থ্রিডি স্মার্টফোন আনছে মাইক্রোসফট

0
241

মার্কিন সফটওয়্যার নির্মতা প্রতিষ্ঠান মাইক্রোসফট অচিরেই বাজারে আনছে থ্রিডি স্মার্টফোন। নতুন প্রযুক্তির ফোনটি স্মার্টফোনের বাজারকে আরো চাঙ্গা করবে। এছাড়া শুধু ইশারায় কাজ করতে সম ফোনটি গ্রাহকদের আকর্ষণ করতে সম হবে বলে জানিয়েছেন বিশ্লেষকরা।

সম্প্রতি মাইক্রোসফট নকিয়ার সেলফোন ইউনিট কিনে নেয়ার পর থেকে গ্রাহকরা মনে করছিলেন প্রতিষ্ঠান দু’টির সমন্বয়ে আরো ভালো কিছু বাজারে আসবে। মাইক্রোসফটও এ ধারণাকে সত্য প্রমাণ করতে বাজারে আনছে নতুন থ্রিডি প্রযুক্তির স্মার্টফোন। কোনো ধরনের স্পর্শ ছাড়াই ফোনটি ব্যবহার করা সম্ভব হবে। শুধু হাতের ইশারায়ই পেজ বদল করা সম্ভব হবে। এমনকি কাউকে কল করতে হলে বা কোনো নির্দিষ্ট ফোল্ডার চালু করতে হলেও কেবল আঙুলের ইশারাই যথেষ্ট।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3D-phone থ্রিডি স্মার্টফোন আনছে মাইক্রোসফট

মাইক্রোসফটের অপারেটিং সিস্টেম ব্যবহার করে ফোনটি তৈরি করছে ফিনল্যান্ড-ভিত্তিক সেলফোন নির্মাতা নকিয়া। এই ফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তাও যোগ করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল ও অ্যান্ড্রয়েডের ‘গুগল নাও’-এর মতো কৃত্রিম বুদ্ধিমত্তা গ্রাহকদের আকর্ষনের শীর্ষে রয়েছে। মাইক্রোসফটের থ্রিডি ও কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পর্ন ফোনটি স্মার্টফোনের বাজারকে আরো প্রতিযোগিতাপূর্ণ করে তুলবে বলে বিশ্বাস প্রযুক্তি বিশ্লেষকদের।

মাইক্রোসফট এর আগে কোরটানা নামে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা চালু করেছিল। কিন্তু সেটি বাজারে সফল হয়নি। থ্রিডি টাচ স্মার্টফোনের মধ্য দিয়ে এবার সফল হওয়ার পথে কাজ করছে নকিয়া ও মাইক্রোসফট। ফেব্রুয়ারিতে বার্সেলোনায় এ প্রযুক্তি প্রদর্শন করা হবে বলেও মাইক্রোসফটের প থেকে জানানো হয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 3 =