আপনার পিসিতে আনুন হেব্বি স্পিড !!!

5
519
আপনার পিসিতে আনুন হেব্বি স্পিড !!!

Bloggersalim

প্রযুক্তির লাগামহীন উন্নতির সাথে সাথে সৃষ্টিশীল মানুষের সংখা কমে যাচ্ছে। প্রযুক্তি গ্রহন কারির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অনেক ক্ষেত্রে মানুষের সৃষ্টিশীল চিন্তা কে সংকুচিত করে ফেলছে এই প্রযুক্তি। কিন্তু কিছু মানুষ আছে যারা বাধার বেড়া জাল ছিন্ন করে সৃস্টিশীল হতে চেষ্টা করছে। লাগামহীন প্র্রযুক্তি কে নিজ বশে এনে, মানব কল্যানে পরিচালিত করছে। এই সৃস্টিশীল মানুষ গুলোর জন্যই প্রযুক্তিকে হয়ত আমাদের কাছে এত আকর্ষনীয় মনে হয়।পর্দার আড়ালে থেকে যে মানুষ গুলো প্রযুক্তিকে আরো বেশি গতিশীল করে তুলছে সেই সৃষ্ঠিশীল মানুষ গুলোরপ্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার পথ চলা।

নিজের সম্পর্কে বলতে গেলে, বলার মত একেবারেই কিছু নাই। লেখালেখির সুচনা ছোট কাল থেকেই, কিন্তু অনলাইনে এই প্রথম। অতিতের অভিজ্ঞতা আর সৃষ্টিশীল মানুষগুলোর অনুপ্রেরনা নিয়ে আমার পথ চলা।

প্রযুক্তি কে ক্যারিয়ারের বাহন হিসাবে গড়তে অনেকেরই ইচ্ছেকরে কিন্তু উপযুক্ত সহযোগিতার অভাবে অনেকেই ঝরে পড়ে। নিজেকে সৃষ্টিশীল হিসাবে গড়ে তোলার প্রবল ইচ্ছাই একজন কে সৃষ্টিশীল করে তোলে। এই অগ্রহী মানুষ গুলোর পাশে দাড়ানোর একান্ত ইচ্ছা থেকে ব্লগ লেখা শুরু। আমার লেখা পড়ে যদি এক জনেরও উপকার আসে সেটিই হবে আমর সফলতা।
আপনার পিসিতে আনুন হেব্বি স্পিড !!!

আমাদের অনেকের পিসি কাজ করতে করতে স্লো হয়ে জায়। আমরা বুঝিনা কেন এমন হয় , আমরা তখন কোন সফটওয়ারের সরনাপণ্য হয়।কিন্তু অনেক সময় সফটওয়ারও ভালো কাজ করে না বা আমরা অনেকে ভালো কোন সফটওয়ার খুঝে পাই না।ফলে আমরা হতাস হয়ে উইন্ডোজ পরিবর্তন করি। বন্ধুরা আর এসব ঝামেলা করতে হবে না। আজ আমি আপনাদের ছোট্ট একটি টিপস শেখাব (অনেকেই হয়তো জানেন) যেটি আপনার পিসি তে নিয়ে আসবে হেব্বি স্পিড। আসুন শুরু করা যাক

স্টার্ট মেনু থেকে নোট প্যাড ওপেন করুন

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

নিচের লেখা গুলো টাইপ করুন বা কপি পেস্ট করুন।

cd\ECHO DELETE ALL TEMP FILES
C:
CD%TEMP%
RMDIR/S/Q %TEMP%
CD C:\WINDOWS\TEMP
RMDIR/S/Q C:\WINDOWS\TEMP
CD C:\WINDOWS\prefetch
RMDIR/S/Q/C:\WINDOWS\prefetch
CD%TEMP%
CD..
CD..
CD Recent
Dei/s/q**

এবার ফাইল টি কে speed.bat নামে সেভ করুন।

স্পিড ফাইল টি আপনার ডেক্সটপে রাখুন।

স্পিডের উপর ডাবল ক্লিক করলে আপনার পিসি টি রিফ্রেশ হবে ও আপনার পিসির গতি বাড়বে।

আরও ভালো ফলাফল পেতে আপনার রান মেনু থেকে ‘%temp%’,’prefetch’,’recent’ ফাইল গুলো ডিলেট করুন ও কয়েক বার ‘tree’ দিয়ে রিফ্রেশ করুন।

পোস্ট টি পড়ে উপকারে আসলে দয়া করে ছোট্ট একটা মন্তব্য করবেন, কারন আপনাদের মন্তব্য আমাদের কে লিখতে উৎসাহিত করে। আরও মজাদার পোস্ট পড়তে আমার সাইট একবার ঘুরে আসবেন।সবাই ভালো থাকবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

5 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen − five =