সনি নিয়ে আসছে নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ‘লেন্স টাইপ’ ক্যামেরা

0
309
বিভিন্ন ডিভাইসে ব্যবহারের জন্য বহনযোগ্য ‘লেন্স টাইপ’ ক্যামেরা এনেছে ইলেক্ট্রনিক্স পণ্যনির্মাতা সনি। স্মার্টফোন কিংবা ডিজিটাল ক্যামেরায় লেন্সটি সংযুক্ত করে বিভিন্ন পরিস্থিতিতে ছবি তোলা যাবে। প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, বার্লিনে প্রযুক্তিপণ্য নির্মাতাদের বার্ষিক সম্মেলন আইএফএ-২০১৩-তে সনি লেন্স-ক্যামেরাটি দেখিয়েছে।

sonylenscam5 সনি নিয়ে আসছে নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ‘লেন্স টাইপ’ ক্যামেরা

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোন ও অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেমের ডিভাইসে ক্যামেরাটি যুক্ত করে ছবি তোলা যাবে। এছাড়া এ ডিভাইসগুলোর সঙ্গে লেন্স না লাগিয়েও ছবি তোলা যাবে এবং সেই ছবি ব্লুটুথের মাধ্যমে স্মার্ট ফোনে পাঠানো যাবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ক্যামেরাটির দুটি ভার্সন প্রদর্শন করেছে সনি। ১৮.২ মেগাপিক্সেল সেন্সরের ‘হাই-জুম’ মডেলের ক্যামেরায় ১০এক্স অপটিক্যাল জুম ব্যবহার করা হয়েছে। এছাড়া ‘কোয়ালিটি’ ভার্সনে থাকছে ২৮ মিলিমিটার লেন্স, ২০.২ মেগাপিক্সেল রেজুলিউশন এবং ৩.৬এক্স অপটিক্যাল জুম।

অন্য কোনো ক্যামেরা কিংবা স্মার্টফোনে ক্যামেরাটি ব্যবহার করা যাবে। এতে একটি শাটার বাটন এবং জুম রকার রয়েছে।

এ বছরের শেষ নাগাদ কালো, সাদা এবং সোনালি রংয়ের সমন্বয়ে লেন্স টাইপ ক্যামেরাগুলো বাজারে আনবে সনি। উচ্চ জুম মডেলের (ডিএসসি-কিউএক্স১০০) দাম নির্ধারণ করা হয়েছে ২৪৯ ডলার এবং কোয়ালিটি মডেলের (ডিএসসি-কিউএক্স১০) দাম হবে ৪৯৯ ডলার।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 + four =