গুগল এডসেন্স অ্যাকাউন্ট পাবার সবচেয়ে সহজ উপায়। ঘুম হারাম!!

18
1300
গুগল এডসেন্স অ্যাকাউন্ট পাবার সবচেয়ে সহজ উপায়। ঘুম হারাম!!

hashirraja

আমি তো আমার মতই আছি। জীবনে কোন পরিবর্তন নেই। কোন দিন আসবে বলে আশা করি না। মানুষকে ভালবাসি, মানুষের হাসিমুখ ভালবাসি, মানুষকে হাসাতে ভালবাসি।
গুগল এডসেন্স অ্যাকাউন্ট পাবার সবচেয়ে সহজ উপায়। ঘুম হারাম!!

লিখায় ভুল হলে ক্ষমা করবেন, না করলেও সমস্যা নাই। জাই হোক, অতিব সম্প্রতি আমাদের টিজে রুবেল ভাই গুগল এডসেন্স নিয়ে লিখা শুরু করেছেন। তার পোস্ট এ তিনি লিখেছেন কিভাবে একটি ওয়েবসাইট দিয়ে গুগল এডসেন্স অ্যাকাউন্ট পাওয়া জায়। ওয়েবসাইট মানে নিজের পারসোনাল সাইট। বিষয়টা পড়ার পর আমি আর বসে থাকতে পারলাম না। তাই উঠে দাঁড়ালাম এবং এই পোস্ট লিখা শুরু করলাম। অবশ্য একটু পরে আবার বসে পরেছি। :D :D :D :D
নাহ, এবার আসল কথায় আসি। অতি শুদ্ধ করে লিখতে ভাল্লাগতাছে নাই। তাই খাঁটি বাংলা ভাষায় লিখা শুরু করলাম। কিছু মনে করবেননা পিলিজ।
আমি এই বিষয়টা নিয়ে তিনটা ক্যাটাগরিতে লিখব। একটা হইল, কঠিন, একটা হইল মধ্যম এবং আরেকটা হইল সহজ। জাই হোক, আলগা প্যাচাল না পাইরা কামের কথায় আসি। আগে কঠিন দিয়া শুরু করলাম। কারন জানার আছে অনেক কচু। কঠিন পদ্ধতিঃ ওয়েবসাইট এর মাদ্ধমে,
এইটা হইল স্বাধীন পদ্ধতি। মানে আমার গাছ, আমার আম, খাব আমি একাই, অনেকটাই এইরকম। আর ভাল করে বুঝবেন একটু পরে।  ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন?? আমার কাছে এইটাকে মনে হয় সবচেয়ে কঠিন। বিশেষ করে যারা বিভিন্ন কনটেন্ট ভিত্তিক সাইট তৈরি করেন তাদের জন্য আর কঠিন। যেমন, সফটওয়্যার বা গান, মুপাইলের গেম, থিম ইত্যাদি। আপ্নে কয়টা জিনিস আপলোড করতে পারবেন??? পরে নিজেই বিরক্ত হইয়া জাইবেন। তখন আর এডসেন্স পাওয়ার কথা মনে থাকবেনা। অবশ্য আমি এখন জেই এডসেন্স অ্যাকাউন্ট এর গর্বিত, সম্মানিত, যথার্থ মালিক সেইটা কিন্তু আসছে একটা ওয়েবসাইট এর মাধ্যমেই, আবার বইলেন না, পাগলে কয় কি?? কিন্তু বিষয়টা আসলেই অনেক কঠিন যা আমি হারে হারে টের পাইছি। সো, এইটা বোল্ড আউট। (অন্তত আমাদের মত সাধারন পাবলিকের জন্য)।  সবার শেসে আমার সাইট এর লিঙ্ক পাইবেন। চাইলে একটু দেইখা আইসেন।
এইবার আধা বা মধ্যম পদ্ধতিঃ ব্লগিং, আগেই বলে রাখি, এইটাকেও আপনি চাইলে সহজের তালিকায় রাখতে পারেন। কারন গুগলের অ্যাকাউন্ট পাবার সবচেয়ে সহজ বুদ্ধি হইল, বিভিন্ন রেভিনিউ শেয়ারিং সাইট এর মাদ্ধমে এপ্লাই করা। কারন তখন আদালতে আপনার পক্ষে সাফাই গাওয়ার কেউ থাকে যে কিনা কিছুটা নিজের স্বার্থের জন্য হইলেও আপনার পক্ষে কথা বলবে গুগলের কাছে। এইবার কি বুঝতে পারছেন, কোনটা স্বাধীন আর কোনটা শেয়ারিং?? চিন্তা নাই, আপ্নের আম গাছের কাঁঠাল জাতে কেউ খাইবার না পারে তা দেখার দায়িত্ব আমার।
ব্লগিং এর ক্ষেত্রে আপনারা হয়তো এক সুরে বলবেন ব্লগার অর্থাৎ গুগলের ব্লগার এর কথা। কিন্তু আমি ব্যাক্তিগতভাবে এইটাকে খুব বেশি সুবিধার মনে করি না। প্যাঁচ গোচে ভরা। ( অবশ্য আমি ইউজ করি নাই বলে হয়তো আমার কাছে কঠিন মনে হতে পারে)  তার কারন আরও পরে বুঝবেন। এখন কথা হইল, ব্লগিং এর জন্য তাহলে কোনটা ভাল হবে তাইনা??
শুরু থেকেই শুরু করি।
এক নাম্বারঃ
ব্লগিং এর জন্য অন্নতম একটা সেরা প্লাটফরম হইল হাবপেজেস। এইটার র‍্যাংকিং ও অনেক উপরে। এবং গুগলের শেয়ারিং সাইট গুলির মদ্ধে অন্নতম প্রধান। সুতরাং, আপ্নে এইটার মাধ্যমে কিছু করতে পারবেন। কিছু হালকা পাতলা নিয়ম আছে। অইটা দুইদিনেই বুঝবেন। তবে মুল নিয়ম হইল, মানুষের পোস্ট পড়বেন এবং কমেন্ট করবেন। তিন থেকে চারটা পোস্ট করার পরে মামুর কাছে  আবেদন করবেন। জদিও হাবপেজ আপনাকে প্রথম পোস্ট পাবলিশ করার পরই বলবে আবেদন করার জন্য। কিন্তু, লোভে পরে জার তার হাতে এসিড তুলে দেবেন না। মানে আবেদন করবেন না। দুই তিনটা পোস্ট এর পর। ওহহো, বলা হয় নাই, হাবপেজ কিন্তু আপনার এডসেন্স অ্যাকাউন্ট থেকে কুনো পারসেন্ট কাটবে না। মানে আপনার টাকার পুরাটাই আপ্নে পাবেন। লিনক
দুই নাম্বারঃ
ইন্ডিয়া রক্স। নাম যারা শুনছেন তারা আবার শুনেন, যারা শুনেন নাই তারাও শুনছেন। এইটা হইল ভারতীয় একটা কমিউনিটি সাইট। প্রায় সকল ইউজারই ভারতীয়। হাতে গোনা কয়েকজন আছে বাহিরের। এইটার ও পজিশন অনেক উপরে। তবে এইটা মুলত ব্লগিং সাইট না। মাল্টিমিডিয়া সাইট, মানে সব আছে। জগাখিচুড়ী। আর এডসেন্স এ আবেদন করার জন্য এইটাতে কিছু বাড়তি নিয়ম আছে, খুব কঠিন না। যেমন দেখেন,
আপনাকে অন্তত দশটি ফটো রাখতে হবে আপ্নের এ্যালবামে। জত বেশি রাখবেন তত ভাল। আর ব্লগের ক্ষেত্রে একটু ঝামেলা। আগেত ছিল পানির মত সুজা। কয়েকটা ব্লগ লিখলেই হইত। কিন্তু  এখন নিয়ম করছে ব্লগ লিখতে হবে মিনিমাম ২৫০ শব্দের। এবং অবশ্যই অন্তত দুইটা। এইটা হইল অদের মিনিমাম সিস্টেম রিকয়ারমেন্ট। হাবপেজ এর মত এইটাও আপ্নেরে সব টাকাই দিয়া দেবে। হাবপেজ এর মত আরও অনেক শেয়ারিং সাইট আছে যাদের মাধ্যমে আপ্নে এডসেন্স পাইতে পারবেন। আর জানার দরকার নাই। ব্লগ লিখলে এইত দুইটাতেই লিখেন, কামে লাগবে। এখন কথা হইল, আপ্নে যদি হাবপেজ এ লিখতে না চান তাইলে কই জাইবেন। জাউয়ার জায়গা আছে। লিনক
তিন নাম্বারঃ
উইব্লিঃ সেরা ওয়েবসাইট তৈরির প্লাটফরম। এবার হয়তো আমারে গালাগালি না করলেও বকা দিতাছেন।  কারন আবার আমি ওয়েবসাইট এর কথা বলতেছি। জি ভাই, উইব্লি হইল সবচেয়ে জনপ্রিয় ফ্রী ওয়েবসাইট তৈরির প্লাটফরম। কথা হইল তাতে আপনার লাভ কি। লাভ হইল, আপ্নে ত আগে ওয়েবসাইট বানাইছেন স্বাধীন ভাবে। কিন্তু এখন বানাইবেন এমন একটা জিনিস দিয়া যারা কিনা এডসেন্স এর সাথে রেভিনিউ শেয়ার করে। তবে জেই লাউ হেই কদু। ওয়েবসাইট এ ভাল জিনিস না থাকলে জতই সুপারিশ করুক না কেনে, কুনো লাভ নাই। তাইলে উপায়??
উপায় হইল, উইব্লিতে ব্লগিং। আমি আগে আপ্নেরে কইছি হাবপেজ আর ইন্ডিয়া রক্স এ ব্লগিং করতে। কিন্তু উইব্লিও কুনো অংশে কম জায় না। এই ব্লগ মানে আপনার একটা ওয়েবসাইট। আপনি পরে যা খুশি করতে পারবেন। আগে কয়েকটা ভাল পোস্ট লিখেন। পরে অ্যাকাউন্ট পাইলে যা মুঞ্চায় কইরেন। কারন, উইব্লি গুগলের কাছে আবেদন করে আপনার জন্য। কথা হইল, তার লাভ কি?? লাভ হইল সে আপ্নের কাছ থেইকা পঞ্চাশ পারসেন্ট কাইটা নেবে। কি ভাই, শুইনা কি মেজাজ গরম হইয়া গেল?? আপ্নেরে না আমি আগেই কইছি, আপ্নের আম আপ্নেই খাইএন। কাউরে দিবেন না। কারন, এডসেন্স অ্যাকাউন্ট এ গিয়া আপ্নে উইব্লি এক্সেস ডিজেবল কইরা দেন, কাম শেষ। কিন্তু তাতেও হইল না। ডিজেবল করার সাথে সাথে আপনার ব্লগ থেকে উইব্লি সব অ্যাড সরাইয়া নেবে। এখন আপনার কাম হইল, ম্যানুয়ালি অ্যাড স্থাপন করা। উইব্লিতে দেখবেন কাস্টম এইচ টি এম এল নামে একটা বাটন আছে। অইটা জেইখানেই জুক্ত করবেন, সেখানেই কোড চাইবে। ব্যাস, পাগলার খেইল খতম। আপ্নের গুগল অ্যাড এর কোড অইখাবে বসাইয়া দেন। উইব্লির মত আরও অনেক সাইট আছে যারা এডসেন্স শেয়ার করে। আপ্নে সার্চ দেন। পাইয়া জাইবেন। না থাক ভাই, লাগবো না। আগে উইব্লিতে টেরাই মারেন। পরে অন্ন কথা। লিনক


এতক্ষন যা কইলাম তা মধ্যম কিংবা সহজ যা খুশি ভাবতে পারেন। আমি মনে করি সহজই। কারন, আপ্নেরে হেরা ভাতের চাইল দিলো, ভাত রান্ধনের ব্যাবস্থা কইরা দিল, আর কত। খাওয়াইয়া তো আর দিব না নাকি?? আর শেসে জেইটার কথা বলব সেইটা খাওয়াইয়া না দিলেও আরও সহজে কাজ করতে পারবেন।
অতিব সহজ পদ্ধতি। (আমার মতে)ঃ প্রশ্নের উত্তর দেওয়া, আগেই বলি, এই বিসয়টা অনেকের কাছে নতুন হইতে পারে। অনেক না, আমি মনে করি আপনাদের প্রায় সকলের কাছেই নতুন। আপনারা তো সকলে ইয়াহু এন্সার এর নাম শুনছেন। মানে অখানে মানুস তাদের প্রশ্ন তুলে ধরে, আর অন্যরা যারা জানে তারা উত্তর দেয়। হয়তো হাসা শুরু করছেন। ইয়াহুর লগে গুগলের কি প্রেম? না ভাই, ইয়াহুর লগে গুগল না,
নেট এ ইয়াহুর মত আরও অনেক সাইট আছে যারা কিনা সমস্যা সমাধানের জন্য প্রশ্ন উত্তরের ব্যাবস্থা আছে। ধুর আসল কথা হইল, ওয়েব আনসার হইল এইরকম একটি সাইট। এর মুল কামই হইল প্রশ্ন করা আর উত্তর দেওয়া, কতা হইল তাতে এডসেন্স আইব কেম্নে। হা ভাই, আপ্নে যখন পঞ্চাশ টা উত্তর দিবেন তখন তারা আপনাকে বলবে এডসেন্স এর জন্য আবেদন করেন। এইবার শুনুন ক্রিয়া কলাপ।
যখন কোনো প্রশ্ন করা হয় তখন তার জন্য আলাদা একটি পেজ তৈরি হয়ে জায়। এখন আপনি যদি অই প্রশ্নের উত্তর দেন তাহলে আপনার এডসেন্স অ্যাকাউন্ট এর সামান্ন পরিমান অ্যাড অই পেজ এ শো করে। তবে খুব সামান্ন পরিমান অ্যাড। এইরকম অই প্রশ্নের উত্তর যতজন দেবে, তাদের সকলের অ্যাড একসাথে শো করবে। জার অ্যাড এ কিলিক পরবে সেই টাকা পাবে। এখন কথা হইল,পুরা পেজ আমি খাইবার চাই। উপায়???
আছে। ব্লগে যেমন নির্বাচিত ব্লগ আছে, মানে অইটা হইল সেরা পোস্ট। ঠিক সেই রকম অই সাইটে জেসব প্রশ্ন করা হয়, তার উত্তরের মাঝেও নির্বাচিত করা হয়। আর নির্বাচিত করা হলে অই পেজ এর ষাট পারসেন্ট অ্যাড আপনার এডসেন্স এর দখলে থাকবে। বাকি গুলো কম্পানির। এখন কথা হইল, প্রশ্ন নির্বাচিত হয় কেম্নে?? ধরেন,
আমি জিগাই, হাল চাষ করে কুন জন্ত দিয়া??একজনে কইল, গরু ঘাস খায়; আরেকজনে কইল, ঘোড়ার চার ঠ্যাঙ; আপ্নে কইলেন গরু দিয়া হাল চাষ করা হয়। তাইলে আমি আপ্নের প্রশ্নটারে নির্বাচিত করুম।
ওহহো, প্রশ্ন কিন্তু ওয়েবসাইট অ্যাডমিন নিরবাচন করে না। যে প্রশ্ন করে সেই এর মালিক। সুতরাং, আবল তাবল উত্তর দিয়া লাভ নাই। জত ভাল উত্তর দিবেন। আপ্নের লাভ তত। এইবার কিছু নিয়ম জানেন এইটা সম্পরকে।
এইখানে এডসেন্স অ্যাকাউন্ট পাইতে হইলে আপনাকে অন্তত ৫০ টি প্রশ্নের উত্তর দিতে হবে। প্রশ্ন করাটা বাধ্যতা মুলক নয়। চাইলে করতে পারেন। মাত্র এক সাপ্তাহ আগেও নিয়ম আছিল দশটা উত্তর দিবার পারলেও এডসেন্স পাউন জাওব। হেগ ডিমান্ড জহন একটু বারছে, তহন একটু ভাব মারল আরকি। পঞ্চাশটা করল। জাই হোক, আরেকটা ভাল কাম করছে তা হইল, আগে প্রশ্ন করলে কুনো লাভ ছিল না। কিন্তু এখন আবার প্রশ্ন করলেও অ্যাড পাওয়া জায়। সো, দুইটাতেই লাভ। আর এইখানে ভাল ইনকামের লাইগা দিনে আপ্নে মিনিমাম ৩০-৪০ টা খুব সুন্দর উত্তর দিবেন। তাইলে আপ্নের এডসেন্স এ ভাল ক্লিক পরবে। অহহহহু, সবচেয়ে বর কতা কউয়া হয় নাই, তা হইল, আপ্নে ভুলেও এইখানে কুনো প্রশ্ন কিংবা উত্তরে কুনো লিঙ্ক দিবেন না। সেইটা যদি গুগল বা ইয়াহু এর লিঙ্ক হয় তাউ না। মেইন কতা হইল, ডট কম জাতিয় কিছু লিখবেন না। তাইলে খুব তাড়াতাড়ি ব্যান খাইয়া জাইবেন। সো, সাবধান। লিনক

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting


শেষ কথা হইল, একটা টুইটার অ্যাকাউন্ট নেন এবং সেখানে কয়েক হাজার ফ্যান বানান। অনেক কামে লাগবো।
আর হ্যা, আমার সাইট এর পাবলিশিং চামেচুমে কইরা ফালাই। নাকি। আমি আমার এই সাইট থেকে গুগল এর অ্যাড পাইছি উইব্লির মাধ্যমে। সো একবার দেইখা আসেন।

আমার হাসি

অথবা

আমার হাসি

ভাইরে, আর কি লিখুম। স্বপ্নেও ভাবি নাই, এত্ত বর পোস্ট হইয়া জাইব। হের লাইগাই কিছু লিখবার চাইনা। আমি কিছু লিখবার গেলেই খালি আজাইরা প্যাচাল পারি আর পোস্ট বর করি। পরে মনে হয় হুদা প্যাচাল না পারলেও চলত। জাই হোক, অনেক কষ্ট হইছে। আমি ভুল করলেউ আপ্নে মাফ করতে ভুলবেন না। ভাল থাইকেন। আর দুয়া কইরেন আমার হাতটা জানি ঠিক থাকে। কারন আমার আরও লিখার ইচ্ছা আছে। ওহহো, আমি গ্রাফিক ডিজাইন লইয়া একটা পোস্ট দিমু। কারন, আমি যা দেখলাম, ডিজাইন সম্পরকে আপনাদের অনেকেরই  ভুল ধারনা আছে। জাই হোক দেখা জাক কবে হয়। ততদিনে ভাল থাইকেন। আল্লাহ হাফেজ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

18 মন্তব্য

  1. ভাই আপনারে আমার খুবই ভাল লাগে আর আপনার কারযো কলাপেও। পিরিয়ো পোষ্টের ঝুড়তে নিয়া বাড়ি চইলা গেলাম। আর হ্যা আমার কোনো সমস্যা হলে আপনাকে জানাবো, আপনার সাইটটা দেখলাম, ভাল লাগলো আপনার হাসি আর আপনার একখানা এ্যাডে কিলিক মারছি। ভাল থাইকেন। :-) :-) :-)

  2. মাসুম তোমার কাছে যেইটা সহজ রাস্তা সেইটা দিয়ে আমি ৩টা আচ্চচউন্ত খুলছি এবং শেষ ও করছি.
    Indian সাইট টা বাদে সব গুলি জানা আছা আমার.শুন আর অনেক সহজ সহজ রাস্তা আছে.সময় পেলে পরে বলব.
    আর তোমার সাইট থাকলে লিঙ্ক দেও দেখি.যেখানে আদ্দসেন্সে আছে!

  3. ভাই ২য় বারের মত ডিজেবল …হলাম একটু আগে …

    While going through our records recently, we found that your AdSense
    account has posed a significant risk to our AdWords advertisers. Since
    keeping your account in our publisher network may financially damage
    our advertisers in the future, we’ve decided to disable your account.

    Please understand that we consider this a necessary step to protect the
    interests of both our advertisers and our other AdSense publishers. We
    realize the inconvenience this may cause you, and we thank you in
    advance for your understanding and cooperation.

    If you have any questions about your account or the actions we’ve
    taken, please do not reply to this email. You can find more information
    by visiting
    https://www.google.com/adsense/support/bin/answer.py?answer=57153&hl=en_US.

    Sincerely,

    The Google AdSense Team
    ——————————————————————————-
    This message was sent from a notification-only email address that does
    not accept incoming email. Please do not reply to this message.

    এই মেইল পাঠিয়ে … । কিছুই বুঝলাম না … সালার এডসেন্সই আর বব্যবহার করুম না ..

    • আপ্নে ভাই পুরাই শেষ। গুগল আপ্নারে মাইরা ফালাইব। হেহেহেহেহেহে

      • কি করুম কন ??? আমি কিছুই করলাম না … আজাইরা ডিজেবল করছে একাউন্ট .. :(

        • ভাই দুঃখ করা ছাড়া কিছু করার নাই…………
          গুগল সালার পায়জামা.

  4. জানতাম। তবে রুবেল ভাইয়ের পদ্ধতিটা হচ্ছে একেবারে খাঁটি। কিন্তু, কে আর বর্তমানে কষ্ট করতে চায় বলুন !!!

    • হুম, তাতো অবশ্যই। রুবেল ভাইএরটাই হইল সবচেয়ে কস্টকর। তাইত এইসব ফন্দি। হেহেহে

  5. হাবুর কতা আগেই জানতাম। উবু আর ইন্দুর টা নতুন শুনলাম। থেংকু।

    • ভাইজান, আমার পোস্ট আর কস্ট সারথক হইছে, শামিম ভাই, ভাল থাইকেন। আর আপ্নেরে আমি হেল্পু করমুনে। ফেবু তে অ্যাড মারছি।

    • আল্লাহ, আসিক ভাইরে তুমি দুইদিন বেশি বাচাইয়া রাইখ। আমিন। শান্তি পাইলাম। আপ্নের ভাল লাগছে। ভাল থাইকেন ভাই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × three =