তারহীন চার্জার নিয়ে এলো গুগল!

0
307

মোবাইল ফোন, ট্যাব কিংবা ল্যাপটপের খাদ্যই হচ্ছে চার্জ। কিন্তুএ চার্জ দিতেও কম ভোগান্তি পোহাতে হয় না। আর তা সহজ করতেই এসব এবার তারহীন চার্জার বাজারে নিয়ে এসেছে বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল।

৯ ওয়াট ও ১ দশমিক ৮ অ্যাম্পিয়ার এ/সি চার্জারটিতে যুক্ত করা হয়েছে মাইক্রো ইউএসবি ক্যাবল। তবে এ চার্জার বর্তমানে নেক্সাস ৪, ৫ ও ৭ স্মার্টফোনের জন্যই বাজারে ছাড়া হয়েছে। তারহীন এ চার্জারটির সাহায্যে ব্যবহারকারীরা চাইলে কোনো ধরনের প্লাগ স্মার্টফোন কিংবা ট্যাবলেটে না লাগিয়েই নিজের যন্ত্রটি চার্জ করতে পারবেন। আকারে বেশ ছোট চার্জারটির দাম রাখা হয়েছে ৪৯ দশমিক ৯৯ ডলার।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গুগলের এমন বিশেষ চার্জার তৈরির উদ্যোগকে বেশ ইতিবাচক বলে মনে করছেন প্রযুক্তি বিশ্লেষকরা। বিশেষ করে প্রখ্যাত সব প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানের সেরা সব স্মার্টফোন যখন চার্জ দিতে গিয়ে সমস্যায় ভুগছে, তখনই গুগলের এমন পণ্য বাজারে এল। প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা, এর মাধ্যমে এক ধাপ এগিয়ে গেল গুগল।

শুরুতেই নিজেদের নেক্সাস সিরিজের যন্ত্রের জন্য বাজারে এ বিশেষ চার্জার নিয়ে এলেও অন্যান্য স্মার্টফোনের জন্য এমন চার্জার বাজারে আসবে কি না, এ বিষয়ে কিছু জানায়নি গুগল। তবে সত্যিকার অর্থেই যদি অন্যান্য স্মার্টফোনের জন্য এমন চার্জার বাজারে আনা যায়, সেটি দারুণ এক ব্যাপার হবে বলে মনে করছেন স্মার্টফোন বাজার বিশেষজ্ঞরা।

নেক্সাসের এ যন্ত্রগুলোর জন্য তৈরি বিশেষ এ চার্জার যুক্তরাষ্ট্র ও কানাডার ব্যবহারকারীরা পাবেন। এমনকি ক্রেতারা চাইলে চার্জারটি অনলাইনেও কিনতে পারবেন।

আপনাদের কাজের একটি ওয়েবসাইট ঠিকানা— সাইটটির লিংক

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen − 6 =