শিখে নিন ভাইস সিটি এর একটি মজাদার ট্রিক

3
1739

বিসমিল্লাহির রাহমানির রাহিম। আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই।আশা করি ভালই আছেন। আল্লাহর রহমতে আমিও ভালই আছি। আপনারা কম্পিউটার এর গেম প্রিয় যারা রয়েছেন তাদের মধ্যে  জি টি এ ভাইস সিটি খেলেনি এমন কেও আছে বলে আমার মনে হয় না ।  তাই আজ এ পুরাতন গেমটির মজার কিছু সিস্টেম শেখাবো।

গেমটি ইন্সটল করার পর ইন্সটল ফোল্ডার এ প্রবেশ করে তার ডাটা ফোল্ডার এ যান ।  হেনডেলিং.সিএফজি নামের একটি ফাইল আছে, ফাইলটি ওপেন উইথ এ গিয়ে টেক্সট প্যাড অথবা ওয়ার্ড প্যাড এ ওপেন করুন ।  মনে রাখতে হবে কোন কিছু ভুল করলে ফাইল নষ্ট হয়ে যেতে পারে, তাই একটি ব্যাকআপ রেখে নিতে হবে অন্য কোথাও ।  তারপর ফাইলটি  ওপেন উইথ দিলেই প্রত্যেকটি গাড়ি, বাইক, সাইকেল এর নামের পাশে স্পীড, ব্রেক সহ অনেক কিছু পাওয় যাবে ।  বুঝে কোড গুলো বদলে সেভ করলেই ওই গাড়ি অথবা বাইক এর স্পীড বাড়ানো কমানো এবং আরো অনেক কিছু করা যাবে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একই ভাবে ডাটা ফোল্ডার এর পরিবর্তে মডেল ফোল্ডার এ ঢুকে কার সিওএল.সিএফগি ওপেন করে গাড়ির রঙ পরিবর্তন করা যাবে মন মত ।   একই ভাবে ব্যাকআপ রেখে এডিট করে সেভ করলে হবে ।

এবং মনে রাখতে হবে এডিট করার পূর্বে গেম অফ করে নিতে হবে আর যদি এডিট  করার পর গেম এ কোন সমস্যা হয় তাহলে ব্যাকআপ ফাইলটি শুধু পেস্ট করে দিলেই ঠিক  হয়ে যাবে ।

পূর্বে   এখানে প্রকাশিত

পারলে একটা লাইক মাইরেন…প্রযুক্তির মেলা

ধন্যবাদ।

 

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 − 2 =