:: বাটপার প্রতিষ্ঠান বাংলালায়ন ওয়াইম্যাক্সের সীমাহীন দূর্নীতি ::

13
938

২০০৮ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে বাংলালায়ন ওয়াইম্যাক্স নামের বাটপার কোম্পানীটি। চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে মানুষকে ভুলিয়ে এরা তখন থেকেই ঠকিয়ে যাচ্ছে।

– প্রথমত এদের ওয়াইম্যাক্স মডেমটি খুবই নিম্ন মানের। এটি ১ঘন্টা ব্যবহারেই প্রচন্ড গরম হয়ে যায়। কাস্টোমার কেয়ারে ফোন করে এর সমাধান চাইলে তারা বলল মডেমটি খুলে মিনিট পনেরো বাইরে রেখে দিতে। অথবা ফ্রিজে ঠান্ডা করা্র জন্য কিছুক্ষন রাখতে। এখন একটি ওয়াইম্যাক্স কানেকশন ব্যবহার করতে হলে আমাকে যদি ১ঘন্টা পর পর পনেরো মিনিটের জন্য মডেম খুলে রাখতে হয় কিংবা ফ্রিজে রাখতে হয় তাহলে এর চেয়ে হাস্যকর ব্যাপার আরকি আছে??

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

– এরপর আসুন বাংলালায়নের কাস্টোমার কেয়ারে। এদের কাস্টোমার কেয়ার সার্ভিস আমার দেখা সবচেয়ে জঘন্য। কাস্টোমার কেয়ার সেন্টারে যারা বসেন তারা যেন কোন রাজবংশের লোক। অহংকারে মাটিতে যেন পা পরে না। ভদ্রভাবে কথা বলাও তাদের শিখানো হয়নি পরিবার থেকে। কমপ্লেইন করতে গিয়ে উলটো অপদস্ত হয়ে ফিরে আসতে হয়।

– খালি কলসি বাজে বেশি। তেমনি বাংলালায়ন ওয়াইম্যাক্স ৪র্থ প্রজন্মের ইন্টারনেট সেবার কথা বলে তারা ২য় প্রজন্মের ইন্টারনেটের থেকেও খারাপ সেবা দেয়। ৫১২ কেবিপিএসের প্যাকেজ ১২৮ কেবিপিএস এর স্পিড দেয়। গুগল লোডিং হতেও মাঝেমাঝে ৫-৬মিনিট লাগে।

– বাংলাবিলাইয়ের অনলাইনে অভিযোগ করার সিস্টেমটি জঘন্য। তাদের কমপ্লেইনের উত্তর পাওয়া যায় ২-৩দিন পরে।

– এদের বিলাই সার্ভার কয়েকদিন পরপর আপডেট করা হয়। এজন্য ইন্টারনেট কানেকশন বন্ধ থাকে। বন্ধ থাকার আগে কোন নোটিশ দেয়না কিন্তু ঠিক হবার পর মেইল দেয় ”সাময়িক সমস্যার জন্য দুঃখিত। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

– জুন মাসে বেশ কিছু এলাকায় এদের নেট কানেকশন প্রায় ৬-৭ দিন বন্ধ থাকে সেই পুরান ক্যাচাল সার্ভার আপডেটের কারনে। তখন সব ইউজারদের এই দুর্ভোগের জন্য বোনাস দেওয়া হবে বলা হয়। কিন্তু আজও সেই বোনাস কেউ পায়নি।

সবাই এই বাটপার প্রতিষ্ঠানের বিরুদ্ধে রুখে দাড়ান। উন্নত সেবা দেওয়ার নামে দেশের মানুষের কোটি কোটি টাকা মেরে খাচ্ছে এরা। আজই সবাই বাংলাবিলাই ব্যবহার বন্ধ করে দিন। ওয়াইম্যাক্স নিয়ে যদি পাড়ার সস্তা ব্রডব্যান্ডের মত স্পিড পাওয়া যায় তাহলে কেন এত টাকা খরচ করে বাংলাবিলাইয়ের ওয়াইম্যাক্স ব্যবহার করবেন??

images :: বাটপার প্রতিষ্ঠান বাংলালায়ন ওয়াইম্যাক্সের সীমাহীন দূর্নীতি ::

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

13 মন্তব্য

  1. আমি একজন ফ্রিল্যান্সার। আর এজন্য ইন্টারনেট সার্ভিস টা ঠিক মত না পেলে বিপদে পড়ি।আমি বাংলালায়ন নিয়া আনেক হ্যাপি ছিলাম। কিন্তু গত কয়েক মাস থেকে ওদের খামখেয়ালি আর অত্যাচারে অতিস্ট। দেখলাম আনেকে অনেক মন্তব্য করেছেন। আসলে কি জানেন আমরা জানি না যে 3G আর 4G কি জিনিস। যারা ফেসবুকিং করে তাদের কাছে তো 2G , 3G , 4G একই কথা। আর স্পীড তো কেমন হও্য়া উচিত তা আমরা দেখিনি আর জানিও না। তাই খরগোসের দৌড় দেখে ঘোড়ার দৌড় মনে করতেছি। বাংলালায়নের 1Mbps স্পীড আর টেলিটক 3G এর ৫১২ কেবিপিএস সমান। বরং স্পীড টা বেশি পেয়েই থাকি। লাইভ স্ট্রিমিং স্টার্ট হতে বাংলালায়ন এ কমপক্ষে ৫ – ১০ সেকেন্ড লাগে। কিন্তু টেলিটক এ লাগে মাত্র ২-৪ সেকেন্ড। আবার ডাউনলোড হয় ১৩০ -১৫০ কেবি করে। তাইলে ভাবেন এটা যদি হয় ৩জি এর স্পীড। তাহলে ৪জি এর কত হওার দরকার ছিল ? সময় এসেছে। তাই আমিও টেলিটক ব্যাবহার করা শুরু করে দিয়েছি। আগামী মাস থেকে ১০ জিবি সংযোগ নিব।
    বিঃদ্রঃ খুলনাতে বাংলালায়ন ওয়াইম্যাএক্স আসা থেকেই ব্যাবহার করতেছি।

  2. পুরা ভুয়া পোস্ট করচে . 1st of All একজন ভালো মানুষ কখনো বাংলা লায়ন কে বাংলা বিলাই বলবেনা. আর আমি আজকে প্রায় ৪ বছর চালাচ্ছি আমার বলার মত কোনো problem হয়নি..

  3. আমি দুই বছর ধরে বাংলালায়ন ব্যবহার করছি, Qubee or Broadband এর চেয়ে কয়েক হাজার গুনে ভালো; এসব মিথ্যা প্রোপাগান্ডা বন্ধ করুন।

    • ভাই এটা আপনি ঠিক বলেছেন স্পিড ঠিক দেয়। ৫১২ কে বি এস এর ক্ষেত্রে ডাউনলোড হয় ৬০/৬৫ কে বি পি এস।২ জি এর ক্ষেত্রে এটা ঠিক। তবে সার্ভার যদি প্রতি মাসে এতবার ঠিক করে আমরা যারা ফ্রীলান্সার তাদের কত ক্ষতি হয় তা আমরা জানি। তবে শুনেছি qubee নাকি ৭০/৭৫ ডাউনলোড স্পীড দেয়। এটা আমার শুনা কথা জানি না। কারন আমাদের খুলনায় qubee নাই । তবে আমি ৩ জি এখন ব্যাবহার করছি । ৫১২ কেত্রে ডাউনলোড হয় ১৩০/১৪০ করে। এখন জানি না এই স্পীড কত দিন ধরে পাব। যতদিন পাব ৩ জি এর সাথে আছি।

  4. আমি আজ ৩ বছর ধরে ব্যবহার করছি বাংলালায়ন ওয়াইম্যাক্স । প্রথমে ২ টা মডেম ব্যাবহার করতাম। বাংলালায়ন ওয়াইম্যাক্স দুর্দশার কারনে ১ টা তো অনেক আগে বাদ দেছি। আর একটা বাদ দেওয়ার সুযোগ খুজছিলাম। আমাদের এখানে বাংলালায়ন ওয়াইম্যাক্স ছাড়া আর কোন কিছু ছিল না। প্রতিমাসে ১০ দিন আমাদের এখানে বন্দ থাকে। আমি খুলনা মেইন শহরে থাকি। এখন চান্স পেয়েছি ৩ জি এর জন্য। ৫ দিন পর আমার আনলিমিতটেড ৫১২ কে বি এস মেয়াদ শেষ হবে। তখন বাংলালায়ন ওয়াইম্যাক্স কে চির বিদায় জানাব। অনেক দিন পর চান্স পেলাম। অনেক খুশি আমি। আমি জানি না কে কে বাংলালায়ন ওয়াইম্যাক্স ব্যাবহার করে খুশি। তবে আমার মনে হয় না বাংলালায়ন ওয়াইম্যাক্স এর নিজস্ব কিছু লোক ছাড়া এটা ব্যাবহার করে খুশি হবে। আর যদি খুশি হয় তাদের কাছে একটা কথা বলব। আপনারা ৩ জি ব্যাবহার করে দেখেন তারপর বাংলালায়ন ওয়াইম্যাক্স এর সাথে পার্থক্য করে দেখেন।আমি ৩জি একটা already ব্যাবহার করছি। আর একটা ৫ দিন পর থেকে ব্যাবহার করব এই বাংলালায়ন ওয়াইম্যাক্স বন্দ করে।

  5. আপনার কি সমস্যা হয় বাংলালায়ন এ যে আপনি এত গুলা কথা বললেন আপনার CINR ঠিক আছে কি না দেখুন এখানে কথা না বলে কাস্টমার কেয়ার এ যান সমাধান দিবে
    আমার মডেম ২৪ ঘণ্টা কানেক্ট থাকে কই কোন প্রবলেম তো হয় না মডেম গরম হবেই

    • আমি ২৪ ঘণ্টা নেট চালাই (ঘুমাইলে টরেন্ট ডাউনলোড করি), মডেম গরম হয় কিন্তু কোন সমস্যা হয় না

  6. এত দিন পরে এই পোস্ট ??? আমি ত কাস্টমার কেয়ার এ গিয়া ভালো সার্ভিস পাইছি , এটা লিখার জন্য কে টাকা দিছে ?

মন্তব্য দিন আপনার