যে সাতটি কারণে গুগুল এডসেন্সকে পছন্দ করি না।

3
333
যে সাতটি কারণে গুগুল এডসেন্সকে পছন্দ করি না।

banglap

আমি নিরামিষ ধরনের একজন প্রানী। অবসরে ফেবুর ওয়াল এর সাথে যুদ্ধ করি,ব্যক্তিগত জীবনে বিবাহিত।>>>> http://banglap.com/
যে সাতটি কারণে গুগুল এডসেন্সকে পছন্দ করি না।
অনলাইন বিজ্ঞাপণে গুগল এডসেন্সকে অনলাইন বিজ্ঞাপণের রাজা বললেই ভুল হবে না । কিন্তু ৭টি কারণে আমি গুগল এডসেন্সকে পছন্দ করি না।
Google-Adsense যে সাতটি কারণে গুগুল এডসেন্সকে পছন্দ করি না।

১. কম ক্লিক রেট সিপিসি

গুগুলের ক্কিক রেট খুবই কম, যদি আপনি আমেরিকা (USA) কিংবা ওয়েষ্টার্ন ইউরোপ এর নাকগরিক না হন। তাহলে বড় ধরণের আয় করা খুবই কঠিন। অসম্ভব প্রায়। এক্ষেত্রে ইন্ডিয়ান ব্লগার ব্যতিক্রম। উন্নত দেশগুলোর ক্লিক  রেট ১ ডলার থেকে ২ ডলার কখনো আরো বেশী। কিন্তু আমাদের মতো দেশে CPC রেট ০.০১ থেকে ০.০৫ ডলার পর্যন্ত।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২. এডসেন্স ভিজিটরদের ওয়েব সাইট থেকে দূরে সরিয়ে দেয়:

কিভাবে? যখন একজন পাঠক (reader), আপনার ওয়েব সাইটের এডসেন্স এডএ ক্লিক করে। ঠিক তখনই ভিজিটর আপনার ওয়েব সাইটি ছেড়ে অন্য ওয়েব সাইটে চলে যায় । কারণ এডসেন্স এড সিপিসি বেজড হওয়ার কারণে, ভিজিটর আপনার সাইট ত্যাগ করে। নোট: এডসেন্স এড কখনো নতুন ট্যাবে চালূ হয়না।

৩. এডসেন্স একাউন্ট অনুমোদন পদ্ধতি:

বর্তমানে এডসেন্স একাউন্ট অনুমোদন করানো খুবই কঠিন। গুগুল বিভিন্ন ভাবে তাদের অনুমোদন পদ্ধতি অনেক কঠিন করে ফেলা হয়েছে। একটি ব্লগের বয়স ৬ মাস থেকে এক বছর এবং সব ধরণের নিয়ম ফলো করা সত্ত্বেও, আপনি যে একটি সোনার হরিণ এডসেন্স একাউন্ট পাবেন তার কোন গ্যারেন্টি নেই।

৪. এক গাদা নিয়ম কানুন:

যারা এডসেন্স একাউন্টের জন্য আবেদন করবেন। তাদের অবশ্যই টার্মস এন্ড কন্ডিশন গুলো পড়ে নিবেন। এক গাদা নিয়ম নীতির সব গুলোই আপনাকে ফলো করতে হবে তা না হলে আজীবনের জন্য ব্যান খাবেন। আর একবার এডসেন্স একাউন্ট ব্যান হলে, তা আর কখনো ফিরে পাবেন না।

৫. নিকৃষ্ট মানের ইমেল সাপোর্ট সিসটেম:

গুগল অনলাইন বিজ্ঞাপণ জগতের রাজা হলেও, তাদের সাপোর্ট সিষ্টেম খুবই নিন্মমানের। কখনো কখনো ইমেল রিপ্লে দিতে ৩-৫ দিন পর্যন্ত সময় নেই। আবার কখনো কোন রিপ্লে পাওয়াই যায় না। ইমেল রিপ্লে পাওয়ার জন্য আরেকটি সাপোর্ট মেইল এর প্রয়োজনও পড়তে পারে।

৬. আজীবন নিষিদ্ধ/ব্যান:

একবার ব্যান করলে! সব শেষ। কোন দিনই সোনার হরিণ এডসেন্স একাউন্ট ফিরে পাবেন না।

৭.  জটিল পেইমেন্ট সিস্টেম:

উপরের সকল কারণ ছাড়াও আরেকটি সমস্যা হচ্ছে পেইমেন্ট সিস্টেম। এডসেন্সের পেইমেন্ট সিসন্টেম অনেক জটিল। আমাদের দেশে পেইমেন্ট পেতে ২-৩ মাসও লেগে যায়। গুগল প্রতিমাসের আয় পরের মাসে পে করে থাকে। এর পর চেক হাতে পেতে ৩-৪ সপ্তাহ লেগে যায়। কিন্তু চেক হাতে পাওয়ার সাথে সাথেই যে টাকা হাতে পাবেন না নয়, আপনার চেক ভাঙ্গাতে ৪ সপ্তাহের বেশী লেগে যায়।

আমার নিজস্ব চেক ভাঙ্গাতে ৬০ দিন পর্যন্ত সময় লেগেছে। এগুলো আমার সম্পূর্ণ ব্যক্তিগত মতামত। এই ৭টি কারণ আমার জন্য বিরক্তির বিষয় হলেও গুগল এডসেন্স এখনো সেরা। কারো কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন, আমি উত্তর দেওয়ার চেষ্টা করবো। আমার এডসেন্স সমন্ধীয় লিখা এখানে পড়তে পারবেন ।

পোষ্টটি এখানে প্রথম প্রকাশিত হয়েছে – গুগুল এডসেন্সকে পছন্দ না করার ৭টি কারণ!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. আমি ১০০ % বলছি গুগল এডসেন্স পায়া খুব সহজ ব্লগ র বয়স ১ দিন হলে আমি গেরান্টি দিয়ে বল ছি এডসেন্স পইয়ে যাবেন

    • ঠিক আছে স্যার আমি এক টা পোস্ট করে ছি যে টা দেখ তে পাছি না

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × five =