লুফে নিন আপনার প্রিয় মুভির পোস্টার চোখের পলকে (আমার নতুন ওয়েবসাইট, Responsive Design)

1
417

আমার নতুন এই ওয়েবসাইট মুভি পাগলাদের জন্য অসাধারন এক স্থান।
আপনারা সবাই নেট থেকে মুভি ডাউনলোড করেন। বেশিরভাগই মুভির সাথে মুভির পোস্টারটাও রাখতে পছন্দ করেন। বিশেষ করে যারা মুভি কালেকশন তৈরি করেন, তারা মুভির সাথে মুভির সাবটাইটেল, পোস্টার ইত্যাদি রেখে দেন।

তো চলুন জেনে নিই আমার এই ওয়েবসাইট আপনাদের কীভাবে সাহায্য করতে পারে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমার ওয়েবসাইটটি হল পোস্টার এর ওয়েবসাইট। শুধু আপনার কাজ হল ওয়েবসাইটটিতে গিয়ে মুভির নাম লিখে সার্চ দেয়া। কানেকশন স্পিড যদি মোটামুটি ভাল হয়, তাহলে চোখের পলকে পোস্টার পাওয়ার কথা। আর যারা জিপি ইন্টারনেট (সবচেয়ে মার্কা মারা ইন্টারনেট) ইউজ করেন, তাদের ক্ষেত্রে স্বাভাবিকের চেয়ে ৭-৮ সেকেন্ডের বেশি সময় লাগতে পারে। ইংলিশ, হিন্দি এমনকি বাংলা মুভির পোস্টারও আপনারা এখান থেকে নিতে পারবেন।

Mobile View লুফে নিন আপনার প্রিয় মুভির পোস্টার চোখের পলকে (আমার নতুন ওয়েবসাইট, Responsive Design)

(Mobile View of the Website)

কেন এই ওয়েবসাইট ব্যবহার করবেনঃ

আপনাদের মনে এই প্রশ্ন জাগতে পারে, গুগলে সার্চ দিলেই তো পোস্টার পাওয়া যায়, তাহলে ওয়েবসাইট ব্যবহার করতে যাব কেন? হ্যাঁ, তা ঠিক। তবে সবকিছু রেডিমেড পাওয়া কি ভাল না? আপনি গুগলে সার্চ দিতে চাইলে আগে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে, তারপর মুভির নাম লিখতে হবে।

এরপর আসবে হাজারো পোস্টার, সেখান থেকে কোনটা অফিশিয়াল পোস্টার আপনার বুঝতেই টাইম লাগবে। তারপর হয়ত পোস্টার খুজে পাবেন, তারপর সেটাতে ক্লিক করতে হবে, তারপর View Original Image দিতে হবে, তারপর পাবেন আপনার ইমেজটি। হয়ত নামানোর পর দেখবেন যে পোস্টারের সাইজ/রেজ্যুলেশন এতই কম যে সেটাকে পোস্টার মনে না হয়ে চিরকুট মনে হচ্ছে, সামান্য বড় করলেই ফেটে একাকার হচ্ছে। তাহলে আপনাকে আবার গুগলে যেতে হবে এবং একের পর এক কার্সার রেখে জেনে নিতে হবে কোন ইমেজের সাইজ/রেজ্যু কত। অথবা গুগল সেটিংস এ গিয়ে ইমেজ সাইজ ফিক্সড করে দিলে আবার সবসময় ঐ সাইজের ইমেজ পাওয়া যায় না, তখন আজেবাজে ইমেজ চলে আসে।

অন্যদিকে এই ওয়েবসাইটে প্রবেশ করুন, মুভির নাম লিখুন, ব্যাস পোস্টার পেয়ে যান। বিরক্ত হচ্ছেন, ভাবতিছেন, এত প্যাচাল পারতিছে কেন? সাইটের লিংক কোথায়? একটু দাড়ান, আরো কিছু বাকি আছে। তারপর লিংক দিচ্ছি। চলুন ওয়েবসাইটের কয়েকটা বিষয় লক্ষ্য করিঃ

১। এই ওয়েব সাইট Responsive Design এর উপর ভিত্তি করে তৈরি। Andorid, Apple, Iphone, Widescreen, Tablet যে কোন কিছু থেকে এক্সেস করতে পারবেন কোন সমস্যা ছাড়াই।

২। পোস্টার গুলো HD, তবে FULL HD পোস্টার পেতে একটু দেরী করতে হবে।

৩। ওয়েবসাইটটি অত্যন্ত দ্রুত লোড হয়, এমনকি জিপি মোডেমের মার্কা মারা স্পিডেও।

৪। যদি পোস্টার নামাতে কোন সমস্যা হয়, Timeout হয় বা মুভি পাওয়া না যায় তাহলে আপনাকে জানিয়ে দেয়া হবে।

চলুন ঠিকানা টা নিয়ে নিইঃ
postarian.3owl.com

খুব খুশি হব যদি আপনারা সাইটটি সকলের সাথে শেয়ার করেন।

ভবিষ্যতে আরো নতুন ফিচার যোগ করব, যেমন ধরুন আপনি সেট করে দিতে পারবেন কত সাইজের পোস্টার চান, FULL HD পোস্টার ও পাবেন। পাশাপাশি ভবিষ্যতে পোস্টারের সাথে সাথে ডাউনলোড লিংক, সাবটাইটেল ও পেয়ে যাবেন।
তবে এসব করার জন্য সময় প্রয়োজন, যা পড়াশোনার চাপের কারনে দিতে পারছি না।

বিঃদ্রঃ জাভা মোবাইলে এই ওয়েবসাইট সাপোর্ট করার সম্ভাবনা খুবই কম। কেননা এখানে AJAX ব্যবহার করা হয়েছে যা বেশিরভাগ জাভা মোবাইল (যদি একান্তই উন্নত সেট না হয়) এ সাপোর্ট করবে না।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

14 + three =