ফেসবুকের প্রায় সাড়ে ১৪ কোটি একাউন্ট ভুয়া!

0
199
অবিশ্বাস্য হলেও সত্য, সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের প্রায় ১৪ কোটি ৩০ লাখ একাউন্ট ভুয়া! আর এসব সর্বাধিক ভুয়া একাউন্টের দিক থেকে এগিয়ে রয়েছে ভারত এবং তুরস্ক। ইউএস সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) দেওয়া তথ্যে জানা যায়, বিশ্বজুড়ে ১ শ ১৯ কোটি ফেসবুক একাউন্ট রয়েছে। এর মধ্যে ৭ দশমিক ৯ শতাংশ আসল নয় এবং ২ দশমিক ১ শতাংশই ব্যবহারকারীর অপ্রয়োজনীয় ও অব্যবহৃত। আজ এসব তথ্য জানায় যুক্তরাষ্ট্রের এসইসি।
image ফেসবুকের প্রায় সাড়ে ১৪ কোটি একাউন্ট ভুয়া!

এসএসির এক মুখপাত্র বলেন, ‘ফেসবুকের বড় বাজার যেমন- আমেরিকা, যুক্তরাজ্য ইত্যাদি দেশে ভুয়া একাউন্টের সংখ্যা অপেক্ষাকৃত কম। অন্যদিকে, ভারত ও তুরস্কের মতো সম্প্রসারণশীল বাজারে এর সংখ্যা অনেক বেশি। ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর নাগাদ এই যোগাযোগমাধ্যমের মান্থলি অ্যাকটিভ ইউজারের (এমএইউ) সংখ্যা দাঁড়িয়েছে এক দশমিক ১৯ বিলিয়নে।

যারা ফেসবুকে রেজিস্টার করে বন্ধুদের সাথে যোগাযোগের বিভিন্ন কাজ করেন এবং গত একমাস ধরে ফেসবুকের সাথে সংযুক্ত রয়েছে এমন সংযোগগুলোতে সাথে থার্ড পার্টি ওয়েবসাইটের মাধ্যমে ব্রাউজ করেন তাদেরকেই এমএইউ বলা হয়। আর একটি মূল একাউন্টের পাশাপাশি ব্যবহারকারীরা অন্য যেসব একাউন্ট খোলেন, সেসব ভুয়া একাউন্ট হিসেবে বিবেচনা করা হয় বলে জানায় এসএসি। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস অনলাইন –

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 + 9 =