মার্ক জাকারবার্গ সম্পর্কে মজার কিছু তথ্য [অবশ্যই দেখুন]

1
456

জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং প্রতিষ্ঠান হিসেবে ফেসবুকের জনপ্রিয়তা বিশ্বজুড়ে। এই জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটের উদ্যোক্তা যিনি, তার নাম হচ্ছে মার্ক জাকারবার্গ। গত মঙ্গলবার (১৪ মে ২০১৩) এই বিখ্যাত ব্যক্তির জন্মদিন ছিল। বিশ্বে অনেক মানুষ আছে যারা এই ব্যক্তিটিকে নিজদের আদর্শ হিসেবে গণ্য করে। বিশ্বের এই কনিষ্ঠতম বিলিয়নিয়ারের এখন ২৯ বছর চলছে। এত কম বয়সে বিশ্ব প্রযুক্তিতে আলোড়ন ঘটিয়েছেন তিনি। বিশ্ব প্রযুক্তিতে যারা সাফল্যের দ্বার ছুঁয়েছেন, তাদের বেশ কয়েকজন ২৯ বছর বয়সে সাফল্য এনেছেন। স্টিভ জবসের যখন ২৯ বছর, তখন তিনি ম্যাকিন্টস কম্পিউটার চালু করেন। বিল গেটসের যখন ২৯ বছর বয়স তখন তিনি মাইক্রোসফট উইন্ডোজের প্রথম খুচরা সংস্করণ প্রস্তুত করেন। সুতরাং এইবার জাকারবার্গের পালা।

zuckerberg মার্ক জাকারবার্গ সম্পর্কে মজার কিছু তথ্য [অবশ্যই দেখুন]

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আসুন এইবার মার্ক জাকারবার্গ সম্পর্কে ১০ টি মজার তথ্য আপনাদের জানিয়ে দেই:

১. জাকারবার্গ লাল-সবুজ রঙের দিক থেকে বর্ণান্ধ। তিনি নীল রঙ অনেক ভালোভাবে দেখতে পারেন, তাই ফেসবুকের রঙের ক্ষেত্রে নীল রঙের প্রাধান্য বেশী।

২. তিনি যখন উচ্চ মাধ্যমিক স্কুলে ছিলেন, তখন মাইক্রোসফট এবং এওএল তাকে নিয়োগের প্রচেষ্টায় ছিল। কিন্তু তিনি রাজি হননি। সেই সময় তিনি সিন্যাপস নামক একটি সফটওয়্যার তৈরি করেন, যেটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে ব্যবহারকারীর সঙ্গীত শোনার অভ্যাস বলে দিতে পারতো।

৩. জাকারবার্গ প্রায় প্রতিদিন ধূসর রঙের ফেসবুকের টি-শার্টটি পরেন। তার মতে এতে তার সকালের অনেক সময় পোশাক পরিবর্তন থেকে বেচে যায়।

৪. সবসময় ক্যাজুয়াল পোশাক পরা সত্ত্বেও ২০০৯ এর দিকে জাকারবার্গ টাই বাধতেন।

৫. মার্ক নিরামিষ জাতীয় খাদ্য পছন্দ করে। তিনি বলছেন, “সেইদিনই আমি মাংস খাবো, যেইদিন আমি নিজের হাতে পশু জবাই করতে পারবো”।

৬. টুইটারে তার ফলোয়ারের সংখ্যা ২২০,০০০, যদিও তিনি চার বছরে সর্বমোট ১৯ বার টুইট করেছেন, যা ১৫ মাসে একবারও না।

৭. ২০১০ সালে মার্ক জাকারবার্গ ফেসবুকের সব কর্মচারী নিয়ে সিনেমা হলে “দ্যা সোশ্যাল নেটওয়ার্ক” সিনেমাটি দেখতে গিয়েছিলেন। যদিও তিনি সিনেমাটি নিয়ে অনেক সমালোচনা করেন। প্রসঙ্গত সিনেমাটি ফেসবুক কিভাবে তৈরি হয়েছিল তার উপর ভিত্তি করে বানানো হয়েছিল।

৮. জাকারবার্গের হাঙ্গেরিয়ান একটি পোষা কুকুর রয়েছে, যার নাম হচ্ছে “বিস্ট”, তার ফেসবুকে একটি ফ্যান পেজ রয়েছে, যার লাইক সংখ্যা ১.৫ মিলিয়নের চেয়েও বেশী। একটি কথা না বললেই নয়, রাজার হাতি বাঁচলেও দামি, মরলেও দামী।

৯. তিনি যখন বিয়ে করেন, তখন তার স্ত্রী প্রিসিলা চ্যাকে একটি ২৫ হাজার ডলার মূল্যের রুবি আংটি কিনে দেন।

১০. আপনি যদি ফেসবুকে কমেন্টের জায়গায় @[4:0] লিখেন, তাহলে মার্ক জাকারবার্গের নাম প্রদর্শিত হবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

  1. ধন্যবাদ এমন সুন্দর পোস্ট করার জন্য। আমি অনেক দিন ধরে এই রকমের একটি পোষ্ট খুঁজছিলাম। আপনার এই পোস্ট অনেক উপকারে আসবে আমার বিশ্বাস। এর আগেও একটা টিপস্ পেয়েছিলাম। এই টিপসইটও অনেক উপকারী। যার দরকার হবে দেখতে পারেন। আবারো লেখককে ধন্যবাদ না দিয়ে পারছি না। তবে এরকম আরো একটি লেখা পড়েছিলাম ।। এখানে> http://muktomoncho.com/archives/1759

মন্তব্য দিন আপনার