কোন Software ছাড়াই তৈরি করুন একটি ভাইরাস

2
624

আজ আমি আপনাদের সাথে শেয়ার করছি একটি মজাদার ট্রিক্স যা দিয়ে আপনি বন্ধু অথবা শুভাকাঙ্খীদের সাথে মজা করতে পারবেন একই সাথে তাদেরকে সাময়িক ঝামেলায় ফেলে দিতে পারবেন। এটাকে একটা ক্ষুদ্র ভাইরাস ও বলা যেতে পারে। কোন কম্পিউটারে এ ট্রিক্সটির অ্যাপ্লাই করা হলে আপনি প্রতিবার কম্পিউটারটি স্টার্ট হওয়ার পর (অর্থাৎ উইন্ডোজ লগ অন হওয়ার পর) ব্যবহারকারী কিছু বোঝার আগেই তা অটোমেটিক আবার শাটডাউন হয়ে যাবে । আর এজন্য কোন সফটওয়্যার এর প্রয়োজন নাই।

virus1 কোন Software ছাড়াই তৈরি করুন একটি ভাইরাস
তে চলুন জেনে নেই কিভাবে এটি করতে হবে

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. Start বাটনে click করুন। এখান থেকে All Programs এ গিয়ে নিচের দিকে scroll করে “Startup” নামক folder টি খুজে বের করুন।
২. এবার “Startup” নামক folder টির উপর কার্সর রেখে রাইট ক্লিক করে Open সিলেক্ট করুন। folder টি একটি নতুন উইন্ডোতে Open হবে।
৩. এবার “Startup” নামক folder টির মধ্যে ফাকা স্থানে রাইট ক্লিক করে New>Shortcut সিলেক্ট করুন। এবার আপনি Create Shortcut নামে একটি উইন্ডো দেখতে পারবেন।
৪. এই উইন্ডোটির মধ্যে একটি টাইপ বক্স আছে। এই বক্সে আপনি নিচের লেখাটি কপি করে পেস্ট করে দিন: C:\Windows\System32\logoff.exe (যে কম্পিউটারে করবেন তাতে যদি Windows “C” ড্রাইভ ব্যাতীত অন্য কোন ড্রাইভে থাকে তাহলে উপরোক্ত লেখায় C এর বদলে সেই ড্রাইভ লেটারটি ব্যবহার করতে হবে বাকী সব অপরির্বতিত থাকবে।)
৫. এবার আপনি উইন্ডোটির নিচ থেকে প্রথমে Next এ ক্লিক করুন তারপর আবার Finish এ ক্লিক করুন। দেখুন folder টির মধ্যে logoff.exe নামে একটি Shortcut তৈরি হয়েছে।
৬. ব্যাস! আপনার কাজ শেষ। এবার সকল উইন্ডো ক্লোজ করে পিসি রিস্টার্ট দিন আর মজা দেখুন।
৭. আপনার পিসিতে এটি অ্যাপ্লাই করলে আপনি আর নরমাল মুডে পিসি চালাতে পারবেন না যতক্ষন না ঐ Shortcut টি ডিলিট না হবে । সেক্ষেত্রে যা করতে হবে:

  • আপনার পিসিটি Safe Mode এ চালু করুন। দেখতে পারবেন যে Safe Mode এ এটি কাজ করে না।
  • এবার Safe Mode এ থাকা অবস্থায় “Startup” folder টি ওপেন করুন। এবার এর মধ্যে থেকে logoff.exe নামক Shortcut টি ডিলিট করে দিন। এবার পিসি রির্স্টাট দিয়ে নরমাল মুডে চালু করুন, দেখুন সব ঠিক হয়ে গেছে।

ট্রিক্সটি এমন যে এটি অ্যাপ্লাই করলে এর ফলাফল দেখে কেউ সহজে বুঝতে পারবে না যে আসলে কি হয়েছে। প্রক্রিয়াটি যে জানে না তার কাছে মনে হবে যে পিসি তে ভাইরাস আক্রমন করেছে, কিন্তু আসলে তা নয়। ফলাফল দেখে বিরক্ত হয়ে অনেকে হয়ত বা নতুন করে পিসি সেটাপ ও দিতে পারে সেটা হবে আরও মজার।
তবে একটি কথা, কখনও সাইবার ক্যাফের পিসিতে এই ট্রিক্স প্রয়োগ করবেন না তাতে তাদের সাময়িক ব্যবসায়িক ক্ষতি হতে পারে যেটা আমাদের কাম্য নয়।
ভাল থাকবেন সবাই আর টিউনটি কেমন লাগল জানাবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

  1. খুব মজার টিউন ভালো লাগছে ………………আরো মজার মজার টিউন করেন……

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × five =