৪১টি নতুন ফিচার চালু করলো গুগল প্লাস

0
238

ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১.১ বিলিয়ন। সেখানে গুগল প্লাসের ১৯০ মিলিয়ন। যদিও মাত্র দুই বছর আগে জন্ম তার, তবুও ফেসবুকের চেয়ে পিছিয়ে থাকতে রাজি নয় গুগল। আর সে জন্যই চলছে নানারকম প্রচেষ্টা।

google-plus-300 ৪১টি নতুন ফিচার চালু করলো গুগল প্লাস

এ লক্ষ্যে একসঙ্গে ৪১টি নতুন ফিচার চালু হয়েছে গুগল প্লাসে। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে ‘ফটো-ম্যানেজমেন্ট টুল’।এর ফলে গুগল প্লাসে আপনি যত খুশি তত ছবি আপলোড করতে পারবেন। গুগল সেই ছবিগুলো থেকে যেগুলো ঝাপসা, সেগুলো স্বয়ংক্রিয়ভাবেই বাদ দিয়ে দেবে। ফলে আপনাকে কষ্ট করে আর আগে ছবি বাছাই করে তারপর আপলোড করতে হবে না।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এরপরও যদি গুগল মনে করে যে, অমুক ছবিটি ভালো নয় তাহলে সে নিজে থেকেই সেটাকে ভালো করার চেষ্টা করবে।অর্থাৎ, যে কাজ করার জন্য মানুষ টাকা দিয়ে অ্যাডোব ফটোশপ, অ্যাপলের আইফটো বা পিকাসার মতো সফটওয়্যার কেনেন, তা থেকে রক্ষা করবে গুগল প্লাস। এখানেই শেষ নয়, ব্যবহারকারীরা যেন বেশি বেশি ছবি জমিয়ে রাখতে পারে সেজন্য প্রত্যেক গুগল প্লাস অ্যাকাউন্টধারীকে ১৫ গিগাবাইট পর্যন্ত ফ্রি জায়গা দেয়া হবে। আগে যেটা ছিল মাত্র পাঁচ গিগাবাইট।

এর ফলে এখন থেকে ব্যবহারকারীরা কোনো ছবির রেজোলিউশনে পরিবর্তন না এনেই সেটা সংগ্রহ করে রাখতে পারবে।গুগল প্লাসে এখন হ্যাশ ট্যাগও পাওয়া যাচ্ছে। এর মাধ্যমে ওই মুহূর্তে কোনো ছবি বা পোস্টটা বেশি আলোচিত – সেটা জানতে পারবেন ব্যবহারকারীরা। তবে কেউ এই সুবিধা না চাইলে সেটা ‘অফ’ করেও রাখতে পারবেন। উল্লেখ্য, ফেসবুকে কিন্তু এখনো সেই সেবাটা নেই। এবার আপনিই চিন্তা করে দেখুন গুগল প্লাসে অ্যাকাউন্ট খুলবেন কিনা!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eleven − 7 =