ফেসবুকে আপলোড করা ছবি দিয়ে খুব সহজে তৈরী করুন ফটোব্লগ

12
434

আজ আমি খুব সহজ একটি টিপস নিয়ে হাজির হয়েছি নতুনদের জন্য এবং যারা জানেন না তাদের জন্য। যারা অনেক দিন থেকে ব্লগে আছেন তাদের জন্য এই পোস্ট নয়। আজ আমি বলব ফেসবুকে আপলোড করা ছবি দিয়ে সামহয়ারইন ব্লগ এবং সোনার বাংলাদেশ ব্লগে কিভাবে ছবিব্লগ তৈরী করা যায়। আমি যখন প্রথম সামুতে লেখালেখি শুরু করি তখন খুব ইচ্ছে করত ছবি ব্লগ তৈরী করতে। কিন্তু ঠিক বুঝে উঠে পারতাম না কিভাবে করা যায়। ব্লগে অনেকের সাহায্য চাইলাম। এওকজন আমাকে মেগাআপলোডের ব্যাপারটা বুঝিয়ে দিল কিছুটা। কিন্তু পুরোপুরি সফল হই নাই। দেখা গেল আমার ছবিব্লগের ছবিগুলো স্ট্যাম্প সাইজের। এখনো সেই ছবিগুলো সেভাবেই আছে। আমার ব্লগ ভাঁড়ারে আপনারা সেগুলো দেখতে পাবেন।

ফেসবুক থেকে ছবিব্লগ তৈরীর প্রথম ধাপঃ আপনার ফেসবুকের ফটো এলবামে থাকা ছবিটি আপনার ব্রাউজারে ওপেন করুন। আমি মজিলা ফায়ারফক্স ব্যবহার করি। ছবিটির উপর মাউসের কারসর রেখে রাইট বাটন চাপুন। দেখতে পাবেন copy image location . রাইট বাটনে ক্লিক করুন। প্রথম কাজ হয়ে গেল।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এবার সামুতে/সোনার বাংলাদেশে চলে আসুন। নতুন ব্লগ লিখুন। ব্লগ লেখার জায়গার উপরে ইনসারট ইমেজ/ইমেজ লিংক বলে একটা অপশান আছে। ওটা চাপুন। লিঙ্ক দেওয়ার জায়গায় আপনার কপি করা লিঙ্কটা পেস্ট করুন। এভাবে যতগুলি খুশী ছবি আপনি আপনার ছবি ব্লগে যোগ করতে পারেন। শুধু ছবি ব্লগ নয়, সাধারন ব্লগে চাইলে আপনি এভাবে ফেসবুক বা অন্য যেকোন সাইট থেকে ছবি আপনার ব্লগে প্রকাশ করতে পারবেন। তো আর দেরী কেন এখনি লেগে যান ছবি বল তৈরীতে। আর এভাবে ছবিব্লগ তৈরীর সুবিধা হল ছবি আপলোডের জন্য বসে থাকতে হয়না। যাদের হাইস্পিড ইন্টারনেট তাদের কথা অবশ্য আলাদা।

আর আপনার যদি বারবার ইনসারট লিঙ্কে যেতে বিরক্ত লাগে তাহলে আরেকটি সহজ উপায় বলে দেই। আপনি আপনার কপি করা লিঙ্কটা জাস্ট এইটার মাঝে পেস্ট করে দিবেন। ব্যাস।
[img| link ]

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

12 মন্তব্য

  1. সময়ের সাথে তাল মেলানোর জন্য নিজেকে অন্যভাবে মেলে ধরার জন্য অসাধারন পোস্ট ।

  2. কিছু আপলোড করতে গেলেই ব্রাউজার স্টপ ওয়াকিং ম্যাসেজ দিচ্ছে। সমধান দরকার

    • আমি জানিনা এটা আপনার ব্রাউজারের প্রব্লেম কিনা। আমি কখনো এই প্রব্লেম ফেস করি নাই। করার কথাও না। আপনি কি মজিলা ফায়ারফক্স ইউজ করেন?

  3. ধন্যবাদ কি দেয়া দরকার নাকি না দিলে চলবে? আচ্ছা দিয়ে দিয়। বস অত্যন্ত ধন্যবাদ এই ধরনের একটা পোস্ট দেবার জন্য । চালায় যান । আশা করি সামনে আরো ভালো ভালো পোস্ট দিবেন………

    • এটা মুলত প্রযুক্তি পেজ। আর আমি লিখি সাহিত্য নিয়ে। তবু আশা রাখি ভালো কিছু লিখব ভবিষ্যতে। সাথে থাকবেন। ধন্যবাদ।

মন্তব্য দিন আপনার