অতি অল্প সময়ে ফেসবুকে অকল্পনীয় পরিমান ফ্রেন্ড বানানো এবং তা দিয়ে আয়ের কিছু পদ্ধতি

44
2446

আসসালামু আলাইকুম ।
আশা করি আপনারা সবাই ভালো আছেন । ইন্টারনেট ব্যাবহার করে অথচ ফেসবুকের নাম শোনেনি এমন লোক মনে হয় খুজে পাওয়া যাবে না ! অনেকে তো আবার ইন্টারনেট মাত্রই ফেসবুককে বোঝে !

আসুন ফেসবুকের বর্তমান ব্যাবহারকারীদের সংখ্যা ও অবস্হা একটু দেখে নিইঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

# বর্তমানে ফেসবুকের সক্রিয় ব্যাবহারকারী হলো – ৭৫০ মিলিয়ন । ৩০ % আমেরিকান এবং ৭০ % নন-আমেরিকান ।এর মধ্যে ২৫০ মিলিয়ন লোক মোবাইলে ফেসবুক ব্যাবহার করছে ।
# ব্যবহারকারীদের প্রত্যেকের গড়ে ১৫০ জন বন্ধু আছে ।
# প্রতিমাসে সকল ব্যাবহারকারীরা মিলে ৭০০ বিলিয়ন মিনিট ফেসবুকে ব্যায় করে থাকে ।
# ফেসবুকে বর্তমানে প্রায় ৯০০ মিলিয়ন অবজেক্ট ( পেজ,ইভেন্ট,গ্রুপ ইত্যাদি রয়েছে)

সূত্রঃ এখানে

ফেসবুককে আমরা অনেকেই কেবল অলস সময় কাটানো আর বিনোদনের মাধ্যম হিসেবেই নিয়েছি । আবার অনেকে যোগাযোগের মাধ্যম হিসেবেও ব্যাবহার করছি । অথচ আমরা ইচ্ছে করলেই বিনোদন,অলস সময় কাটানোর পাশাপাশি ভালো পরিমান আয়ও করতে করতে পারি এখান থেকে ।
ছোট্ট একটি উদাহরন দিচ্ছি –
আমার ৮ টি আমেরিকান ফেসবুক আইডি আছে,যে গুলোর প্রত্যেকটিতেই ৫০০০ এর কাছাকাছি ফ্রেন্ড ।
গতো মাসগুলোতে আমি যতোগুলো ডোমেইন ও হোস্টিং (আ্যফিলিয়েট) সেল করছি তার বেশীরভাগ ক্রেতাই এসেছে ফেসবুক থেকে এবং আমি আশাতীত ফলাফল পেয়েছি ।

যাই হোক আয় শুরু করার আগে আপনাকে অনেক ফ্রেন্ড বানাতে হবে । তাই কম সময়ে অধিক ফ্রেন্ড বানানোর প্রক্রিয়াটা আগে বলছি ।

প্রথমে একটি একটি জিমেইল একাউন্ট খুলুন । সবচেয়ে ভালো হবে আমেরিকান কোন মেয়ের নাম ব্যাবহার করলে । নাম,ঠিকানা সহ সব ধরনের নেম খুজতে এই সাইটটির লিংকটা বুকমার্ক করে রাখুন, কারন এটা পরেও অনেক কাজে লাগবে ।
জিমেইল খোলা হয়ে গেলে আপনার দরকার হবে ইমেইল জেনারেটর বা ইমেইল এক্সট্রাকটর সফটওয়্যার ।
এই লিংক দুটোর যে কোন একটি ফলো করুন,তাহলে পেয়ে যাবেন ।

ইমেইল জেনারেটর ১
ইমেইল জেনারেটর ১

সফটওয়্যার ডাউনলোড করে স্বাভাবিক নিয়মে ইন্সটল করে, সফটওয়্যারটি অপেন করুন । এরপর এটাতে বিভিন্ন ইংরেজি নাম কিওয়ার্ড হিসেবে ব্যাবহার করে ইমেইল জেনারেট করা শুরু করুন । ভয়ের কিছু নেই পুরো ব্যাপারটা সত্যিই অনেক সহজ । একটু খেয়াল করলেই আপনি পারবেন ।সফটওয়্যারটি অটোমেটিক ভাবেই ওয়েবে ইমেইল আ্যাড্রস খুজতে থাকবে এবং অবিশাস্ব্য গতিতে ইমেইল আ্যড্রস জমা করতে থাকবে । এভাবে ১/২ ঘন্টা জেনারেট চললে হাজার হাজার ইমেইল এড্রেস এসে জমা হবে ।
এবার এগুলোকে ধৈর্যসহকারে চিত্রের মতো করে একটি এক্সেল শীটে সাজান ।

এবং CSV ফরম্যাটে সেভ করে রাখুন । মনে রাখবেন প্রতিটি শীটে কমপক্ষে ৬-৭ হাজার আ্যাড্রস সেভ করবেন । এই রকম করে অনেকগুলো এক্সেল শীট তৈরী করুন ।
অতি অল্প সময়ে ফেসবুকে অকল্পনীয় পরিমান ফ্রেন্ড বানানো এবং তা দিয়ে আয়ের কিছু পদ্ধতি
এবার আপনার তৈরীকৃত জিমেইল আ্যাড্রসে লগইন করুন । উপরে বামপাশে লক্ষ্য করুন Import লেখা আছে,ওখানে ক্লিক করুন এবং আপনার তৈরী করা কমপক্ষে ৩ এক্সেল শীটটি আপলোড করুন (কারন সবগুলো ইমেইল আ্যড্রস ভ্যালিড নাও হতে পারে)

ব্যাস ! valid Contacts গুলো এখন আপনার জিমেইলে আ্যাড হয়ে গেছে ।

এবার এই জিমেইল আ্যাড্রস ব্যাবহার করে একটি ফেসবুক আইডি খুলুন । সবচেয়ে ভালো হবে আমেরিকান কোন মেয়ের নাম ব্যাবহার করলে ।(ফেক নেম ও আ্যাড্রস পেতে কিছুক্ষন আগের বুকমার্ক করা সাইটে ভিজিট করুন) এবং সুন্দর করে প্রোফাইলটা সাজান ।
এরপর Find Friend এ গিয়ে Find People Your Email Box এ যান আপনার ইমেইল আ্যড্রস ও পাসওয়ার্ড দিন । ফেসবুক থেকে জিমেইলে রিডিরেক্ট হবে এবং আপনার অনুমতি চাইবে, কনফার্ম করুন । এরপর দেখবেন আসল ম্যাজিক শুরু হবে । জিমেইলের সব contact Address গুলো ফেসবুকে আপলোড হয়ে যাবে। ঐ সকল মেইলগুলোর মধ্য যেগুলো ফেসবুক ব্যাবহার করছে সেগুলো আলাদা শো করবে । এগুলোকে সিলেক্ট করে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে দিন । এছাড়া যেগুলো ফেসবুক ব্যাবহার করছে না ওগুলোকে ফেসবুক ব্যাবহারের জন্য মেইল পাঠাতে চাইবে,এই স্টেপটি স্কিপ করাটাই হবে বুদ্ধিমানের কাজ ।

এভাবে যতদুর সম্ভব একাধিক আইডিতে ৫০০০ করে ফ্রেন্ড তৈরী করুন ।

এরপর ভালো কোন টপিক ভেবে বের করুন । এবং একটি ফ্যানপেজ তৈরী করুন । বর্তমানে সারা বিশ্বেই ফ্রিল্যান্সিং একটি হট টপিক তাই এটা নিয়েও করতে পারেন,তবে সবাইকে এক জিনিস নিয়ে ফ্যানপেজ বানতে হবে এমন কোন কথা নেই ।
আপনার ফ্রেন্ডদের আপনার ফ্যানপেজে যোগ দিতে রিকোয়েষ্ট পাঠান । অন্যান্য আইডির ফ্রেন্ডগুলোও যেন বাদ না যায় ।
এভাবে অল্প সময়ের মধ্যেই আপনার পেজের মেম্বার সংখ্যা লাখ ছাড়িয়ে যাবে । :)

আপনার নিজের এখন একটি শক্তিশালী মিডিয়া আছে । যা ব্যাবহার করে আপনি তড়িৎগতিতে কোন বার্তা লাখো মানুষের কাছে পৌছে দিতে পারেন ।
যোগাযোগ মাধ্যম কে ব্যাবহার করে প্রচুর আয় করা সম্ভব ।
এখন আপনি সিদ্ধান্ত নিন আপনি কোন ভাবে আয় করতে চান । এক্ষেত্রে সবচেয়ে সহজ পদ্ধতি হতে পারে আ্যফিলিয়েট মার্কেটিং । আ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সম্ভবত কারো অজানা নেই ।

এক কথায় এভাবে বলা যায় আ্যাফিলিয়েট মার্কেটিং হলো আপনার যোগাযোগের মাধ্যম ব্যাবহার করে লোকদের মাঝে অন্য কোন কোম্পানী বা কোম্পানীর পন্যের প্রচারনা চালানো বা বিক্রি করিয়ে দেয়া এবং তার বিনিময়ে একটি নিদৃষ্ট কমিশন পাওয়া । অনেক সময় হয়তো লক্ষ্য করে থাকবেন বিভিন্ন ওয়েব সাইটে আমাজন বা ইবের বিভিন্ন পন্যের বিজ্ঞাপন দেওয়া । এগুলো মূলতঃ আ্যাফিলিয়েট লিংক,এই লিংকে ক্লিক করে কেউ যদি ঐ পন্যটি কেনে তাহলে উনি একটি কমিশন পাবেন । আর সুবিধা হলো আমাজনইবে হলো বিশ্বের মধ্য অন্যতম বিশ্বস্ত সাইট, এমন কোন ধরনের পন্য নেই যা এরা বিক্রি করে না ।

শুধু এই দুটি সাইট নয়, ইন্টারনেটে ব্যাবসা করছে এমন ছোট-বড় সব ধরনের ওয়েব সাইটের হোমপেজে ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন Affiliate program , Affiliate ইত্যাদি অপশন থাকে ।এখানে সাইন আপ করে সহজেই আপনিও একজন আ্যফিলিয়েট হতে পারেন ।

আমি আ্যফিলিয়েট মার্কেটিং শুরু করেছিলাম একটি ডোমেইন ও হোস্টিং কোম্পানীর সাথে । ডোমেইন ও হোস্টিং প্লান,রেট ইত্যাদি আমার রেফারেল লিঙ্ক সহ ফ্যানপেজ,আমার নিজস্ব ব্লগ ও অন্যান্য কমিউনিটিতে পোস্ট করতাম । বেশ ভালোই বিক্রি হতো। কারন এখান থেকে ক্রেডিট কার্ড সহ মানিবুকার্স,আ্যলার্টপে,লিবার্টি রিজার্ভ, পেপাল,ইগোল্ড ইত্যাদি বাবহার করে ডোমেইন কেনা যায়, এই সুবিধাগুলো অনেক বড় বড় সাইটেও পাওয়া যায় না । এই সাইটটি থেকে এ পর্যন্ত আমি ৩ বার পেআউট করেছি । চাইলে আপনিও কাজ শুরু করে দিতে পারেন ।

তাছড়া আপনি আপনার ফ্যানপেজ থেকে আপনার ব্লগেও ভিজিটর আনতে পারবেন ।কিছুদিন আগে বাংলাদেশের একটি বড় ব্লগ সাইট এই পদ্ধতি ব্যাবহার করেছিলো ।

মূল কথা হলো আ্যাফিলিয়েট মার্কটিং এর পদ্ধতির কোন শেষ নেই । আপনি যে পদ্ধতিতেই কাজ শুরু করেন না কেন আপনার আ্যফিলিয়েট লিংকটি মানুষের কাছে পৌছানোই হলো কাজ, আর এই কাজটিকেই আপনি ফেসবুকের মাধ্যমে সহজ করে নিতে পারবেন ।

ঠিক জানিনা আপনাদের কতটুকু বোঝাতে পারলাম । কোন কিছু অস্পষ্ট মনে করলে প্লিজ প্রশ্ন করবেন ।

**************এই পোস্টটি সর্বপ্রথম এখানে প্রকাশিত****************

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

44 মন্তব্য

  1. ভাই, সবকিছুই ঠিক আছে। কিন্তু মেয়ের নামে ফেক একাউন্ট খোলাটা কেমন যেন……

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

17 − 10 =