যেভাবে সহজে পেতে পারেন গুগল এডসেন্স ।অনলাইনে আয় আমার অভিজ্ঞতা পর্ব ১

14
502

বিসমিল্লাহির রহমানির রহিম ।
আজ থেকে আপনাদের মাঝে অনলাইনে আয় অভিজ্ঞতা নিয়ে ধারাবাহিক টিউনস শুরু করতে যাচ্ছি .ভালমন্দ বিচারের দায়িত্ব আপনার তবে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না ।
অনেকেই মনে করেন অনলাইনে আয়ের টিউনস ভুয়া! তাদের জন্য নিশ্চিত করতে চাই আমার টিউনস গুলোতে কোন রেফার লিংক ব্যবহার করা হবেনা .শুধুমাত্র পূর্বসূত্র যোগ করা হবে ।

গুগল এডসেন্স পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ও গ্রহনযোগ্য উপার্জনের সাইট .এখানে একটা এ্যাকাউন্ট পাওয়া সোনার হরিন পাওয়ার সমতুল্য মনে করি সবাই .আসলে গুগল এডসেন্স পাওয়ার জন্য দীর্ঘ ২ বত্‍সর এর পিছনে লেগে ছিলাম. টাকা দিয়ে কিনতে চেয়েছি তবু পারিনি. পরে অবশ্য নিজের চেষ্টায় দেখা পেয়েছি সোনার হরিনের ।
যারা এডসেন্স একাউন্ট সহজে পেতে চান তারা www.google.com/adsense আবেদন করার সময় কয়েকটি বিষয় খেয়াল করুন তবেই হয়ে যাবে ।
১. আপনি যদি ঢাকার বাইরে থাকেন.তবে অবশ্যই ঢাকার মধ্য থাকে এমন বন্ধুবান্ধব বা আত্মীয় স্বজনের ঠিকানা ব্যবহার করুন .
সম্ভব হলে ১০০০ বা ১২৩০ এই পোষ্টকোডের ঠিকানা ব্যবহার করুন ।
ভুলেও মফস্বলের ঠিকানা ব্যবহার করবেন না ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একাউন্ট এপ্রোভ হওয়ার সাথে সাথে আপনার ঠিকানা পাল্টাতে পারেন পোষ্টকোড সহ
২. বাংলা কন্টেন থাকলে পুরোটাই ইংরেজী করুন ।

৩.সাবডোমেইন ব্যবহার করবেন না ,একটু কষ্ট হলেও আপনার পরিচিত কাউকে ধরে একটা ডোমেইন কিনে ব্লগার বা ওয়ার্ডপ্রেসে সাইট বানাতে পারেন ।
ভুলেও co.cc ডোমেইন ব্যবহার করবেন না। কারন ইতিমধ্য গুগল এডসেন্স co.cc সাইটে ব্যান করতে শুরু করেছে ,তাদের সার্চ ইন্জিন থেকেও ব্যান করেছে ।
(অনেকেই সাবডোমেইন দিয়ে পেয়েছে, তবে বর্তমানে না সম্ভবনা বেশী)

৪.সুন্দর করে সাইটের পেজ গুলো বানান যেমনঃ About us . contact us .privacy policy ও Copyright বিষয়ে ।

৫.যদি উপরের নিয়ম আবেদন করে থাকেন .তবে গুগল এডসেন্স থেকে ডোমেইন ভেরীফাই করতে বলা হতে পারে এজন্য আপনার পাবলিশার নাম্বারসহ আরো কয়েকটি ওয়ার্ড যোগ করে দিবে যা দিয়ে পরবর্তীতে একটা পেজ বানাতে হবে এই শিরোনামে “This post my domain ownership”
তারপর এই পেজের লিংক দিয়ে আবার সাবমিট করুন ।
এগুলো ঠিক থাকলে নিশ্চিতে আবেদন করুন, তবেই আমার মতো দুই বত্‍সর ঘুরতে হবেনা ।
তার প্রমান এগুলো মেনে আমার বন্ধুর জন্য আবেদন করেছিলাম মাত্র ৩ দিন লেগেছিল এপ্রোভ হতে ।কিন্তু বন্ধুটি ডলারের লোভ সামলাতে না পেরে প্রক্সি ব্যবহার করে নিজে ও বন্ধুদের দিয়ে ক্লীক করিয়ে ৭দিনে ৬০ ডলার কামিয়েছিল পরে অবশ্য ৮দিন পরে নিজের মাথায় হাতে দিয়েছিল কারন গুগল মামা ইতিমধ্য তাকে ব্যানড করে দিয়েছে ।
কিন্তু মজার ব্যাপার হলো অন্য সাইটদিয়ে তার জন্য পরবর্তীতে আবার যখন আবেদন করেছিলাম মাত্র ২ঘন্টায় এপ্রোভ হয়েছিল ।
যে বিষয় গুলো খেয়াল রাখতে হবে-

যদি আপনার গুগল এডসেন্স এপ্রোভ হয়ে থাকে তবে ভুলেও এই কাজ গুলো করবেন না

১.কখনো আপনার পিসি থেকে আপনার এড ক্লীক করবেন না ।
২.কখনো এক আইপি বা পিসি দিয়ে একাধিক এডসেন্সে লগ ইন করবেন না ।
৩.বন্ধুদের দিয়ে একটা বেশী ক্লীক করাবেন না ।

৪.সাইটে এডাল্ট কনটেন যুক্ত করবেন না ।

৫.বেশী ভিজিটর পাওয়ার লোভে বিভিন্ন কমিউনিটি বা সামাজিক সাইটে লিংক শেয়ার করবেন না (তাতে ক্ষতি হতে পারে উপকার নয়)

অনেকে বলেন তাহলে ভিজিটর পাবো কিভাবে বা আয় কিভাবে হবে ?উঃ ভিজিটর পেতে প্রচুর পোষ্ট করতে হবে .
শুধু অন্ধের মত পোষ্ট করলেই চলবেনা .এজন্য গুগল এডসেন্সকে খেয়াল করতে হবে যে কি ধরনের পোষ্ট বেশী সার্চ হচ্ছে ঐ বিষয় গুলো নিয়ে পোষ্ট লিখুন ।

একজন বাংলাদেশী ভিজিটরের চেয়ে একজন আমেরিকান ভিজিটরের ক্লীকের মূল্য অনেক বেশী তাই যাতে ওদের বেশী আকৃষ্ট করা যায় এদিক খেয়াল রাখতে হবে ।

আপনার সাইটটি পরিস্কার রাখার চেষ্টা করুন যাতে ভিজিটর সহজেই এডের প্রতি আকৃষ্ট হয় .অনেক সাইট দেখেছি যারা বেশী উইজেট ব্যবহার করে সাইট অপরিছন্ন করে রাখে।
গুগল এডসেন্স নিয়ে ইতিপূর্বে অনেক লেখা ইতিমধ্য আছে. আমি আমার মত করে লিখলাম যাতে নতুনদের কাজে লাগে ।
অনুরোধ রইল অনুমতি ব্যতীত কেউ আমার ধারাবাহিক লেখা কেউ কপি করবেন না .ইতিপূর্বে যারা আমার টিউনস কপি করেছেন তারা এবার সাবধান থাকুন ।

অনেকেই হয়তো বলতে পারেন আমার জন্য করে দিন ,ভাই এটা আপনি নিজেই করতে পারবেন উপরের বিষয়গুলো খেয়াল করুন .আর আমার পিসি থেকে একাধিক আইডি লগিন করিনা ।
তবে যে কোন সমস্যায় www.facebook.com/rubel24 সমাধান দিতে চেষ্টা করবো ।

 

পূর্ব প্রকাশঃ  www.facebook.com/groups/Onlineearninghelpline

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

14 মন্তব্য

  1. Thanks Rubel bhai, erakom post dear janno. ami anek chesta korao Adsense -er account active korte pari nai. apnar Facebook-e friends request deasi. asha kori bistarito janta parbo…..

  2. রুবেল ভাই,অনেক ভাল লাগল। কিন্ত আমার একটা প্রশ্ন ছিল। কোন domain-এর দামটা সবচেয়ে কম এবং মোটামুটি ভাল হবে? আমি একজন student,so অনেক বেশি দামের domain আমার পক্ষে কেনা অসম্ভব! কিন্ত Google AdSense-এ approved হওয়াটাও আমার জন্য অনেক জরুরি!!!!

  3. শেয়ার করার জন্য ধন্যবাদ ।
    সবচেয়ে বেশী ভাল লাগলো আপনার প্রফাইল পরে ।

  4. হেহেহেহে ভাই, আপ্নের চাইতে সহজ বুদ্ধি আমি জানি। খাটনি খুব কম। :D :D :D :D

    আর আপ্নে একটা কথা বলছেন তা হইল, “””বেশী ভিজিটর পাওয়ার লোভে বিভিন্ন কমিউনিটি বা সামাজিক সাইটে লিংক শেয়ার করবেন না (তাতে ক্ষতি হতে পারে উপকার নয়)””””

    কমিউনিটি সাইটে না দিলে কই দিমু??? টুইটার ছাড়া কি এক মুহূর্ত চলবে??? আর ক্ষতির বিষয় যা বললেন, সামাজিক সাইট এ দিলে ক্ষতির সম্ভবনা মাইনাস ১০০। :D :D :D :D

    • এরে ভাই কন কি??? ভ্যাভ্যাভ্যা, আমার বাংলা লিখতে কষ্ট হয় ভাই। নাইলে কত্ত কতা মনের মাঞ্জে জমা অইয়া আছে। জাই হোক, আমি নিজেও ভাবছি যে, গুগল এডসেন্স নিয়া একটা পোস্ট দেওন দরকার।

      কারন ভাই, আপ্নে অনেক কষ্ট করতেছেন এই চেইন পোস্ট দিয়া। তাই আমি আপনার সাথে একমত এবং চেষ্টা করব খুব সিঘ্রই একটা পোস্ট মারতে। ভাল থাইকেন। :D :D :D

  5. ”অভিঞ্জতা” লেখাটা পরিবর্তন করে অভিজ্ঞতা লেখা দরকার। সুন্দর লিখেছেন, ধন্যবাদ আপনাকে।

  6. amar akta google account ace kintu akhono cashout korte pari nai..google amr address a akta letter pathabe bolechilo kintu onek din par hoye gece ami letter pai ni….shomvoboto amar address lekhar system vul chilo……address kivabe likte hoy ta jodi apni bolten tahole upokar hoto :)

মন্তব্য দিন আপনার