আপনার আদরের ফেসবুক কে রক্ষা করুন।

0
321

বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভালো আছেন। বর্তমান যুগে ফেইসবুক সবথেকে জনপ্রীয় একটি সোস্যাল নেটওয়ার্কিং সাইট। আমরা যারা ইন্টারনেট ব্যবহার করতে জানি তাদের সবারই কম বেশি নুন্যতম একটি করে ফেইসবুক একাউন্ট রয়েছে। কিন্তু বর্তমানে ফেইসবুক তাদের সিকিউরিটি অনেক কঠিন করে ফেলেছে। এখন আপনি চাইলেই যাকে তাকে ফ্রেন্ড রিকোস্ট পাঠাতে পারবেন না। আপনি অল্প সময়ে অতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট সেন্ড করতে পারবেন না আরও অনেক নিয়ম। আমরা অনেকেই একটি সিকিউরিটি চেকিংয়ে পরেছি যে আমাদেরকে ৩টি করে ছবি ও ৬টি করে নাম দেওয়া থাকে। আমাদেরকে বলতে বলে এই ট্যাগ করা ফটোগুলো কার… এই সিকিউরিটি চেকিং আমরা ৯৯.৯% সময়েই সফল হতে পারি না। তাই আসুন এইরকম ঝামেলা দূর করার জন্য আমরা কি কি কাজ করতে পারি।

আমরা এই ধরনের সিকিউরিটি রিজন দূর করার জন্য নিম্নক্ত ৩টি কাজ করতে পারি। তাহলে আসুন একে এক আমরা আমাদের এই ৩টি কাজ করে ফেলি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১। প্রথমে আপনার টাইমলাইনে গিয়ে Photos এ যান । “photos of you” এ্যলবামে যান । মাঝে মাঝে এই এ্যলবাম অন্যান্য এ্যলবামের নিচে থাকে । এখন আপনাকে যা করতে হবে তাহলো যেসব পিকচার শুধু দেখে আপনি মোটেও চিনতে পারবেন না ওটাতে কে আপনাকে ট্যাগ ঐসব পিকচার থেকে ট্যাগ রিমুভ করে দিন । এটা আপনি report / remove tag অপশন থেকে করতে পারবেন ।

২। আপনার টাইমলাইনে Security question ADD করুন । এটা সেটিংস Security তে পাবেন। মোবাইলে না পেলে পিসি দিয়ে চেষ্টা করুন । আর security question এর উত্তরটা অবশ্যই মনে রাখবেন । কারন একাউন্ট লক হলে আপনার কাছে security question এর উত্তর চাইবে ।

৩। আপনার ফেসবুক এ্যকাউন্টে Phone number এড করতে হবে । আপনি settings>text messaging এ গিয়ে ফোন নাম্বার add করতে পারবেন । প্রয়োজনে এটাকে হাইড করে রাখুন।

আশা করি আপনি যদি এই ৩টি কাজ করে থাকলে আপনি এই ধরনের কিউরিটি রিজন থেকে মুক্তি পাবেন্ অপর দিকে আপনার একউন্ট যদি হ্যাকও হয়ে থাকে তাহলে আপনি খুব সহজেই সেই একাউন্টটি হ্যাকারের হাত থেকে ফিরিয়ে আনতে পারবেন(যদি হ্যকার আপনার সিকিউরিটি প্রশ্নের উত্তর পরিবর্তন না করে থাকে)। পোষ্টটি আপনাদের কেমন লেগেছে তা আমাকে মন্তব্য করে জানাবেন।

ধন্যবাদ সবাইকে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three + 5 =