আজ ক্রিকেট দিবস নিজেকে আজ ক্রিকেটে সাজিয়েছে গুগল

1
253

নিজেকে আজ ক্রিকেটে সাজিয়ে গুগল। গুগল সার্চ খুললেই আজ দেখা মিলছে ক্রিকেটের বাইবেলের প্রতিষ্ঠাতাকে। ব্যাট হাতে দাঁড়িয়ে রয়েছেন ক্রিকেটে ঐতিহ্যের প্রতীক জন উইজডন। বিশ্বের প্রথম অলরাউন্ডার ক্রিকেটার জন উইজডনের ১৮৭ তম জন্মদিনকে মাথায় রেখে আজ গুগল উৎসর্গ করল তাঁদের ডুডলিং শ্রদ্ধার্ঘ।

১৮২৬ সালে জন্ম উইজডনের। ১৮ বছরের বয়েসে সাসেক্সের হয়ে অভিষেক হয় ক্রিকেটে। ক্রিকেট ঐতিহাসিকরা বলেন, বিশ্বের প্রথম জেনুইন অলরাউন্ডার আসলে তিনিই। তবে খেলে নয় উইজডন বিশ্বব্যাপি জনপ্রিয়তা পেলেন অবসর নেওয়ার পর। ক্রিকেটে ভালবেসে লিখে ফেললন বই। ১৮৬৪ সালে `বাইবেল অফ ক্রিকেট` নামে যে বইটা লিখলেন সেটাই আজ পর্যন্ত এই খেলার সঙ্গে একেবারে শিরা উপশিরায় জডি়য়ে গিয়েছে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

GOOGLE আজ ক্রিকেট দিবস নিজেকে আজ ক্রিকেটে সাজিয়েছে গুগল

ক্রিকেট আর উইজডন কখন যেন এক হয়ে গিয়েছে। প্রতি বছর প্রকাশিত হয় এই উইজডন পত্রিকা। এই বছর এই পত্রিকার ১৫০ তম সংস্করণ প্রকাশ।

মাঝে মাঝেই বিশ্বের চোখে খুব গুরুত্বপূর্ণ অথবা আগ্রহের বিষয়ে নিয়ে গুগুলের চালচিত্র সাজানো হয়। গুগুল সার্চ ইঞ্জিন খুললেই, ঠিক মাথার উপর দেখা যায় সেই চালচিত্র। পরিভাষায় যাকে বলে ডুডুল। সেই ডুডুলে চলতি বছর এই প্রথম ঠাঁই পেল ক্রিকেট। গত মাসে মোট পাঁচবার গুগুল ডুডুলে সাজ পরিবর্তন হয়েছিল। চলতি মাসে এটাই প্রথম। ১৯৯৮ সালে প্রথমবার গুগুল ডুডুল ব্যবহার করা হয়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 3 =