গুগল এডসেন্স সহ অনলাইন আয়ের চেক যে ব্যাংকে সহজে ভাঙ্গানো যায় ।আমার অনলাইনে আয়ে অভিজ্ঞতা পর্ব ৪

4
534

কেমন আছেন সবাই ?একটু ব্যস্ত থাকায় পরের টিউনস আসতে দেরী হয়ে গেল

আসলে আমি যে টিউনস লিখছি তা ইতিমধ্য হয়তো বা এই সাইটসহ বিভিন্ন ব্লগে জেনে থাকতে পারেন ।তবু ধারাবাহিক টিউনসে আবার লিখছি অনলাইনে আয়ের প্রথম চেক হাতে পেয়েছিলাম এডব্রাইটের .আজ যেহেতু গুগল এডসেন্স নিয়ে আলোচনা তাই চেক পাওয়া বা ভাঙ্গানো বিষয়ে বিস্তারিত বলছি । আপনার এডসেন্স একাউন্টে ১০০ ডলার হলেই কেবল গুগল চেক পাঠাবে এজন্য আপনার আরো ছোট একটি বিষয় খেয়াল রাখতে হবে তাহলো মাই একাউন্টে প্রবেশ করলে Holding payment নামের একটা অপশন আছে । আপনি যদি Payment hold এ মার্ক দিয়ে রাখেন তবে গুগল এডসেন্স আপনাকে চেক পাঠাবে না , মার্ক উঠিয়ে দিলে কেবল গুগল আপনাকে চেক পাঠাবে ।
অনেকে বেশী টাকা একসাথে পাওয়ার আশায় পেমেন্ট হোল্ড করে রাখে ।
কিন্তু আমার মতে Payment hold করে রাখবেন না
কারন
গুগল এডসেন্স যেকোন সময় সামান্য সমস্যায় বিনা নোটিসে আপনার একাউন্ট ব্যানড করতে পারে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

যদি আপনি মার্ক উঠিয়ে দিয়ে থাকেন, তবে জুন মাসে যদি আপনার ১০০ ডলার পূর্ন হয়ে থাকে তবে জুলাই মাসে ২৫ তারিখে চেক ইস্যু করে পাঠিয়ে দিবে ও আপনাকে ইমেইলে জানিয়ে দিবে । আপনি যদি সিকিউরিটি ভাবে চেক আনেন তবে ৭দিনের মধ্য চেক পাবেন ।

আর যদি পোষ্ট অফিসের মাধ্যমে আনেন তবে ২৫/৩০ দিন পর্যন্ত অপেক্ষা করা লাগতে পারে ।

চেক হাতে পাওয়ার পর কি করবেন ?

•••চেকের মূল অংশ থেকে সাদা অংশ আলাদা করে নিন খুব সাবধানে ,কারন চেকের যেখানে মার্ক করা আছে ঐখানে কাটুন তবে ভুলে করে সবুজ অংশ কাটবেন না ,কারন ঐ সবুজ অংশটুকু আপনার চেকের নিরাপত্তা বহন করছে ।

•••চেক জমা দেওয়ার আগে
চেকের পিছনে ঘরে আপনার গুগল এডসেন্স একাউন্টে যে পে-নেম আছে হুবুহু সে নাম লিখুন যেমন MD RUBEL AHMED আছে সেখানে MD.Rubel ahmed লিখবেন না ।

বাংলাদেশের অধিকাংশ মানুষ জানেনা অনলাইনে আয় কি ,ব্যাংক গুলো তার ক্ষেত্রে ব্যতিক্রম নয় । আমি যখন প্রথম এডব্রাইট চেকনিয়ে ব্যাংকে গিয়েছিলাম, ডাচ্ বাংলা,ঢাকা ও যমুনা ব্যাংকের লোকাল শাখা থেকে একটাই বানী শুনেছিলাম এটা তাদের দ্বারা সম্ভব নয় ।
তবে কারো কারো মতে ডাচ্ বাংলা ব্যাংকে কোন কোন শাখায় চেক নেয় তবে অনেক ফি দিতে হয় ।
আর্ন্তজাতিক লেনদেন করার ক্ষেত্রে আমি ইসলামী ব্যাংক বাংলাদেশকে এগিয়ে রাখবো .কারন যখন চেকটি নিয়ে ইসলামী ব্যাংকে গেলাম তারা চেকটি দেখে
সকল অফিসার মিলে পরামর্শ করছিলো যদিও ডলারের পরিমান খুব কম ছিলো .সবাই মত দিলো এটা তাদের ব্যাংকে ভাঙ্গানো সম্ভব আমাকে একাউন্ট করার পরামর্শ দিলো .কিন্তু যে অফিসার বৈদেশিক লেনদেন দায়িত্বে উনি ঝামেলা মনে করলেন .উর্ধ্বতন অফিসারের আদেশে চেকটি রেখে দিল ,বাকী গল্প বলে আপনার সময় নষ্ট করব না । ঠিক ৪০ দিন পর টাকা আসলে আমাকে ফোন বলেছিলো যে আপনার টাকা এসে গেছে সেখান থেকে ৩০০টাকা চার্জ কেটেছিলো।
তারপর ব্যাংকে যাওয়া মাত্র অন্যরকম সম্মান করেছিল এবং এডব্রাইট গুগল এডসেন্স সহ যে কোন চেক তাদের ব্যাংকে ভাঙ্গানোর পরামর্শ দিয়েছিল ।
তবে বিডভারটাইসার চেক একটু ব্যতিক্রম আছে যা বিডভারটাইসার নিয়ে যখন আলোচনা করবো তখন জানতে পারবেন ।

•••চেক ব্যাংকে জমা দেওয়ার সময় আপনার ব্যাংকের বইতে কত ডলারের চেক জমা দিলেন অফিসারের সিল ও সাক্ষর সহ উঠিয়ে আনতে ভুলবেন না ।
যদি ইসলামী ব্যাংকের শাখা আপনার এলাকায় না থাকে তবে সোনালী ব্যাংকে যোগাযোগ করতে পারেন ।সরকারী ব্যাংকে চার্জ খুব কম কিন্তু সময় বেশী লাগবে ।

পূর্ব প্রকাশঃ www.facebook.com/groups/Onlineearninghelpline

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

4 মন্তব্য

  1. আপনার কি ১০০ ইউরো লাগবে ? আমাজোন.কম ? আমি পাইছি!!!
    http://beterz.com/?Referer=237906 এ যান ,
    তারপর সাইন উপ করেন ! সাইন উপ করলে ১০০০ পয়েন্ট পাবেন ! ! তারপর এগুলু দিয়ে আপনি ফুটবল/বাস্কেত বল ইত্তাদি খেলাই বিড করেন !! আর কামাই করেন !!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 + eleven =