DOWNLOAD করে কনভার্ট করুন যেকোনো pdf file to word সবচেয়ে ছোট সফটওয়্যার এটি

0
640

বিসমিল্লাহির রাহমানীর রাহীম। আসসলামুওয়াইকুম। ঈদ মোবারক। সবাই কেমন আছেন? শিরোনামে নিশ্চই বুঝেছেন আজকের পোষ্টটি কিসের। পোর্টেবল ইজি পিডিএফ কনভার্টার ।  এর মাধ্যমে আপনি যেকোন পিডিএফ ফাইল ওয়ার্ডে কনভার্ট করতে পারবেন। অনেক সময় আমরা দেখি পিডিএফ ফাইলে কোন তথ্য ভূল বা ফন্টের কোন সমস্যা থাকায় বিব্রতকর অবস্থায় পড়তে হয়। এখন আমরা সেই কাজটি খুব সহজেই করতে পারবো অর্থাৎ আমরা পিডিএফ ফাইকে এডিট করতে পারবো। এই সমস্যা থেকে মুক্তি দেবে Portable e-PDF PDF To Word Converter v2.5 এটা পোর্টেবল তাই ইন্সটল এর ঝামেলা নেই।শুধু মাত্র ডাবল ক্লিক আর কাজ করুন আনলিমিটেড।। প্রথমে এখান থেকে ডাউনলোড করুন।

(1)  এবার আপনি এ্যাড পিডিএফ ফাইল (add PDF File) থেকে যে পিডিএফ ফাইলটি কনভার্ট করতে চাচ্ছেন, সেটি সিলেক্ট করুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

(2) আপনার সিলেক্ট করা ফাইলটি মূছে দিতে ব্যবহার করুন রিমুভ অপশন।

(3) আপনার কসভার্ট সফটওয়্যারে যে সকল ফাইল এ্যাড করেছেন, সেগুলো সব গুলো মুছে দিতে পারবেন। তবে আপনার মেইন ফাইল টি কিন্তু মুছে যাবে না ।

(4)  কনভার্ট – নিশ্চই বুঝতে পেরেছেন এটির কাজ কি ? না বুঝলে আমি বলে দিচ্ছি এটাই সেই কমান্ড যা আপনার কাঙ্খিত যায়গায় নিয়ে যাবে। মানে পিডিএফ থেকে ওয়ার্ডে কনভার্ট করতে এখানে ক্লিক করতে হবে।

(5) সফওয়্যার সর্ম্পকিত তথ্য এখানে দেয়া আছে।

(6) এখানে আপনি ২ টা অপশন পাবেন, (1) Original Layout, (2) Text Only (No Image)| আপনি যদি পিডিএফ এর হুবুহু ( যা আছে তাই) ওয়ার্ডে নিতে চান তাহলে Original Layout এ টিক চিহ্ন দিতে হবে। আর যদি শুধু লেখা নিতে চান তহলে- Text Only (No Image) এখানে টিক চিহ্ন দিতে হবে।

(7) এখান থেকে আপনি ওয়ার্ডের ২ টি অপশন পাবেন কনভার্ট করতে পারবেন। তা হল — .Doc, Rtf ।

(8) পেজ রেঞ্জ নিশ্চই বুঝতে পাচ্ছেন। পিডিএফ ফাইলে একাধিক পৃষ্ঠা থাকলে তার মধ্যে আপনি দেখে যে কোন একটা অর্থাৎ ১০ টি পেজ আছে আপনি ৫ নং পেজ টি কনভার্ করবেন। তখন পেজ রেঞ্জ থেকে ফ্রম-৫ এবং টু – ৫ । এভাবে আপনি একটি পৃষ্ঠা কনভার্ট করতে পারবেন।

তো আজ এ পর্যন্ত । সবাই ভাল থাকবেন। আমি একটু জ্বরে আক্রান্ত, আমার জন্য সবাই দোয়া করবেন। আল্লাহ হাফেজ।

আমার ব্লগ এ একবার হলেও ঘুরে আশবেন।

Add me on facebook

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

3 × 2 =