odesk এর Fixed Price Job – পেমেন্ট নিয়ে কিছু সতর্কতা

0
237

আমরা সবাই জানি Fixed Price Job গুলোতে oDesk পেমেন্ট এর নিশ্চয়তা দেয় না। এই দায়িত্ব contractor এর নিজের। অনেকে Fixed Price Job করে পেমেন্ট নিয়ে সমস্যায় আছেন। নিচে কিছু ধাপ বর্ননা করছি, যেগুলো আমি ব্যাক্তিগতভাবে ফলো করি।

odesk_logo-300 odesk এর Fixed Price Job - পেমেন্ট নিয়ে কিছু সতর্কতা

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১। “Fixed Price Job করবো না” – আমার দেখা এমন অনেক লোক আছে যারা এই কাজ করে। এই ধরনের চিন্তা মাথা থেকে দূরে রাখুন। বিশেষ করে যারা নতুন এবং রেগুলার কাজ পাচ্ছেন না।

২। “Client কে Hourly Job দিতে অনুরোধ” – Client কে বুঝিয়ে বলুন আপনার কেন Hourly job লাগবে। এইটা বলার কোন দরকার নেই যে, তুমি নতুন ক্লায়েন্ট তোমাকে আমার বিশ্বাস হয় না যদি কাজ নিয়া ভাগো! তাকে বলবেন, আপনার profile এর জন্য hourly job গুরুত্বপূর্ণ। সাথে তাদের কত ঘন্টা লাগবে এবং কত করে চার্জ করবেন সেই হিসেবটুকু সোজা বাক্যে বুঝিয়ে দিবেন। অহেতুক বিশাল calculation দেখানোর কোন দরকার নেই।

৩। “Hourly Job দিতে রাজি হয় নাই” – কোন সমস্যা নেই। কিছু upfront চেয়ে নিন (আপনার ব্যেক্তিগত ইচ্ছা)।

৪। “Upfront দিতেও রাজি না” – হায়ার করতে বলে কাজ শুরু করে দিন। শেষ হলে কাজের আউটপুট client কে না দিয়ে তাকে preview দেখান। সে পছন্দ করলে তাকে বলুন পেমেন্ট ক্লিয়ার করতে। করার পর ফাইল সেন্ড করবেন।

৫। এই পয়েন্টে এসেছেন মানে আপনি ধরা খেয়েছেন। আমি নিজেও খেয়েছি :) আশা হারাবেন না। কেউ আপনার হক মেরে সুখে থাকতে পারবে না। বরং আপনার জন্য আরো ভালো opprotunity তৈরি হয়ে যাবে…

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 − 20 =