানেক্ট দিলাম। কতকতাইয়া ফাইল আপলোড হইতাছে। এইটা দেইখা আমি আর নিজেরে ধইরা রাখতে পারলাম না। এক কথায় চারদিকে অন্ধকার দেখতে লাগলাম। শালার এয়ারটেল। আব্বুর মুবাইলে আমার সিম লাগাইয়া দিলাম ফোন মূর্খের কেয়ারে। ধরল এক রাম গাধা, নাম তার দিলীপ। শুরু করলাম কথা। নিচে প্রায় হুবহু তুইলা ধরলাম। (সব তো আর মনে নাই)

দিল্লুঃ শুভ সন্ধ্যা স্যার, আমি দিলীপ বলছি এয়ারটেল কাস্টমার কেয়ার থেকে।

আমিঃ আপ্নাদের নেটওয়ার্কের প্রবলেমটা কি??

দিল্লুঃ কি রকম প্রবলেম স্যার?

আমিঃ আমি নেট চালাতে পারছি না।

দিল্লুঃ বাট স্যার, আমি তো দেখতে পাচ্ছি আপনি আজ সারাদিন নেট চালিয়েছেন, , , , , ,

আমিঃ (আমার মাথায় রক্ত উইঠা গেল। চিল্লাইয়া উঠলাম পুরা) আরে রাখেন মিয়া, সারাদিন নেট চালাইছি, আমি কি আপ্নেরে সারাদিন ফোন দিছি?? আমি এখন চালাইতে পারতেছিনা, এখন, , , এখন। এক ফোটা কাজ অইতাছে না। পুরা সব হ্যাং মারছে। (ঢাকাইয়া ভাষা, শুদ্ধ শেষ) কই আপ্নেগো নেটওয়ার্ক। মিয়া সারাদিনের হিসাব করেন??

দিল্লুঃ অহ সরি স্যার, কি ধরনের প্রবলেম স্যার? একটু বলবেন কি?

আমিঃ (এবার ভাল করে) কোন প্রবলেম নেই। এভ্রিথিং ইজ ওকে। আমার ল্যাপটপ ঠিক আছে, মডেম ঠিক অ্যান্ড মোবাইল ও ঠিক। বাট ঠিক নেই শুধু আপনার নেট। কিছুই করতে পারছি না আমি।

দিল্লুঃ আসলে স্যার, , , , , ,

আমিঃ (সুযোগ না দিয়ে, একটু জোরে বললাম) কি বলবেন আপনি?? আমার মডেম নস্ট?? মোবাইল নস্ট?? অইদিন তো আরেকজন বলল ১২ টাকা না থাকলে নেট চলবে না। কই এখন তো আর টাকার প্রবলেম নেই। তাহলে সমস্যা কিসের বলুন?

দিল্লুঃ স্যার আপনার কনফিগারেশন একটু চেক করুন প্লিজ।

আমিঃ (এইবারও আমি পুরা শেষ, যদি পারতাম শালারে একটা বকা দিতে, , ) আরে রাখেন মিয়া, আমারে মূর্খ গাই বাছুর পাইছেন?? আমি কি ঘাস খাই মিয়া ফালতু? কি শিখাইবেন আপ্নে আমারে হ্যা? কনফিগারেশন মারান মিয়া হ্যা? (আমার আর কোন দিশা ঠিক নাই।)

এই দেশে যদি ব্যাবসা করার ইচ্ছা না থাকে তাইলে কন এখনি আপ্নের সিম ঠিল দিয়া নর্দমায় ফালায়া দেই। (একাটানা বলতে লাগলাম হেরে কোন সুযোগ দিয়া) আপ্নের চাইতে বহুত ভাল কোম্পানি আছে বাংলায়। আপ্নেগো এই নাম্বারটা সবাই জানে দেইহা এখনও রাখছি। নাইলে কবেই এইসব আগাছার বেইল আছিল না। জত্তসব, , , ,

দিল্লুঃ স্যার আমি একটু বলি। (এইখানে থামলাম। দেখি শালায় কি কয়) আপনি একটা ছোট কাজ করুন, আপনার পিসির কুকিজ ক্লিন করুন, আশা করি ঠিক, , , ,

আমিঃ (এই কথা শুনার পর আমার তো মনে হইলো রাগের চোটে অজ্ঞান হইয়া জামু, চরমভাবে চিল্লাইয়া উঠলাম) অই মিয়া স্টুপিড থামো। (জি ভাই, সত্তিই তারে স্টুপিড কইছি, একবার না কয়েকবার) কইবার পারেন না আপ্নেগো নেটওয়ার্ক প্রবলেম। মিয়া ফাইজলামি মারান কাস্টমারের লগে?? আবার ফুটাঙ্গি মারাইয়া নাম পাল্ডাইছেন উয়ারিদ থেইকা এয়ারটেল। আমার কচুডা কাটছেন না আপনেরা। ব্যাটা স্টুপিড কোনজায়গার। কন মিয়া আপ্নগো নেট এ প্রবলেম। আবার আমার পিসি ঠিক করবার কন না??

দিল্লুঃ (এইবার দিল্লু মিয়ার চেতন ফিরা আইলো) অহ, জি স্যার আমাদের নেট প্রবলেম। আসলে সারা দেশে কাজ চলছেতো তাই একটু সমস্যা হচ্ছে।

আমিঃ এই জনমে আর নেট ঠিক হইবো না। ফোন কাটেন। আমার টাকা কাটতেছে।

দিল্লুঃ (মিন মিনায়া কয়) স্যার আপনাকে আমি আর কোন ভাবে সহযোগিতা করতে পারি?

আমিঃ (চিল্লানি দিলাম আবার) মিয়া ফোন কাটেন কইতাছি।

টুট টুট টূট শেষ।

কাহিনিরে কাহিনী। পুরাই বাঙালি আমরা। যেমন আমগো দেশ। তেমন আমরা। শালার গুষ্ঠি কিলাই

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

32 মন্তব্য

  1. প্রথমে গ্রামীন
    তারপর একটেল
    তারপর সিটিসেল
    তারপর ধরলাম এয়ারটেল
    এয়ারটেলের কাহিনীটা একটু বলি ….
    নেট একটিব করবো তো কাস্টোমার কেয়ারে যেতে হবে, গেলাম। ১ জিবি একটিব করে দেন বলল ৩০০ টাকা দেন, দিলাম । পরের দিন লাইন কাটা। কি ব্যাপার ?
    এয়ার কেয়ার: স্যার আপনার লিমিট ওভার।
    তো কি ৩০০ টাকা দিছি, টাকা থাকুক আর না থাকুক নেট তো থাকার কথা ।
    এয়ার কেয়ার: না স্যার আমরা প্রতিদিনের ব্যবহারের উপর বিল করি।
    তাহলে আমার ৩০০ টাকা গেল কই ?
    এয়ার কেয়ার: স্যার ঔটা ক্রেডিট লিমিট?
    তারমানে আমারে ১ জিবি ব্যবহারের জন্য প্রথম মাসে ৬৫০ টাকা দিতে হবে ?
    আর ইন্টানেট গতি তো মাসাআল্লাহ………….অনেক ধর্য্যের ধরকার মাঝে মধ্যে দুই একদিন একদম থাকে না ।
    এরপর কিউবি
    বিভিন্ন ফোরামে খারাপ রিভিউ দেখে
    শেষমেষ বাংলালায়ন
    এরপর কই যাব ?

  2. অনেক ধন্যবাদ ভাই। সালাগরে অনেকদিন দইরা কুজতাসিলাম। আঈজকা আপনি সাইজ মাইরা দিলেন, একদিন কিউবিরে ও বাশ দিবার লাগব।

  3. ভাই কি লিখলেন বুক বেথা করতাছে / সত্যি ভাই অনেক দিন এত হাসি না অনেক মজা লাগছে / তবে আমি জিপি ইউস করি সময় অনেক ভালো স্পিড পাই / তবে ৩০% সময় ০০.০০ থাকে / মনে চায় মাথার চুল সিররা লাইতে /
    সুন্দর লিখার জন্য ধন্যবাদ /////

    • অনেক ভালো লাগতাছে শুইনা ভাই যে আপ্নেরে হাসাইতে পারলাম। হাহাহাহা, আর আপ্নেও তাইলে চুল ছিরা ফালাইতে চান না? তাইলে বুঝেন আমার অবস্থা কেমন??? ভাল থাইকেন। আরো কিছু লিখুম্নে।

    • কুল ম্যান, কুল। ঠান্ডা পানি খাইয়া কিন্তু আমার দুইদিন জর ছিলো। সো, ডোন্ট বি কুল সমসময়।

    • নাহ, ভুল বলছেন সেই ভাইজান। সবসময় থাকলে তো জিপি হইতো দেশের সেরা ব্রডব্যান্ড।

    • ঠেঙ্কু ভাই, ভাল থাইকেন। আর কাস্টমার কেয়ার এ ফোন দিয়া ঝারি মারবেন। তাইলে কয়দিন ভাল থাকে।

    • তা ঠিক আছে ভাই, ৩০ , ৩৫ ব্যাপার না। কিন্তু মাঝে মাঝে যে শুন্নের কোঠা থেকে উডবার চায় না। তহন তো মুবাইল কম্পুটার ভাইঙ্গা ফালাইবার মুনে চায়।

  4. অই মিয়া রবি দিয়া গুতা মাইরা দেহ অনেক ভালা স্পিড পাবা।

    • কি কউ মিয়া, রবি দিয়া হইবো না। হেহ তুমি পাগল হইছো।

  5. এক রকম রম্য হয়েছে । আলু যেমন নানান ভাবে রান্না করে নানান সাধের করা যাই । একটি বিষয় নিয়ে লিখতে গিয়ে সাধের করা যাই ।

    • আরে ভাই, বাংলাদেশ তো আলু মাতৃক দেশ। মন্ত্রিই তো কয়, ভাতের বদলে আলু খান, পানির উপরে চাপ কমান।

  6. ভাইরে সকালে ঘুম থেকে উইঠা আপনের এই দুক্ষের কাহিনী পইড়া যে কী মজা পাইলাম তা বুঝাইতে পারমুনা। আমিও আপনার মত এইরকম এক ভুক্তভুগী। ডিজিটাল বাংলার সবগুলা mobile অপারেটর দের লাইন আমার use করা শেষ। অগরে আপনার মত কল কইরা পকেটের কত ব্যালান্স যে শেষ করছি তার কোনো হিসাব নাই । মাগার কোনো ফল পাইনাই । সেসমেষ অহন qubee রে ধরছি । একটু শান্তিতে আছি । আপনার লাইগা প্রার্থনা করতাছি যাতে খুব তাড়াতাড়ি এইগুলান বাদ দিয়া ওয়াইম্যাক্স ধরতে পারেন । বহুত শান্তি পাইবেন ভাই ।

    • ভাই, দুয়া করেন আমার লাইগা। আমিও করি আপ্নের লাইগা। কিন্তু কিছুই করার নাই। কারন আমগো এইহানে ওয়াইম্যাক্স নাই। সো সিটিসেল ছাড়া উপায় নাই। কয়দিন আগে আমি সিটিসেল নিছি। ভালই চলে।

  7. কিছুদিন আগে একটা দরকারে ফোন দিলাম, বিষয়বস্তু আমার বলার আগেই কল কেটে গেলো, আবার দিলাম, আবার কাটলো, লাস্টে সপ্তম বা অস্টম বারে ঠিক মতো কথা বলা গেলো, সব চেয়ে মজার কথা আমার বিষয়বস্তু নিয়ে এদের থেকে দুই রকম কথা শুনেছি, একজন আমাকে বললো হ্যা আরেকজন না !

    • তাও তো কিছু কইবার পারছে। অরা জেই সব মূর্খ বসাইয়া রাখে, হালারা কিছুই জানে না।

  8. ভাই!একটু শুদ্ধ ভাষায় লিখলে পড়তে ভালো লাগত!এটা আমার মত আরকি!

    • হেহ, পথিক ভাই কি কন, খাটি বাংলায় না লিখলে কেম্নে হইবো কন। শুদ্ধ কতা তো হারাক্ষনই কই। :D :D :D

  9. হা হা হা… পৈইডা ম্জা পাইছি… পেয়ার তেল কোম্পানিকে ধন্যবাদ আপনাকে কষ্ট দেওয়ার জ্ন্য (তা না হলে, আমরা এই ম্জা থেকে বঞিত হতাম)

    • জি ভাই, এক্কেরে হালাগো বুঝাইয়া দিছি, কত ধানে কত চাইল। এখন আবার সিটিসেল রে মাঝে মাঝে একটু জোরে কতা কই। কাইল কইলাম, কি ব্যাপার ভাই, আপ্নাদের নেট এই অবস্থা কেনো?? এটা কিন্তু ঠিক না।

      হেহেহেহে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fourteen + twenty =