স্কাইপিতে আসছে 3D ভিডিও কল

0
251

নতুন ভিডিও কল সুবিধা নিয়ে আসছে স্কাইপ। ত্রিমাত্রিক প্রযুক্তির ভিডিও কল করার প্রযুক্তি পরীক্ষা করছে এই প্রতিষ্ঠান। দ্রুতগতির ইন্টারনেট, ত্রিমাত্রিক ক্যামেরা ও ত্রিমাত্রিক-পর্দার সাহায্যেই কেবল এ ধরনের ভিডিও কল করা যাবে।স্কাইপে কর্তৃপক্ষ জানায়, স্কাইপে ত্রিমাত্রিক ভিডিও কল সুবিধা যুক্ত হতে আরও কিছুদিন সময় লাগবে। আমরা ত্রিমাত্রিক ভিডিও কলের পরীক্ষা চলছে।

skype স্কাইপিতে আসছে 3D ভিডিও কল

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মাইক্রোসফটের কর্মকর্তা মার্ক গিলেট জানিয়েছেন, পরীক্ষাগারে স্কাইপ ব্যবহার করে ত্রিমাত্রিক ভিডিও কল করার সুবিধা পরীক্ষা করে দেখা হয়েছে। কিন্তু ত্রিমাত্রিক ধারণ করতে পারে এমন পণ্য বাজারে কম। ত্রিমাত্রিক ভিডিও কল করার জন্য যে প্রযুক্তি ও ক্যামেরার প্রয়োজন হবে তা বাজারে না থাকায় মাইক্রোসফট এ ধরনের নতুন পণ্য তৈরিতে উদ্যোগ নিচ্ছে।

এদিকে, ১০ বছর পূর্ণ করে ১১ বছরে পা দিয়েছে ইন্টারনেটের মাধ্যমে বিনা মূল্যে কথা বলার জনপ্রিয় সেবা স্কাইপ। বিনা মূল্যে ভিডিও কল করা, ভয়েস কল ও এসএমএস পাঠানোর সুবিধাযুক্ত এটি। এর যাত্রা শুরুর পর থেকেই ব্যবহারকারীদের কাছে তুমুল জনপ্রিয়তা পেয়েছে। বর্তমানে প্রতিদিন ৩০ কোটি ব্যবহারকারী ২০০ কোটি মিনিট কথা বলেন এর মাধ্যমে।

স্কাইপ টেকনোলজিসের তৈরি স্কাইপ সফটওয়্যারটি ২০১১ সালে বিশ্বখ্যাত সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট ৮৫০ কোটি ডলারের বিনিময়ে কিনে নিয়েছে।প্রযুক্তি বিশ্লেষকেরা বলেন, “স্কাইপে ত্রিমাত্রিক ভিডিও কল করার সুবিধা চালু হলে ভবিষ্যতে আরও জনপ্রিয় হবে।”

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

thirteen − six =