আসছে ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ এর নতুন ওয়েবসাইট

0
314
সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় সাইট ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ তার নতুন সাইটের আনুষ্ঠানিক ঘোষনা করেছেন। এ সাইটের লক্ষ্য আরও ৫০০ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় নিয়ে আসা। এ মুহূর্তে বিশ্বের ২৭০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। এ হার বছরে ৯ ভাগ হারে বাড়ছে। ইন্টারনেট.অর্গ সাইটের মতে এ প্রবৃদ্ধির গতি অনেকটাই ধীর গতিসম্পন্ন।
401248 আসছে ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ এর নতুন ওয়েবসাইট
নতুন সাইট – internet.org
এ সাইটের প্রাথমিক সদস্য হচ্ছে ফেসবুক, এরিকসন, মিডিয়া টেক, নকিয়া, অপেরা, কোয়ালকম এবং স্যাম‍সাং। একসঙ্গে বিভিন্ন প্রোজেক্টের মাধ্যমে নলেজ শেয়ার, বিভিন্ন কোম্পানি ও সরকারকে একজোট করে বহুমুখী উদ্যোগের মাধ্যমে বিশ্বের বাকি দুই তৃতীয়াংশের মধ্যে ইন্টারনেটের ব্যবহার নিশ্চিত করাই এ কোম্পানিগুলোর মুল লক্ষ্য। এর মধ্যে ধীরে ধীরে বিভিন্ন এনজিও, টেকনোলজি বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্টদের সম্পৃক্ত করা হবে।
প্রসঙ্গত, ইন্টারনেটকে সাশ্রয়ী করা, স্বল্প ডাটা ব্যবহার করে ওয়েবসাইট তৈরি, নতুন ও সময়োপযোগী ব্যবসায়িক মডেলের মাধ্যমে নতুন দেশে ইন্টারনেট নিয়ে আসা, নতুন সব অ্যাপ ও স্মার্টফোনের বিকাশকে আরও সাধ্যের মধ্যে আনাই হচ্ছে এ যৌথ উদ্যোগের সাতটি প্রাথমিক লক্ষ্য।
এ প্রসঙ্গে এরিকসন সিইও হান্স ভেটসবারগ বলেন, বিগত ১০০ বছর ধরে আমরা কমিউনিকেশন্স নিয়ে নিরলস কাজ করে যাচ্ছি। আগামী ২০১৮ সালের মধ্যে বিশ্বের ৬০০ কোটির মানুষের হাতে স্মার্টফোন ও ইন্টারনেট নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়াই আমাদের নেটওয়ার্ক সোসাইটির প্রধ‍ান লক্ষ্য। তাই ইন্টারনেট.অর্গ সাইট নিয়ে আমরা দারুণ আশাবাদি।
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × five =