গুগল ক্রোমে স্বয়ংক্রিয় ভাবে ব্রাউজার ডাটা মুছে ফেলুন

0
279

ক্রোমে একটি বৈশিষ্টের অনুপস্থিতি বেশ দুঃখজনক । এখানে স্বয়ংক্রিয় ভাবে ব্রাউজার ডাটা মুছে ফেলার অপশন নেই। তাই ম্যানুয়ালি ব্রাউজিং ডাটা মুছতে হয়। তা না হলে ব্রাউজের ডাটা অর্থাৎ ক্যাশ, কুকিস, ব্রাউজের ইতিহাস, ডাউনলোড ইতিহাস ইত্যাদি সকল তথ্য ক্রোম জমা করে রাখে। এটা বেশ বিরক্তিকর ব্যাপার। কেমন হয় যদি এই ডাটাগুলো স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার অপশন আপনার থাকে?

3 click_and_clean_main_menu গুগল ক্রোমে স্বয়ংক্রিয় ভাবে ব্রাউজার ডাটা মুছে ফেলুন

ক্রোম তাদের ব্রাউজারের জন্য নিয়ে এসেছে “ক্লিক এন্ড ক্লিন” নামে একটি অ্যাডঅন যা আপনাকে অযথা ব্রাউজের ডাটা মোছার বিরক্তিকর কাজ থেকে অব্যাহতি দেবে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তো,দেখে নিন সহজেই গুগল ক্রোমের ব্রাউজের ডাটা স্বয়ংক্রিয় ভাবে মুছে ফেলার পদ্ধতি। প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনাকে “ক্লিক এন্ড ক্লিন” ডাউনলোড ও ইনস্টল করতে হবে। তারপর একে কনফিগার করে দিলে এটি স্বয়ংক্রিয় ভাবেই আপনার কাজ করবে।

ইনস্টল করার পর আপনার ব্রাউজারে যুক্ত হওয়া নতুন আইকনে ক্লিক করুন। তারপর আপনার সুবিধামত কনফিগার করুন।
আপনি চাইলে একে এভাবে কনফিগার করতে পারেন যেন প্রতিবার ব্রাউজের ডাটা মুছে ফেলার আগে এটি আপনার অনুমতি চাইবে।

বিশেষ করে যারা দপ্তর অথবা পাবলিক পিসিতে ক্রোম ব্যবহার করেন, এই অ্যাডঅনটি তাদের জন্য বেশি কাজে লাগবে। এটি পিসি থেকে আপনার ব্রাউজের ইতিহাস মুছবে, ব্রাউজারে ফ্ল্যাশ কুকিজ মুছবে, এছাড়াও আপনার ইন্টারনেটের সকল কার্যক্রম মুছে ফেলে ব্রাউজিং-এর গোপনীয়তা রক্ষা করবে।

clickandclean গুগল ক্রোমে স্বয়ংক্রিয় ভাবে ব্রাউজার ডাটা মুছে ফেলুন

এর মাধ্যমে অফলাইনে ফ্ল্যাশ ভিডিও দেখতে পাবেন। কম্পিউটার মালওয়্যার দ্বারা আক্রান্ত কি না তা স্ক্যান করতে পারবেন এবং সিস্টেমের ডিস্ক ক্লিন আপ সুবিধাও পাবেন। ক্লায়েন্টের ওয়েব সিকুয়েল ডেটাবেজ মুছার সুবিধাও থাকছে এতে।

এক ক্লিকেই পাবেন টাস্ক ম্যনেজার, সিস্টেমের সাউন্ড সেটিংস, ডিসপ্লে সেটিংস এবং কন্ট্রোল প্যানেলের মাধ্যমে যে কোনো প্রোগ্রাম কে আন ইনস্টল করার সুবিধাও থাকছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × four =