জানেন বিশ্বের প্রথম টুইটার ব্যবহারকারী কে? স্বয়ং যীশু খ্রিস্ট !!!

0
421

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারের যাত্রা শুরু হয়েছিল ২০০৬ সালে। বর্তমানে এই সাইটে সারা বিশ্বের প্রায় ৪০০ মিলিয়ন মানুষ প্রতিমাসে ঢুঁ মারেন। রয়েছে ২০০ মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী। ফেইসবুকের মতো টুইটারও সারা বিশ্বে জনপ্রিয়তম সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর একটি।২০০৬ এ যাত্রা শুরু করা টুইটার অফিসিয়ালভাবে তার সাত বছর অতিক্রম করছে। কিন্তু কেউ যদি আপনাকে বলে টুইটারের বয়স ৭ বছর নয়, ২০০০ বছর! যিনি বলেছেন তার কথা শুনে প্রথমে আপনি হাসবেন। আর হাসতে হাসতেই জিজ্ঞেস করবেন, “তা বাপু, প্রথম টুইটার একাউন্ট তাহলে কার ছিল যিনি টুইট করেছিলেন?” উত্তর যেটি পাবেন তাতে আপনার হাসি বন্ধ হয়ে গিয়ে চোখে-মুখে রাজ্যের বিস্ময় আসা স্বাভাবিক। ২০০০ বছর পুরনো টুইটারের প্রথম ব্যবহারকারী যীশু খ্রিস্ট নিজে!

ভ্যাটিকানের একজন কার্ডিনাল দাবি করেছেন, যীশু যে ধর্মীয় উপদেশ বা বক্তৃতা দিয়ে গিয়েছেন, সেগুলো টুইটারে পোস্ট করা টুইটগুলোর মতই ‘সংক্ষিপ্ত কিন্তু গভীর অর্থ বহন করে’।
ইতালিতে সংবাদপত্রের সম্পাদকদের সাথে এক সম্মেলন চলাকালে কার্ডিনাল জিয়ানফ্রাঙ্কো রাভাসি এই মন্তব্য করেন। তিনি বলেন, “যীশু অন্য যে কারো আগে প্রথম টুইটার ব্যবহার করেন। আর প্রাথমিক পর্যায়ের এই টুইটের কথাগুলো ছিল-তোমরা একে অন্যকে ভালোবাসো।‘ যিনি বলেছেন তিনি নিজেও ফেলনা মানুষ নন। কার্ডিনাল রাভাসি ভ্যাটিকানের the Pontifical Council for Culture এর সভাপতি। তাঁর নিজেরও টুইটার একাউন্ট রয়েছে, যাতে এখন ফলোয়ার আছে ৫৬,০০০ জন।
তিনি আরো বলেন, অনেক অনেক মানুষের কাছে সংবাদ ও নিজের বার্তা পৌঁছে দেয়ার বিষয়টি কোন নতুন কিছু নয়। যীশুই এই ধারণার পথ-প্রদর্শক। এছাড়া তিনি আধুনিক তথ্য-প্রযুক্তির উন্নয়নের সাথে যীশুর যে একটি সম্পর্ক আছে, সে বিষয়েও আলোকপাত করেন। রাভাসি বলেন, “এখন যেমন টিভিতে একটি বিষয়কে নাটক বা গল্পের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়, যীশুও তার উপদেশসমূহ গল্প কিংবা কোন উপমার মাধ্যমে সবার কাছে তুলে ধরতেন।” রাভাসি মনে করেন, গির্জা ও এর সাথে সংশ্লিষ্টদের উচিত তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ঈশ্বরের বাণী সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া। তার মতে, একজন যাজকের মানুষের সাথে যোগাযোগ বাড়ানোর ব্যপারটি তার উপর অর্পিত দায়িত্বেরই অংশ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রাক্তন পোপ ষোড়শ বেনেডিক্ট ও বর্তমান পোপ ফ্রান্সিসের টুইটার একাউন্ট রয়েছে।

তথ্যসূত্রঃ মেইল অনলাইন, দ্য আটলান্টিক.কম।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার