এ সময়ের উল্লেখযোগ্য কয়েকটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে বিস্তারিত

1
574

ট্যাবলেট মধ্যম ও কম বাজেটের হওয়ায় অ্যান্ড্রয়েড সহজেই ব্যবহারকারীর হাতের নাগালে পৌঁছে যাচ্ছে। ট্যাবলেট ডিভাইস এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে। অ্যান্ড্রয়েড ট্যাবলেট ক্রমশ ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করে চলেছে। এর প্রধান কারণ, অ্যান্ড্রয়েড ট্যাবলেট মধ্যম ও কম বাজেটের হওয়ায় সহজেই তা ব্যবহারকারীর হাতের নাগালে পৌঁছে যাচ্ছে। এ সময়ের উল্লেখযোগ্য কয়েকটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে জিডিনেট অবলম্বনে এ ফিচার।

Best-Android-Tablets-list এ সময়ের উল্লেখযোগ্য কয়েকটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে বিস্তারিত

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

গুগল নেক্সাস ৭


এটি গুগলের হাত দিয়ে বাজারে আসা প্রথম নেক্সাস ব্রান্ডের ট্যাবলেট। এর হার্ডওয়্যার নির্মাণ করেছে আসুস। এতে রয়েছে ১২৮০ বাই ৮০০ রেজুলিউশনসমৃদ্ধ সাত ইঞ্চি স্ক্রিন, এনভিডিয়া টেগরা থ্রি কোয়াড-কোর প্রসেসর, ১৬ গিগাবাইট অথবা ৩২ গিগাবাইট স্টোরেজ এবং ১.২ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। এতে হার্ডওয়্যারের সঙ্গে তাল মিলিয়ে অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রয়েড ৪.২ জেলি বিন। গুগলের ট্যাবলেট হিসেবে সফটওয়্যার আপডেট করার নিশ্চয়তা পাওয়া যাবে। এতে ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি এবং অপশনাল হিসেবে সেলুলার সুবিধা রয়েছে। এই ট্যাবলেট ব্যাটারির সাহায্যে ১০ ঘণ্টা চালানো যায়। এর মূল্য ১৯৯ ডলার।

গুগল নেক্সাস ১০


গুগল নেক্সাস ৭ এর বড় সংস্করণ গুগল নেক্সাস ১০। এতে রয়েছে ২৫৬০ বাই ১৬০০ রেজুলিউশনসমৃদ্ধ ১০ ইঞ্চি স্ক্রিন, ডুয়াল কোর এআরএম কর্টেক্স এ১৫ প্রসেসর, কোয়াড কোর মালি টি৬০৪ গ্রাফিক্স প্রসেসর, ১৬ গিগাবাইট অথবা ৩২ গিগাবাইট স্টোরেজ, ৫ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা, ১.৯ মেগাপিক্সেল সামনের ক্যামেরা এবং ১১ ঘণ্টা ব্যাটারি ব্যাক‌আপ। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.২ সংস্করণসহ এতে হালনাগাদ করার সুবিধা পাওয়া যাবে। এর মূল্য ৩৯৯ ডলার।

আইনল নোভো ৭ ভেনাস


বেশ সাশ্রয়ী একটি ট্যাবলেট আইনল নোভো ৭ ভেনাস। এতে রয়েছে ১২৮০ বাই ৮০০ রেজুলিউশনসমৃদ্ধ ৭ ইঞ্চি স্ক্রিন, এটিএম৭০২৯ কোয়ার কোর সিপিইউ, ১৬ গিগাবাইট স্টোরেজ, ২ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা, ০.৩০ মেগাপিক্সেল সামনের ক্যামেরা এবং ৫ থেকে ৯ ঘণ্টা ব্যাটারি সুবিধা। এতে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.১ জেলি বিন, যা ৪.২ সংস্করণে কম্প্যাটিবল থাকবে। এর মূল্য ১২৯ ডলার।

স্যামসাং গ্যালাক্সি নোট ১০.১


প্রয়োজনীয় নোট করাসহ, প্ল্যান করা এবং যে কোনো ধারনার স্কেচ আঁকা যাবে সহজেই। এতে রয়েছে ১২৮০ বাই ৮০০ রেজুলিউশনসমৃদ্ধ ১০.১ ইঞ্চি স্ক্রিন, ১.৪ গিগাহার্টজ ইক্সিনোস কোয়াড কোর প্রসেসর, ১৬, ৩২ অথবা ৬৪ গিগাবাইট স্টোরেজ, ৫ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা, ১.৯ মেগাপিক্সেল সামনের ক্যামেরা এবং ১০ ঘণ্টা ব্যাটারি সুবিধা। এতে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.০ “আইসক্রিম স্যান্ডউইচ”সহ অ্যান্ড্রয়েড ৪.১ জেলি বিন এ হালনাগাদ করা যাবে। এর মূল্য ৪৯৯ ডলার।

এ সময়ের উল্লেখযোগ্য কয়েকটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে বিস্তারিত

আসুস ট্রান্সফর্মার প্যাড ইনফিনিটি টিএফ৭০০টি


আসুসের একটি শক্তিশালী স্টাইলিশ ট্যাবলেট এটি। পাতলা এবং হালকা এ মডেলটিতে রয়েছে ১৯২০ বাই ১২০০ রেজুলিউশনসমৃদ্ধ ৭ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন, শক্তিশালী এনভিডিয়া টেগরা থ্রি কোয়াড কোর প্রসেসর, ৩২ গিগাবাইট অথবা ৬৪ গিগাবাইট স্টোরেজ, ৮ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা, ২ মেগাপিক্সেল সামনের ক্যামেরা এবং ৯.৫ ঘণ্টা ব্যাটারি সুবিধা। এতে অপারেটিং সিস্টেম থাকছে অ্যান্ড্রয়েড ৪.০.৩ “আইসক্রিম স্যান্ডউইচ”। এর মূল্য ৪৯৯ ডলার।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব ২ (৭ ইঞ্চি)


সাশ্রয়ী বাজেটের একটি বহনযোগ্য ট্যাবলেট স্যামসাং গ্যালাক্সি ট্যাব ২ (৭ ইঞ্চি)। এটি দেখতে অনেকটা আইপ্যাড মিনির মতো। এতে রয়েছে ১০২৪ বাই ৬০০ রেজুলিউশনসমৃদ্ধ ৭ ইঞ্চি স্ক্রিন, ১ গিগাহার্টজ ডুয়াল কোর টেক্সাস ইনস্ট্রমেন্টস ওএমএপি প্রসেসর, ৮, ১৬ বা ৩২ গিগাবাইট স্টোরেজ, ৩ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা, ভিজিএ সামনের ক্যামেরা এবং ৫ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ। এতে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৪.০ ‘আইসক্রিম স্যান্ডউইচ’সহ অ্যান্ড্রয়েড ৪.১ জেলি বিন এ হালনাগাদ করা যাবে। এর মূল্য ২০০ ডলার।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three + 11 =