গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)

2
582
এটি 283 পর্বের গেমস জোন সিরিজ টিউনের 207 তম পর্ব

“সবাই আমাদের কাছে আশা করছিল যে আমরা মর্ডান ওয়ারফেয়ার ৪ বানাই, যেটা আমাদের জন্য সহজ  হত! কিন্তু আমরা আমাদের সবোর্চ্চটা দিতে চেষ্টা করেছি। নতুন প্রজম্নের কনসোল কল অফ ডিউটি সিরিজের পারফেক্ট প্রতিদ্বন্ধি হয়ে যাওয়ায় আমরা নতুন অধ্যায় তৈরি করেছি, নতুন ইঞ্জিণ এবং অনেক নতুন আইডিয়া দিয়ে গোষ্ট গেমটির সুত্রপাত।”  ——– প্রধান নির্মাতা।

আবারো এসেছে ডিউটির ডাক! চলে এসেছে মিলিটারী শুটার গেমের সবচেয়ে জনপ্রিয় সিরিজ কল অফ ডিউটির নতুন গেম গোষ্ট। এটির কল অফ ডিউটি সিরিজের ১০তম সংস্করণ। গেমটি সিরিজের প্রথম গেম যেটি বর্তমান এবং পরবর্তী প্রজন্মের কনসোলে মুক্তি পাচ্ছে। কল অফ ডিউটি সিরিজটি মূলত জনপ্রিয় হয় মর্ডান ওয়ারফেয়ার গেমটি মাধ্যমে। নতুন গেম ইঞ্জিণ দিয়ে তৈরি গোষ্ট গেমটি ইনফিনিটি ওর্য়াডের প্রথম বড় শিফট। তবে তারা অবশ্যই সফল হয়েছে। গোষ্ট গেমটি মুক্তির প্রথম ২৪ ঘন্টায় ১ বিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হয় যা জিটিএ ৫ গেমটি মুক্তির প্রথম ৩ দিনে আয় করে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তবে গেমটি শুধু ইনফিনিটি ওর্য়াডের একার গেম নয়, গেমটি নির্মাণে সহায়তা করেছে অন্যান্য নির্মাতা যেমন নেভারসফট এবং র‌্যাভেন ইত্যাদি। তবে একটা কথা বলতেই হয়, গোষ্ট গেমটি কল অফ ডিউটি সিরিজের সবচেয়ে উন্নত এবং ভালো “মাল্টিপ্লেয়ার” গেম!

পরবর্তী প্রজন্মের জন্য তৈরি হলেও প্লে-স্টেশন ৪ সংস্করণের জন্য তেমন কোনো গ্রাফিক্যাল চমক থাকছে না। তবে এক্সবক্স ওয়ান সংস্করণের জন্য থাকছে চমক। আর পিসি সংষ্করণ তো!

৬ গিগাবাইট র‌্যাম আর ৬৪বিট অপারেটিং সিস্টেমের ফাঁদে ফেলে দিলো নির্মাতারা! আর উইন্ডোজ এক্সপি তো নাইইই। সর্বোচ্চ রেজুলেশন এবং সর্বোচ্চ গ্রাফিক্স দিয়ে খেললেও গেমটি কখনোই আড়াই (২.৫) গিগাবাইটের বেশি র‌্যাম ব্যবহার করবে না। তাও ৬ গিগাবাইট র‌্যাম না থাকলে তোমার পিসি তে গেমটি ওপেনই হবে না।

আমি আমার কোর আই ৫ ল্যাপটপে ৪ গিগাবাইট র‌্যাম দিয়েও গেমটি চালু করতে পারলাম না! দুঃখ দুঃখ!

গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)

নিমার্তা:

ইনফিনিটি ওর্য়াড,

নেভারসফট,

র‌্যাভেন সফটওয়্যার,

ট্রির্য়াচ (উইই সংস্করণ)

প্রকাশক:

এক্টিভিশন

ইঞ্জিণ:

আপডেটেড IW 4.0 ইঞ্জিণ

মুক্তি পেয়েছে:

নভেম্বর, ২০১৩ সালে

সিস্টেম রিকোয়ারমেন্টস:

কোর ২ ডুয়ো ২.৪ গিগাহার্জ গতির প্রসেসর,

৬ গিগাবাইট র‌্যাম,

১ গিগাবাইট গ্রাফিক্স কার্ড,

৪০ গিগাবাইট ফ্রি হার্ডডিক্স স্পেস,

উইন্ডোজ সেভেন কিংবা উইন্ডোজ এইট ৬৪ বিট অপারেটিং সিস্টেম,

ডাইরেক্ট এক্স ১১

(বাংলাদেশে গেমটি পাওয়া যাচ্ছে ৭টি ডিভিডি আকারে, সাইজ ২২ গিগাবাইট, হার্ডডিস্ক খাবে ২৮ গিগাবাইট, সেটআপ দিতে সময় লাগবে ৬ ঘন্টা!!)

নিকট ভবিষ্যৎতে একটি আক্রমণ গোটা দুনিয়াটাকেই বদলিয়ে দেয় চিরদিনের জন্য। বদলিয়ে দেয় গ্লোবাল ব্যালেন্স অফ পাওয়ার, যেখানে খোদ আমেরিকা দুনিয়ার সুপারপাওয়ার দেশ হিসেবে আর পেরে উঠতে পারে না। আক্রমণের দশ বছর পর, একটি এলাইট সোল্জারের গ্রুপ তৈরি হয় যা “গোষ্টস” নামে পরিচিত। যারা একটি যুদ্ধে অংশ নেয় “অদেখা” শত্রুর বিপক্ষে।

গোষ্ট গেমটির কাহিনী শুরু হয় সাউথ আমেরিকান এলিয়েন্স “ফেডারেশন” একটি আমেরিকান স্পেস স্টেশন হাইজেকের মাধ্যমে। স্পেস স্টেশনটি ODIN

নামক একটি সিস্টেমের দ্বারা আবৃত। এটি একটি ভয়াবহ অস্ত্র। এখন ওই জঙ্গি সংস্থা আমেরিকার নিজস্ব অস্ত্র তাদেরই বিরুদ্ধে গড়ে তুলছে। এর মাধ্যমে আমেরিকার উপর “ফেডারেশন” এর অর্থনৈতিক হামলা চলে এবং ফলাফল হিসেবে আমেরিকা আর বিশ্বের ১নং ক্ষমতাধর দেশ হিসেবে থাকতে পারে না। ধসে পড়ে আমেরিকার অর্থনৈতিক ব্যবস্থা।

আমেরিকান স্পেশাল অপস ইউনিটের (যার কোড নাম হলো গোষ্টস) সাবেক সদস্য লোগনা ওয়াকার এবং তার ভাই হ্যাশ মিলে একটি মিলিটারী গ্রুপ তৈরি করে আমেরিকার বর্ডার বাঁচাতে এগিয়ে আসে। তবে গোষ্টস সদস্যদের শুরু ফেডারেশনের সাথেই যুদ্ধ করতে হবে না, গোষ্টস ইউনিটের সাবেক আরেক সদস্য নাম রুরকি, সে আবার শত্রুপক্ষ ফেডারেশনের সাথে যুক্ত হয়ে দেশের সাথে বৈঈমানীতে লিপ্ত হয়েছে তার নিজস্ব সুবিধার কথা বিবেচনা করে।

গোষ্টস গেমটির ক্যাম্পেইন গেমপ্লে ব্ল্যাক অপস ২ গেমটির থেকে তেমন কোনো ভিন্ন নয়। গেমটিতে বোনাস এবং সাইড মিশন রয়েছে, যা প্লেয়ার ইচ্ছে করলেই ঢুকতে পারে অথবা এড়িয়ে যেতে পারবে। এটা সম্পূর্ণ প্লেয়ারের সিদ্ধান্ত।

গেমটির মূল ইস্যু যেটি আমার সাথে কেমন জানি মনে হয়েছে তা হলো এর কাটসিন কিংবা স্থিরদৃশ্য। কাটসিনগুলো মনে হয় নির্মাতারা ভালো ভাবে সাজাতে পারেননি। হয়তো সময়ের অভাবে, যেহেতু বছরে বছরে গেম রিলিজ করা এখন একটি ফ্যাশনে রুপান্তরিত হয়েছে কল অফ ডিউটির। গেমটির শেষ মিশনটিই ধরুন। এখানে আপনাকে ফ্ল্যাশব্যাক করে নিয়ে যাবে আপনার কলেজ জীবনে। স্বভাবতই তোমার মনে প্রথম প্রশ্ন জাগবে “আমি এখানে কেন?” হাহাহাহা

তবে কাটসিনে পর্যাপ্ত সময় না দিলেও গেম-প্লে যথেষ্ট সময় দিয়েছেন নির্মাতারা। গেমটির হাই স্পিড ধাওয়া দেখলেই বুঝা যায়।

আমার কাছে গোষ্টস গেমটির সবচেয়ে মজার বিষয় হিসেবে রয়েছে এর নতুন সদস্য রাইলি। রাইলি একটি জার্মান মিলিটারী কুকুর। তবে কুকুরটিতে গেমটির মাত্র ৩টি মিশনে তুমি সাথী হিসেবে পাবে।

– গেমটির স্টোরি লিখেছেন স্টিফেন জাগহান, যিনি ট্রাফিক এবং সাইরিয়ানা লিখেছিলেন।

– গেমটির স্টোরি সর্ম্পূণ নতুন এবং মর্ডাণ ওয়ারফেয়ার ৩ এর সাথে সংযুক্ত নয়।

– গেমটির মূল চরিত্র দুইজন ভাইকে ঘিরে,

– ঘোষ্টস হচ্ছে আমেরিকার স্পেশাল ফোরস।

– গেমটির পটভূমি নিকট ভবিষ্যৎতে হলেও আবহাওয়া ও পরিবেশ বর্তমানের মতোই

– গেমটি একটি নতুন ইঞ্জিনে বানানো

– গেমটির নতুন ম্যাপ চমৎকার

– গেমটির চরিত্রের গ্রাফিক্স চমৎকার

– গেমটিতে ‍SubD টেকনিক ব্যবহার করা হয়েছে যা হডিউডের মুভিতে ব্যবহার করা হয়

– গেমটিতে এক্স৯৫ নামক নতুন অস্ত্র আনা হয়েছে

– গেমটি ৬০ ফ্রেমরেট পার সেকেন্ডে চলবে সকল প্ল্যার্ট ফর্মে ।

– গেমটিতে DOG যোগ করা হয়েছে স্কোর্য়াড মেমবার হিসেবে,

-DOG টি বোম টোম খুঁজে বের করে দিবে,

দুনিয়ায় কালচারের উপর জনপ্রিয়তা পাওয়া এখন ব্যবসায়ে পরিণত হয়েছে এবং এসবের উপর এখন বহু প্রতিযোগীতা বিদ্যমান। আগের কার দিনে সবার ভিতর বন্ধুর ভাব ছিল, কিন্তু বর্তমানের মর্ডান দুনিয়ায়, মারামারি কাটাকাটি ইত্যাদি।।।।।। তেমনি গেমিং জগতে এসেছে বহু চেঞ্জ। গেমিং জগত যেমনটি হয়েছে বিশাল তেমনটি কঠিন হয়ে পড়েছে গেমিং দুনিয়ায় পপুলার হওয়া। এই যেমন আমার কথা ধরো, গেমওয়ালা!! হাহাহাহা! আমার মতো আরো ১০টা গেমার টিউনার থাকলে, আমি তো পাত্তাই পেতাম না!! তবে এটা ঠিক যে, আরো ১০টা গেমার টিউনার থাকলে, প্রতিযোগীতা হত এবং এর ফলে তোমরা আরো ভালো ভালো গেমিং টিউন পেতে। এখন যেগুলো প্রতিযোগী রয়েছে তারা তো আমার বহু পিছে!!

ঠিক তেমনি, গত কয়েকটি গেম দিয়ে কল অফ ডিউটি তাদের গেমিং দুনিয়ায় আসন পাকা করে নেয়। এখন মাইক্রোসফট খোদ কল অফ ডিউটি: ঘোষ্টস এর পিছে ঘুরছে, কারণ? তাদের নতুন গেমিং কনসোল এক্সবক্স ওয়ানের জন্য যে গেমটি আসছে!! প্লে-স্টেশন ৪ এর ভিড়ে তাদের এক্সবক্স ওয়ানের প্রতিযোগীতা হবে প্রচুর। কল অফ ডিউটির ভক্তরা মুখিয়ে আছে গেমটি জন্য এবং অবশ্যই তারা এও জানতে চায় যে কল অফ ডিউটি সিরিজ টি আর কতদুর আগাতে পারে . . . . . কাজের ডাক: ভূত!!!

কল অফ ডিউটি সিরিজের প্রথম গেম ২০০৩ সালে এক্টিভিশন দ্বারা প্রকাশ করা হয়েছিল, এত দিনে গেমটির অন্যান্য সংস্করণ বের হতে হতে গেমটির অনেক উন্নতি হয়েছে, তাই ঘোষ্টস গেমটিতেও রয়েছে উন্নতির চমক। যেহেতু এটি পরবর্তী প্রজন্মের গেমিং কনসোলে আসতেছে তাই এটির উপর বেশি জোড় দিয়েছেন নির্মাতারা। গেমটিতে নতুন একটি ফিচার যা Sub-D Rendering নামে পরিচিত, যা গেমটিতে নতুন মাত্রার অস্ত্র ইফেক্ট এনে দিবে। মর্ডান ওয়ারফেয়ার ৩ এর মতোই।

টেক্সচার ম্যাপিং এও আনা হয়েছে অনেক আপগ্রেড, জঙ্গল ডেন্স এও আনা হয়েছে আরো বহুমাত্রিক ইফেক্ট, রয়েছে নতুন জীবন্ত লাইট এবং ওয়াটার ইফেক্ট। সবচেয়ে চমৎকার দিক হলো আবহাওয়ার ব্রাইটনেস ইফেক্ট, যা গেমটির পটভূমি অবস্থান এবং সময় মেপে চেঞ্জ হবে। যা গেমটিকে এনে দিবে নতুন মাত্রার গ্রাফিক্স ইফেক্ট।

গেমটিতে একটি লেভেল রয়েছে যা সর্ম্পূণ পানি নিচে। পানিরে নিচের পরিবেশ এক্সট্রাঅর্ডিনারি জীবন্ত মনে হবে।

মাইক্রোসফট তাদের পরবর্তী প্রজন্মে গেমিং কনসোল এক্সবক্স ওয়ান এর এনাউন্স এবং প্রথম লুক উন্মোচন করেছে গত সপ্তাহে। যা বাজারে আসবে এ বছরের শেষে। ওয়ানে যুক্ত হয়েছে টেলিভিশন, সোশাল নের্টওয়াকিং এবং অবশ্যই উন্নত গেমিং সিস্টেম। এক্সবক্স ওয়ানের জন্য অলরেডি ঘোষ্টস এবং ফিফা ১৪ গেমটি নির্বাচিত হয়েছে।

গেমটি ফিচার করবে নতুন দুনিয়া, স্টোরি এবং চরিত্রসমূহ। এবং গেমটি তে ব্যবহার করা হয়েছে পরবর্তী প্রজন্মের গ্রাফিক্স ইঞ্জিণ। গেমটির স্টোরি লাইনে আছে লিড ক্যারেক্টার এবং তার ভাই গরিলা  স্টাইল সৈন্য গ্রুপ “ঘোষ্টস” তে অংশ নেয়। এই গ্রুপে মেমবার হিসেবে একটি ক Kutta !!! কুকুর রয়েছে যা গ্রুপের কোর মেমবার হিসেবে রয়েছে। kuttaর বৈশিষ্ট্য হলো, সে মোশন সেন্সর টাইপের সৈন্য DOG ! এমনটি kuttaর কানের নিচে একটি ট্যাটুও রয়েছে!!

নাওগেমার ওয়েবসাইটে ইনফিনিটি ওর্য়াড এর প্রধান এনিমেটর জ্যাক ভলকার কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন, তা আমি এখানে তুলে ধরলাম:

প্রশ্ন: কল অফ ডিউটি ঘোষ্টস কে আপনি কি রিবুট হিসেবে দেখেন?

– আমরা রিবুট এর সেট হইনি, যেটা ইনফিনিটি এর জন্য নতুন কিছু, আমরা চেয়েছি নতুন কিছু আনতে।

প্রশ্ন: পরবর্তী প্রজন্মের গেমস কনসোলের জন্য গেমটি উপযুক্ত কিনা?

– আমরা আরো ভালো কিছু করতে চেয়েছিলাম, তবে আমাদের যতটা শক্তি দরকার ছিল সিপিইউ এর হর্সপাওয়ার ততটা আমাদের কে দিতে পারে নি, আমার কোর আই ৯ সিরিজের প্রসেসর এর জন্য অপেক্ষায় আছি, আপনার অবশ্যই ঘোষ্টস এর পরবর্তী গেমটিতে আরো নতুন কিছু পাবেন বলে আমি আশা করি।

প্রশ্ন: ঘোষ্টস গেমটি কি মর্ডান ওয়ারফেয়ার ৩ এর কোনো কিছু ???

– না আমরা অন্য কিছু করেছি।

প্রশ্ন: আপনারা কিভাবে কল অফ ডিউটির নতুন লিড ক্যারেক্টার তৈরি করলেন?

– প্রাইস এবং সোপ তারা কিভাবে জনপ্রিয় পেয়েছে? তারা খুব “কুল” তাই না? এসব ক্যারেক্টার তৈরিতে আসল ক্যারেক্টারে সাথে মিশে যেতে হয়। এতেই আমরা সোপ এবং প্রাইস এর মতো চরিত্র আপনাদের উপহার দিতে পেরেছি। অবশ্যই এই সব ক্যারেক্টার বাস্তব চরিত্রের উপর ঘঠিত এবং আমরা তাদের নাম বলতে চাই না।

প্রশ্ন: আপনারা গেমটিতে DOG কেন এনেছেন?

– এ ব্যাপারে বেশি কিছু বলতে মানা আছে, তবে কুকুর গেমটিতে ফ্রেন্ডলি স্কোর্য়াড মেমবার হিসেবে থাকবে। এতে বাস্তব গেম-প্লে এর মজা পাওয়া যাবে। কুকুর কে কুকুর এর মতো করে কনট্রোল করতে হবে।

মিশনসমূহ:

> Ghost Stories

> Brave New World

> No Man’s Land

> Struck Down

> Homecoming

> Legends Never Die

> Federation Day

> Birds of Prey

> The Hunted

> Clockwork

> Atlas Falls

> Into the Deep

> End of the Line

> Sin City

> All or Nothing

> Severed Ties

> Loki

> The Ghost Killer

পটভূমি:

> মেস্কিকো

> স্যান ডিয়াগো, ক্যার্লিফোর্নিয়া

> দ্যা ক্যারিবিয়ান সমুদ্র

> ক্যারাক্যাস, ভেনেজুয়েলা

> এ্যানটারটিকা

> সাউথ এ্যাটল্যাটিক সমুদ্র (ব্রাজিলের কাছাকাছি)

> ব্রাজিল

> Earth’s orbit (স্পেস)

অস্ত্র সমূহ:

Assault Rifles

Honey Badger • SC-2010 • SA-805 • ARX-160 • AK-12 • FAD • MSBS • Remington R5 • APS (SP)

Submachine Guns

MTAR-X • Vector CRB • CBJ-MS • Vepr • Bizon • K7

Light Machine Guns

Chain SAW • Ameli • M27-IAR • LSAT

Sniper Rifles

L115 • USR • Lynx • VKS

Marksman Rifles

IA-2 • MR-28 • MK14 EBR • SVU-AS

Shotguns

MTS-255 • Bulldog • FP6 • Tac 12

Handguns

P226 • MP-443 Grach • .44 Magnum • M9A1 • PDW

Launchers

MK32 • Panzerfaust • Kastet

Special Riot Shield • MAAWS • Minigun • Combat Knife

Attachments

Sights: Iron Sight • Red Dot Sight • ACOG Scope • Holographic Sight • VMR Sight • Thermal Hybrid Scope • Tracker Sight • Thermal Scope • Variable Zoom Lens

Barrel: Flash Suppressor • Silencer • Muzzle Brake • Chrome Lined

Underbarrel: Foregrip • Grenade Launcher • Shotgun • Tactical Knife • Akimbo

Mod: Extended Mags • Armor-Piercing • Semi-automatic • Burst Fire • Rapid Fire • Slug Rounds

Lethal

C4 • Canister Bomb • Semtex • I.E.D. • Throwing Knife • Frag Grenade

Tactical

9-Bang • Concussion Grenade • Motion Sensor • Smoke Grenade • Thermobaric Grenade • Trophy System

Miscellaneous  Knife • Ghillie Suit • Portable Torpedo • SOFLAM

Cut      M4A1 • UMP45 • Dragunov

গাড়ি সমূহ:

Helicopters

Eurocopter EC-635 • Mi-28 • UH-60 Blackhawk • Mi-24 Hind • AH-64 Apache • NH90

Tiltrotor Aircraft         V-22 Osprey

Ground vehicles          LMV • M1A2 Abrams • Humvee • Snowmobile • MaxxPro

Fixed-wing aircraft     A-10 Thunderbolt II • F/A-18 Hornet • C-17 Globemaster III • Y-8

Ships   Zubr • LCS

গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
মেইন মেন্যু
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
তা কি খবর! ভালো আছো?
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
মামারা আমারে উঠায় দেও! বাতের ব্যাথাটা বেড়েছে!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
গ্রাফিক্স পুরাই গাজীপুরের জঙ্গলের মতো লাগছে!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
শোনো, সামনে গিয়ে সব খবর নিয়ে আসো প্রিয় রাইলি
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
বিমান চালানো অতো কঠিন!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
সামনে গর্ত! দেখে চলো মামু
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
মরছি রে!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
এক হাতের কারিশমা!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
সামনে যা বে!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
সুন্দর গ্রাফিক্স!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
ধুলা বালি বেশি!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
তাপমাত্রা বেশি!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
জঙ্গলের নিরবতায় গুলির শব্দ! অসাধারণ
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
মামা তোমরা দুইজন দুইদিকে যাও! আমি সামনের রাস্তায় ধরে এগোচ্ছি!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
লো গ্রাফিক্স সেটিং দিয়ে দেখো কেমন লাগছে (১)
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
লো গ্রাফিক্স সেটিং দিয়ে দেখো কেমন লাগছে (২)
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
লো গ্রাফিক্স সেটিং দিয়ে দেখো কেমন লাগছে (৩)
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
মহিলা সৈন্যও রয়েছে!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
এবার পৃথিবীর বাইরেও ডিউটি করতে হয়!
গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)
তাড়াতাড়ি ওই বিল্ডিংয়ে প্রবেশ করো হে!

ডাউনলোড:

http://kickass.to/cod-ghosts-reloaded-p2pdl-t8124363.html

জ্ঞাতব্য:

> গেমস জোন শুধুমাত্র বিনোদনের জন্য তৈরি করা হয়েছে। এর উপাদান সমূহের দ্বারা কেউ মনে কষ্ট কিংবা আঘাত পেলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানাচ্ছি।

> গেমস জোনে ব্যবহৃত বাংলা কভার, ওয়ালপেপারসমূহ সর্ম্পূণ ভাবে লেখকের নিজস্ব সৃস্টি। এর সাথে আসল গেমটির কোনো সর্ম্পক নেই

> গেমস জোন এর সাথে উক্ত গেমসগুলোর কোনো সরাসরি সম্পৃত্ত নেই এবং থাকবে না।

> গেমস জোন এর গেমসগুলোর রিলিজ তারিখ, নির্মাতা, প্রকাশক, মুক্তির তারিখ, সিস্টেম রিকোয়ারমেন্টস এবং চিটকোড  তথ্য গুলো বিভিন্ন ওয়েবসাইট হতে সংগৃহকৃত। লেখক এখানে শুধুমাত্র বাংলায় লিখেছেন।

> ডাউনলোড লিংক এবং এর ফাইলসমূহ সর্ম্পূণ ভাবে অন্য সাইট হতে কপিকৃত। লেখকের সাথে ডাউনলোড লিংক এর কোনো সম্পৃত্ততা নেই।

> সর্বপরি গেমস জোন লেখক গেমওয়ালার ব্যক্তিগত কর্ম মাত্র। এর সাথে এই ব্লগের কোনো সর্ম্পক নেই এবং গেমস জোনের সকল তথ্য (ডাউনলোড লিংক ব্যাতিত) এর জন্য শুধুমাত্র লেখক গেমওয়ালা দায়ী থাকবে।

> গেমস জোন একটি সর্ম্পূণ ফ্রি গেমস রিভিউ এবং প্রিভিউ টিউন। তাই এর যেকোনো উপদান স্বাধীনভাবে “ব্যক্তিগত” উদ্দেশ্যে যে কেউ ব্যবহার করতে পারবে। তবে গেমস জোন কে “করপোরেট” ভাবে কখনোই ব্যবহার করা যাবে না।

> বর্তমানে গেমস জোন  লেখক এর দ্বারা নিচের ব্লগ সমূহে টিউন করা হচ্ছে:

www.tunerpage.com

www.techtunes.com.bd

> গেমস জোন সংক্রান্ত যেকোনো সমস্যা, পরামর্শ, অভিযোগ এবং অন্যান্য যে কোনো বিষয়ের জন্য গেমস জোন এর ফেসুবক পেইজ www.facebook.com/games.zone.bd তে যোগাযোগ করুন অথবা সরাসরি লেখক গেমওয়ালার সাথে যোগাযোগ করতে পারেন fb.com/talented.fahad

গেমস জোন :: কল অফ ডিউটি: গোষ্ট (২০১৩)

Series Navigation << গেমস জোন :: টেস্ট ড্রাইভ আনলিমিটেড (২০০৭)গেমস জোন :: লন্ডন রেসার ২ (৯০ মেগাবাইট) >>
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. গেমওয়ালা ভাই,
    আমার প্রসেসর:-ইন্টেল করে ২ ডুও ই৭৫০০ ২.৯৩ গিগাহার্জ
    মার্দারবোর্ড:-ইন্টেল ডিজি ৪৩ এন বি
    এজিপি কার্ড:- এটিআই রেডনের ১ জিবি এইচডি
    রেম:-২ জিবি ***(এখন আমি যদি পেনড্রাইভ কে রেম বানাই মানে ভার্চুয়াল রেম তাহলে কি আমি গেমটা খেলতে পারবো)***

    ****দয়া করে কমেন্টস করে জানাবেন***

  2. গেম টা কিনাও খেলতে পারিনাই ৬৪ বিটের ফাদে পইরা ।

মন্তব্য দিন আপনার