USB SOUND ADAPTER – জিনিষটা ছোট কিন্তু ব্যাপক গুরুত্বপূর্ণ ভুক্তোভোগীদের কাছে। (সবাই একবার নজর বোলাতে পারেন :))

0
553
USB SOUND ADAPTER - জিনিষটা ছোট কিন্তু ব্যাপক গুরুত্বপূর্ণ ভুক্তোভোগীদের কাছে। (সবাই একবার নজর বোলাতে পারেন :))

inn0c3nt

আমার সম্পর্কে বিশেষ কোন তথ্য নেই যেটা কাউকে জানানো যায়। টেক দুনিয়াকে ভালবাসি। নতুন কিছু শিখতে ভালবাসি। আর শিখাতেও চরম লাগে।
USB SOUND ADAPTER - জিনিষটা ছোট কিন্তু ব্যাপক গুরুত্বপূর্ণ ভুক্তোভোগীদের কাছে। (সবাই একবার নজর বোলাতে পারেন :))

একটা  ছোট কিন্তু অনেক অনেক গুরুত্বপূর্ণ USB – গ্যাজেট নিয়ে বাংলা ইউনিয়নের আজকের পোস্ট।

আসসালামু আলাইকুম। ছোট একটা ঘটনা দিয়েই শুরু করি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

নতুন হোম থিয়েটার কিনে আনার পর সেট আপ এ ব্যস্ত। স্বভাবতই নতুন সাউন্ড সিস্টেমের সাউন্ড চেক করার জন্যই ল্যাপটপে কানেক্ট করে গান শুনে বিটেরতালে তালে সেট আপ করছি। ল্যাপটপ woofer এর উপর রেখেই কাজে ব্যস্ত ছিলাম। দুর্ঘোটনাবশত হঠ্যাৎ ল্যাপটপটি এক পাশে কাত হয়ে পড়ে এবং পড়লো তো পড়লো একদম স্টেরিও জ্যাক কানেক্ট থাকা অবস্থায়, তাই কোন এক কারনে আমার ল্যাপটপের স্টেরিও পোর্ট টি আজীবনের জন্য নস্ট হয়ে যায়। অনেক চেস্টা করেও কোন কিনারা করতে পারিনি। একমাত্র উপায় কোন এক সার্ভিস সেন্টারের শরনাপন্ন হওয়া। কিন্তু আমার জীবনের অভিজ্ঞতার আলোকে আমি যেকোন প্রকার সার্ভিস সেন্টার থেকে যথা সম্ভব দূরে থাকি। কারন? কারন খালি কলসী বাজে বেশী। বুঝতেই পারছেন।

 

তো আমার আশের পাশের কোন বিশেষজ্ঞ বাকি রাখিনি এই সমস্যার সমাধান করতে। কেউ কোন হেল্প করতে পারল না ঊল্টা আমার কিছু বিশেষজ্ঞ ভাই- ব্রাদারকে আবিস্কার করলাম যে তারা এই টাইপের দুর্ঘটনার শিকার। মনটা এত খারাপ হলো যে, বোঝানোর মতন না। আমি প্রফেশনাল কাজে ল্যাপটপ ব্যবহার করলেও শুধুমাত্র স্টেরিও পোর্ট নস্ট হওয়ার কারনে ব্যবহার অযোগ্য মনে হতে লাগল।

 

ভাই-ব্রাদারে সাজেশনে USB Headphone, Bluetooth Headphone কিনে ঠেকার কাজ চালাতে থাকলাম কিন্তু মনে সর্বদা একটা অশান্তি থেকে গেল।

 

গতরাতে iPad-এর একটা মাল্টি ভার্সব USB Cable  কিনতে বাগদাদের এক পরিচিত কমপিউটার মার্কেটে যাওয়া। আমার দাদার বয়সী এক বন্ধু আছে যার কম্পিউটার এক্সেসরিজ এর দোকান আছে। তার কাছে গেলাম Cable কিনতে, নজরে পড়লো একটা Dr. Dre headphone. তার সেটার দামাদামি করছি তার সাথে ঠিক সেই মুহূর্তে মনে পড়ল আমার স্টেরিও পোর্টের কথা। ভাবতেই পারি নি যে, যেই সমস্যার কারনে গত ৩ মাস মনে অশান্তি নিয়ে ঘুরছি তার এত সহজ একটা সমাধান পাব।

 

সে আমাকে একটা ছোট USB Product হাতে দিয়ে বলল, Try this man. আমি তো পুরো অবাক, এত পাকনামি করি আমি কিন্তু কখনো আমার মাথায় USB Sound Adapter –এর কথা মাথায় আসে নাই। আমার মত যাদের সমস্যা তাদের জন্য এর থেকে ভাল আর কোন বিকল্প ব্যবস্থা আছে বলে আমি বিশ্বাস করি না।

 

আর দাম? মাত্র 4 $ (US Dollar) অথচ আমি ব্লু-টুথ হেডফোন এর ধজবংগ ভার্শন কিনেছি ২টা যার দাম এভারেজ ৩৫ ডলার। অথচ কত সহজ আর স্বল্প খরচে কত বড় একটা সমস্যা (Atleast আমার কাছে) সমাধান হয়ে গেল। আর সাউন্ড কোয়ালিটি? এক কথায় চরম। :D

 

eBay তে দাম চেক করলাম দাম ৩ থেকে ১২ ডলার কোয়ালিটি বুঝে। আমার মত যাদের সাউন্ড পোর্ট নিয়ে সমস্যা আছে, তারা আজই আশে পাশের কম্পিউটার এক্সেসরিজ এর দোকানে যোগাযোগ করুন। আশা করি পেয়ে যাবেম।20130926_231609 copy USB SOUND ADAPTER - জিনিষটা ছোট কিন্তু ব্যাপক গুরুত্বপূর্ণ ভুক্তোভোগীদের কাছে। (সবাই একবার নজর বোলাতে পারেন :))

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen + one =