Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !

3
946

আমি আপনাদেরকে দেখাবো কিভাবে facebook আকাউন্ট photo verification চাইলে তা উদ্ধার করতে হয় । এর আগে বলে নেই facebook কিভাবে আপনাকে এই পিকগুলা দেয়। ধরেন আপনি একজনের ফ্রেন্ড, সে যদি আপনাকে পিকচারে টেগ করে অথবা অরে যদি কেউ ট্যাগ করে তাইলে উভয় অবস্তায় আপনাকে অই পিকগুলা দিবে যা ট্যাগ করা হইছে।
facebook_security Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !দাঁড়ান দাঁড়ান !

আগে বলে নেই ট্যাগ জিনিসটা কি ?

ধরেন আপনি আপনার ফ্রেন্ড সহ কথাও বেড়াতে গিয়ে ছবি তুললেন। আর বাসায় এসেই ফেইসবুকে আপলোড করেলেন।  এখন আপনাকে তো আপনার ফ্রেন্ডরা চিনেই বাট অই মিয়ারে কে চিনব। কেউ তো চিনেনা !
তাই না ?
এখন আপনি আপনার অই ফ্রেন্ডকে অন্যদের মাঝে পরিচিত করে দিতে আপনি তার মুখের উপর মাউস রাখলে নাম লেখার অপশন আসবে। তখন তার নাম দিয়ে দিলে যে কেউ আপনার ফ্রেন্ডকে চিনার জন্য কোন প্রব্লেম হবে ন। এইটাই আসলে ট্যাগিং । বাট আমাদের দেশের পোলাপাইন না বুঝে, না জেনে এর use করে। এখন থেকে আপনিও সতর্ক থাকবেন টেগিং এর ক্ষেত্রে। আমি আমার আইডি রিকভার করতে গিয়ে দেখলাম ছাগল,গরু,ঘাস ETC ট্যাগ করা। খুব হাসির বিষয় না!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এখন বলি বাঁচার উপায়।

timeline review on করে রাখবেন ।যারা যারা আপনাকে পিক ট্যাগ করবে এদের ব্লক মারবেন । ব্যাস । এটা আমার সিস্টেম। এতে হেতেরে যে যে ট্যাগ করেছে হেও মরবে আমিও বাঁচব।

এবার আসেন  দেখাই কি করে photo verification হলে কিভাবে উদ্ধার করবেন ।

আসলে এটা খুব easy একটা বিষয়। বাট অনেকেই জানেন না । দেখেন আমি আসলে এই ভাবে অনেক রুজি করছি। বাট এখন চাইতেছি যে আপনাদেরকেও ফ্রী বিষয়টা জানাই।
ফেইসবুক আপনাকে ৩ ভাবে ফটো ভেরিফাই করতে পারে।
১.একটা একটা পিকচার দিয়ে (সাধারনত মোবাইল ইউজারদের ক্ষেত্রে)
২. ৩টা পিকচার দিয়ে
৩.পিকচার দিবে বাট নাম দিবে না
আমি দেখাব ২ নং টা । অন্যগুলা আরেক দিন না হয় বলব। অথবা আমার সাথে যোগাযোগ কইরেন।

যা যা লাগবে

১. স্ক্রিনসট নেয়ার একটা সফটওয়্যার। আমি picpick use করেছি।
২. পিসি ।
৩. ধৈর্য । (৫/৪ দিন ট্রাই করতে হবে। )

কাজের ধারা

প্রথমে আপনি কয়েক বার প্রতিটা পিকচারের এর স্কিন শর্ট/ screen capture নিবেন।
Image-1 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !Image-2 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !
এভাবে যতবার আসবে ততোবার পিকচারের screenshot নিবেন।সর্বচ্চ এক বারে ৫ টা থেকে ৭ টা পিকচার নিতে পারবেন।  নিচের অই নামগুলা সহ স্ক্রিনসর্ট নিবেন। আপনি একবার ভেরিফাই করার পর সবগুলা পিকচার ভুল হবে। এভাবে প্রতি ঘন্টায় আপনি একবার করে ভেরিফাই করতে পারেন। এগুলা ভুল হবে, ভুল হোক নো প্রব্লেম । এখন ধরেন আপনার ২০/৩০ বা ৪০/৫০ টা পিক জমা হল কিন্তু একটাও চিনেন না । এখন আপনি দেখতে থাকেন। মানে অই পিকগুলা আপনি দেখেন,এনালাইয করেন, খুঁজেন যে কথাও আপনি একি পিক দুইবার দেখেন কিনা? দাড়ান আমি পিক দেখাই।নিচের পিকটায় আপনি আমার ভেরিফাই করা আইডি গুলার ফল্ডার দেখতে পাচ্ছেন। এখানে আপনি আমার ভেরিফাই করা ১৮ টা আইডি এর ফল্ডার দেখতে পাচ্ছেন।
Image-4 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !দেখেন আমি For kawser এর ফোল্ডারটায় ডুকতেছি।
Image-51 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !লাল রেখার ভেতরের ফোল্ডারগুলা হল অই পিক গুলা যেগুলা আমি identify করেছি যে এটাই আসলে অই নির্দিস্ট  ব্যক্তির পিকচার আমি নামও লিখে রেখেছি। একটা সময় দেখবেন যে একি পিক বার বার ঘুরিয়ে ফিরিয়ে আসতেছে।দাঁড়ান বিষয়টা খুলে বলি।
দারান ! আমি যে কোন একটা ফোল্ডার খুলি। (আপনারা শুধু দাঁড়ায়ে থাকেন ! হা হা হা হা :P Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট ! )
আমি jahid ahmed এই ফোল্ডারটা খুললাম ।একি ফোল্ডারের ভিতরের অন্য পিকটাও খেয়াল করেন ।
Image-6 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !কি বুঝলেন । বলেন তো !
হা , একটা সময় আপনি দেখবেন এভাবে একি পিক ভিন্ন আরো দুটি পিকের সাথে দেখাবে। এখন বুঝবেন কি ভাবে যে এই পিকটা আসলে এই নামের লোকটার । আপনার ভাজ্ঞ ভাল থাকলে ৫ টার ৫ টা আপনি আন্দাজে ঢিল মারলে হয়েও যেতে পারে বাট এটা অনেক রেয়ার।
দাঁড়ান দেখাই ।
একটু photo editing করতেছি । না না দাড়ায়েন না ।বসে বসেই দেখেন ।
Image-7 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !এখানে আমি photo edit করে দুই পিককে এক সাথে করলাম। আর লক্ষ করেন , দেখবেন, এখানে একটা নাম কমন। মানে দুই জাগায়ই একি নাম আছে। অর্থাৎ এইটাই অই ব্যক্তির নাম। এখন বুঝতে হবে যে এই ৬ টা পিকচারের এর নামি কিন্তু জাহিদ আহমেদ। বুঝলেন! আমি আমার হাতে অন্য ফোল্ডার গুলা খুলে দেখাই ।
Image-8 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !পিক গুলা বড় করেন। অন্য আরেক ফোল্ডার দেখাই ।
Image-9 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !আরেকটা
Image-10 Facebook Photo Verification থেকে এখন উদ্ধার করুন আপনার আকাউন্ট! মেগা পোষ্ট !  এইটায় পিকচারের সেইম বাট নাম ভিন্ন ভিন্ন।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 − 16 =