একটি জিমেইল থেকে সকল জিমেইল অ্যাকাউন্ট ব্যাবহার করুন

0
290

ব্যক্তিগত, বাণিজ্যিক বা অফিসের কাজে জন্য প্রত্যেকেই আলাদা ই-মেইল ঠিকানা সাধারণত ব্যবহার করে থাকেন। এ ক্ষেত্রে প্রতিটা ই-মেইল ঠিকানা প্রয়োজনে লগ ইন করার দরকার হয়। এটা সত্যিই বেশ সময় সাপেক্ষ এবং ঝামেলার ও বটে। এ সীমাবদ্ধতাটি দূর করার জন্য জি-মেইল চালু রয়েছে ই-মেইল ডেলিগেশন নামের একটি ফিচার।

ফিচারটি চালু করার জন্য জি-মেইলে লগ-ইন করে Settings-এ যেতে হবে। তারপর এখান থেকে Accounts মেন্যুতে ক্লিক করলে কয়েকটি অপশন আসবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

mail-image-1 একটি জিমেইল থেকে সকল জিমেইল অ্যাকাউন্ট ব্যাবহার করুন

এবার নিচের দিকে Grant Access to your Account নামে একটি লেখা পাওয়া যাবে। তার পাশেই Add another account নামে অপশনও থাকবে। Add another account লেখা অপশনটিতে ক্লিক করলে দেখবেন ছোট একটি পপ আপ উইন্ডো আসবে।

mail-image-2 একটি জিমেইল থেকে সকল জিমেইল অ্যাকাউন্ট ব্যাবহার করুন

পপ আপ উইন্ডোর মাঝে ই-মেইল ঠিকানা লেখার একটি বক্স আসবে। যে অ্যাকাউন্টটি নিজের মূল অ্যাকাউন্ট থেকে নিয়ন্ত্রণ করতে ইচ্ছুক সেটির ঠিকানা এ বক্সে লিখতে হবে। এরপর Next Step লেখা বাটনটিতে ক্লিক করতে হবে। যে ই-মেইল ঠিকানাটি বক্সে নির্ধারণ করেছেন সেখানে একটি মেইল যাবে।

mail-image-3 একটি জিমেইল থেকে সকল জিমেইল অ্যাকাউন্ট ব্যাবহার করুন

এবার মেইলটি ভেরিফাই করে নিন। আপনার অ্যাকাউন্টটি সঠিক ভাবে ভেরিফাই হলে আপনি মূল অ্যাকাউন্টটি থেকে আপনার অন্যান্য জি মেইল অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করতে পারবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার