ব্লগের ট্রাফিক বাড়ানোর চারটি মজার পদ্ধতি

2
362

আজকে আপনার ব্লগ মার্কেটিং এর জন্য কিছু ফানি/হাস্যকর পদ্ধতি নিয়ে আলোচনা করবো। পোষ্টটি পড়ে কেউ বলবে এগুলো পাগলের প্রলাপ, আবার হয়তো কেউ কেউ আমার সাথে এক মত হবেন। তবে অনুরোধ গালি দেবেনে না।

ব্লগের ট্রাফিক বাড়ানোর চারটি মজার পদ্ধতি

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্কুল/কলেজ বেঞ্চ:

এটি অভদ্রের মতো কাজ মনে হলেও, হ্যাঁ, আপনি আপনার ব্লগের প্রচার বাড়ানোর জন্য স্কুল/কলেজের বেঞ্চকে ব্যবহার করতে পারেন। যে বেঞ্চে বসে আছেন, কারো জন্য অপেক্ষা করছেন। সময়টুকুকে আপনার ব্লগের প্রচার করার জন্য ব্যবহার করুন। ওয়েব সাইটের নাম এবং ঠিকানা বেঞ্চের উপর ঝটপট লিখে ফেলুন। আশা করি বুঝতেই পারছেন, এতে কিভাবে আপনার ব্লগের প্রচার বাড়বে? এবং আপনাকে ভিজিটর পেতে সাহায্য করবে? কিভাবে? যখন কলেজের ছাত্র/ছাত্রীদের আপনার লিখিত ওয়েবসাইটের নাম চোখে পড়বে, কৌতুহল বশত হলেও (৮০%) আপনার ওয়েবসাইট ভিজিট করবে। এভাবেই আপনার ব্লগের ভিজিটর বাড়বে। আর ভিজিটর যদি আপনার ওয়েব সাইটি পছন্দ করে তাহলে অবশ্যই বুকমার্ক করে রাখবে।

পাবলিক টয়লেট :

পাবলিক টয়লেট ব্লগের প্রচার এর জন্য উত্তম জায়গা! যদিও বিষয়টি নিয়ে ভাবতেই কেমুন অস্বাভাবিক লাগছে। সাধারণত পাবলিক টয়লেট গেলে আমরা কি দেখতে পায়? দেওয়াল ভর্তি সব ১৮+ জোকস, যত ধরণের আজে বাজে মোবাইল নম্বর এ ভর্তি। এখন আপনি কি করবেন? ১৮+ জোকস এর মতো ভেবে আপনার ওয়েব সাইটের এডড্রেসটি পাবলিক টয়লেটে লিখে ফেলুন।ভাবছেন অসভ্যের মতো কাজ! এতে ভাবাভবির কিছু নেই। পাবলিক টয়লেট হাজার ধরণের লোকের আনাগোনা। আপনার ওয়েব সাইটির ঠিকানা কোন শিক্ষিত/ছাত্র/ইন্টারনেট ব্যবহারকারীর চোখে পড়লে অবশ্যই একবার হলেও ভিজিট করবে?

রেলষ্টেশন ও বাসষ্ট্যান্ড:

 রেলষ্টেশন ও বাসষ্ট্যান্ড এমন একটি জায়গা যেখানে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষের যাতায়ত। বিশেষ করে রেলষ্টেশন। এতে কোন ধরণের পদ্ধতি অবলম্বন করবেন? দেওয়াল লিখন, ছোট্ট কাপড়ের ব্যানার টাঙানো যেতে পারে, এছাড়া সহজ পদ্ধতি স্টীকার, অথবা, স্প্রে কালার এর সাহায্যে ট্রেনের বগি, প্ল্যাটফরম এ লিখতে পারেন। আমার বাস্তব অভিজ্ঞতা বলছি- রাজশাহী রেলষ্টেশনের প্ল্যাটফরমে দেখবেন। অনেকেই নিজেদের ওয়েব সাইট / ওয়েব সাইট ডিজাইন কোম্পানি গুলো প্রচারের উদ্দেশ্য স্টীকার, ছোট্ট ছোট্ট পোষ্টার লাগিয়ে রেখেছে।

ধুলাযুক্ত গাড়ীর কাচ:

 বড় বড় শহরে হাজার হাজার ওপেন পার্কিং লট পাওয়া য়ায়। আনাকে কি করতে হবে? পার্কিং প্লেসে যেতে পারেন। কিছু গাড়ীর কাচে প্রচুর পরিমানে ধূলা পড়ে থাকে!চট পট ওয়েব সাইটের এডড্রেসটি লিখে ফেলতে পারেন। তবে অবশ্যই একটা বিষয় খেয়াল রাখবেন। গাড়ীর কাচটি যেন ধূলাযুক্ত হয়।

পোষ্টটি এখানে প্রথম প্রকাশিত হয়েছে –  ব্লগের প্রচার বাড়ানোর চারটি হাস্যকর ও ফানি পদ্ধতি!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. রাজশাহী রেলষ্টেশনের প্ল্যাটফরমে দেখবেন। অনেকেই নিজেদের ওয়েব সাইট / ওয়েব সাইট ডিজাইন কোম্পানি গুলো প্রচারের উদ্দেশ্য স্টীকার, ছোট্ট ছোট্ট পোষ্টার লাগিয়ে রেখেছে।

মন্তব্য দিন আপনার