গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

0
558

আসসালামু আলাইকুম । আশা করি সবাই ভাল আছেন । শুরুতে কিছু কথা বলে নিই । আপনারা আমার কাছে হয়ত অনেক কিছু আশা করেন কিন্তু আমি পূর্বেও বলেছি যে , আমি একজন খুব সাধারন মানুষ । আমি আপনাদেরকে বেশি কিছু দিতে পারবনা । আমার দ্বারা যতটুকু সম্ভব আমি তা শেয়ার করি । এমনটি নয় যে , আমি জানি কিন্তু দিই না । তাই আমাকে দয়া করে ভুল বুঝবেন না ।

গ্রামীণ ফোন ফ্রি ইন্টারনেট ব্যবহারের জন্য সবার পরিচিত একটি সফটওয়্যার ব্যবহার করব , যার নাম- “Your Freedom ” এই সম্পর্কে পূর্বে টিউন করেছিলাম , কিন্তু অনেকে নানা রকম সমস্যায় পড়েছেন , তাই আজ তার সমাধান দেওয়ার জন্য এই টিউন  ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১। প্রথমে এখান থেকে Your Freedom এ রেজিস্ট্রেশন করুন । রেজিস্ট্রেশন সম্পন্ন হলে আপনার ইমেইল এ লগইন করে Your Freedom account  একটিভ করুন । বলে রাখা ভাল প্রতিটি account আপনি ২/১ ঘণ্টা ব্যবহার করতে পারবেন । তাই আপনার প্রয়োজন  মত account খুলে নিবেন , প্রতিটি account এর জন্য একটি ইমেইল লাগবে । ১০ থেকে ১২ টি account ওপেন করে Username , Password গুলো লিখে রাখুন । যেন আপনি প্রতিদিন এইগুলো ব্যবহার করতে পারেন ।

২ । এবার Your Freedom ইন্সটল করার পালা । দুই নিয়মে আপনি Your Freedom ইন্সটল করতে পারেন । Windows full installer এবং Windows installer Windows full installer ব্যবহারের জন্য java প্রয়োজন নেই কিন্তু Windows installer এ অবশ্যই java প্রয়োজন । Windows full installer  ডাউনলোড করে ইন্সটল দিন ।

৩। Your Freedom ওপেন করুন । কোন ধরনের  Wizard অপশন আসলে Cancel করুন । কারন আমরা Manually  Your Freedom সেটিং করব । Configure এ ক্লিক করুন ।

গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

৪। এবার Account Information এ ক্লিক করুন । আপনার Freedom account  এর Username , password দিন ।

গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

৫। এবার Server connection এ যান ।  নিচের মত সেটিং করুন ।

Freedom server  – ems18.your-freedom.de

port- 53

Connection mode  DNS

Tweaks- None সিলেক্ট করুন ।

Options থেকে সবগুলো টিক তুলে দিন ।

গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

আপনি নিচের free server গুলো ব্যবহার করতে পারেন ।

ems02 , ems03 , ems04, ems06 , ems08 , ems11, ems12 , ems15, ems19, ems23 , ems24, ems28 .

৬। এরপর Save and Exit এ ক্লিক করুন ।

৭। Ports থেকে Web proxy port – 8080  চেক করুন ।

৮। আপনার মডেমে APN- gpinternet  সেটিং করুন । এরপর মডেম কানেক্ট করুন । প্যাকেজ p0 (pay per use ) ব্যবহার না করাই ভাল । কারন বর্তমানে এই প্যাকেজে ৩০ MB ব্যবহার করার পর পুনরায় Active করতে হয় । তাই সাপ্তাহিক কোন প্যাকেজ ব্যবহার করুন , যেন এক সপ্তাহ কোন ঝামেলা ছাড়া ব্যবহার করতে পারেন ।

৯। Start connection এ ক্লিক করুন । মুহূর্তের মধ্যে এটি কানেক্ট হবে ।

১০। এবার Browser এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং use this proxy server for all protocols সিলেক্ট করুন ।IDM এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং HTTPS  Proxy – 127.0.0.1  Port- 8080 দিন ।

১১। ১ টি account এর সময় শেষ হলে Your Freedom registry সহ uninstall করুন । তারপর অন্য account ব্যবহার করুন ।

১২। Try before buy ব্যবহার করতেও পারেন । তবে এটা জরুরী  না ।

এতক্ষণে আপনি ফ্রি নেট ব্যবহারের ক্ষেত্র তৈরি করেছেন । তবে এতে যে স্পীড পাবেন , ইচ্ছা হবে পিসি ভেঙে ফেলতে । বাজে স্পীড । পেজ লোড হচ্ছে তো হচ্ছেই……………… ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

11 − nine =