ফেসবুকে যুক্ত হলো নতুন ফিচার: যৌথ অ্যালবাম

1
341
আসসালামু আলাইকুম।
কেমন আছেন সবাই। আশা করি ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কথা না বাড়িয়ে কাজের কথায় আসি। আমরা অসংখ্য মানুষ ফেসবুক ব্যাবহার করি এবং ফেসবুকে প্রতিদিন কোটি কোটি ছবি আপলোড করেন ব্যবহারকারীরা। জন্মদিন, বিয়ে, পারিবারিক কোনো অনুষ্ঠান কিংবা ভ্রমণের ছবি সবচেয়ে বেশি আপলোড করা হয়। সাধারণত দেখা যায়, এসব ক্ষেত্রে বন্ধুরা একই ছবি

প্রত্যেকের প্রোফাইলে আলাদা আলাদা করে আপলোড করেন। আর এ কারণেই প্রতিদিন ফেসবুকে অজস্র ছবি আপলোড হয়। কিন্তু এখন থেকে একই ছবি আলাদা করে আপলোড করতে হবে না। ব্যবহারকারীদের সুবিধার্থে যৌথ অ্যালবাম তৈরি করে ছবি শেয়ার করার নতুন ফিচার চালু করেছে ফেসবুক। বন্ধুরা এখন ছবির যৌথ অ্যালবাম তৈরি করে শেয়ার করতে পারবে।

সর্বোচ্চ ৫০ জন বন্ধু এ যৌথ অ্যালবাম শেয়ার করতে পারবে। আর অ্যালবামে ছবি আপলোড করা যাবে সর্বোচ্চ ২০০টি।   এছাড়া, ওই অ্যালবামে প্রত্যেকে আলাদা করে প্রাইভেসি সেটিং ঠিক করতে পারবে। তবে এ যৌথ অ্যালবামে প্রথম যে ছবি আপলোড করবে সে-ই অ্যালবামের প্রধান নিয়ন্ত্রক হবে। তার অনুমতি ছাড়া অন্যরা ওই অ্যালবামের কোনো ছবি পরিবর্তন করতে পারবে না।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

ফেসবুকে যুক্ত হলো নতুন ফিচার: যৌথ অ্যালবাম

গত সোমবার যুক্তরাষ্ট্রে এ ফিচার চালু করা হয়েছে। তবে বাংলাদেশে ঠিক কবে থেকে এ ফিচার চালু হবে সেটি এখনো পরিষ্কার নয়। একটি অনুষ্ঠানে বা সফরে অংশ নেয়া ৫০ জন ফেসবুক ব্যবহারকারী যদি একই ছবি আলাদা আলাদা করে নিজেদের অ্যালবামে আপলোড করে তবে ফেসুবকে ১০ হাজার ছবি আপলোড হয়। এখন এ নতুন ফিচারের মাধ্যমে মাত্র ২০০ ছবি দিয়েই ১০ হাজার ছবির কাজ হবে।  এতে ফেসবুকের মূল সার্ভারেও চাপ কমবে।

 

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, প্রতিদিন ফেসবুকে কোটি কোটি ছবি আপলোড করে ব্যবহারকারীরা। তাদের সুবিধার জন্যই এই ফিচার চালু করা হয়েছে।

প্রথমে   এখানে  প্রকাশিত হয়েছে
ভাল লাগলেপ্রযুক্তির মেলা একটা লাইক দিয়েন।

 

 

 

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 − eleven =