কার সাথে ডেটিং করছেন??? এবার থেকে ফেসবুক জানিয়ে দিবে !!

0
346
ফেসবুকে এবার দারুণ এক প্রযুক্তি যোগ করতে যাচ্ছেন বিজ্ঞানীরা। এখানে বসে আপনি কার সাথে প্রেম করছেন তার পরিচয় ঠিক ঠিক জানিয়ে দেবে এমন একটি ফেসবুক অ্যালগরিদম তৈরি করেছেন তারা। শুধু তাই নয়, আপনাদের দুজনের সম্পর্কে ভাঙনের লক্ষণ দেখা দিলেও এই প্রযুক্তির কল্যাণে তাও জানতে পারবেন আপনি।
52197_1 কার সাথে ডেটিং করছেন??? এবার থেকে ফেসবুক জানিয়ে দিবে !!কর্নেল বিশ্ববিদ্যালয়ের একজন প্রফেসরের সঙ্গে ফেসবুকের এক প্রকৌশলী জোট বেঁধে নতুন ধরনের মেট্রিক পদ্ধতি ব্যবহার করে এই অ্যালগরিদম পদ্ধিতিটি গঠন করেছেন। এটি ফেসবুক ফ্রেন্ডদের এবং সবার বন্ধুদের তালিকার মধ্যে সংযোগ স্থাপন করে উপাত্ত সংগ্রহ করে।
তারা ইতিমধ্যে ১ দশমিক ৩ মিলিয়ন ফেসবুক ব্যবহারকারীদের মধ্য থেকে বড় সংখ্যার তথ্য সংগ্রহ করে পরীক্ষা চালিয়েছেন। দেখা গেছে, ৬০ ভাগ ব্যবহারকারীরা কার সাথে ডেটিং করছেন তার সঠিক হদিস বের করতে পেরেছে এই প্রযুক্তি। দীর্ঘ সম্পর্কের ক্ষেত্রে লগারিদমের বিক্ষেপণ সাম্যাবস্থায় ছিল।
আবার প্রায় ৫০ শতাংশ জুটির সম্পর্ক পরবর্তি দু’মাসের মধ্যে ভেঙে গেছে। এরা যে ডেটিং করছেন তা ধরাই পড়েনি অ্যালগরিদমে।
এ দুই গবেষক জানান, একজনের সাথে অপরজনের মধ্যে এ বন্ধুত্ব নিরুপণ করা হয়েছে মূলত একে অপরের প্রোফাইল কতোবার দেখেছেন, একই ইভেন্টে একযোগে অংশ নিয়েছেন এবং মেসেজ পাঠিয়েছেন ইত্যাদির ওপর ভিত্তি করে।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার