নিজের নামে ফেক ফেসবুক অ্যাকাউন্ট? তাহলে জেনে নিন তাৎক্ষনিক যা করতে হবে

3
1296

বর্তমান সময়ে ফেসবুকের আকাশ চুম্বি জনপ্রিয়তার কারনে এবং ব্যবহার বৃদ্ধির কারনে অনেকে নিজের নামের ফেক অ্যাকাউন্ট নিয়ে বেশ বিড়ম্বনায় পড়ছেন। বিশেষ করে মিডিয়ায় কাজ করছেন এমন অনেক মডেল, সঙ্গীত শিল্পীদের ফেক অ্যাকাউন্ট এ ভরে গেছে ফেসবুক। এতে যেমন সাধারন মানুষ ভুল তথ্য এবং আইডি থেকে বিভিন্ন ধরনের কার্যকলাপে বিব্রত হচ্ছে তেমনি ফেসবুক আইডির মূল মালিক নানান বিড়ম্বনার শিকার হচ্ছে।

Fake-profile নিজের নামে ফেক ফেসবুক অ্যাকাউন্ট? তাহলে জেনে নিন তাৎক্ষনিক যা করতে হবে

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আসুন দেখা যাক আপনার নামে কোন ফেক অ্যাকাউন্ট দেখলে কি করবেন:


# আপনি যদি দেখেন কেউ আপনার নাম, পরিচয়, ছবি দিয়ে ফেক অ্যাকাউন্ট করেছে তাহলে আপনি প্রথমে যা করবেন অ্যাকাউন্টটির উপরে ফেসবুক অথোরিটির নিকট একটি রিপোর্ট করবেন।

# এ জন্য আপনি যে ফেক অ্যাকাউন্টটিতে রিপোর্ট করতে চাইছেন সে অ্যাকাউন্টটির টাইমলাইন গিয়ে report/block যাবেন তারপর আপনি যে ধরনের সমস্যার কারনে রিপোর্ট করতে চান তা নির্বাচন করে রিপোর্ট করুন।

# যদি কেউ আপনার অ্যাকাউন্ট হ্যাক করে থাকে সে ক্ষেত্রে report/block অপশন থেকে আপনি ‘this is my old account’ এমন একটি অপশন পাবেন এখান থেকে আপনি প্রয়োজনীয় তথ্য দিয়ে ফেসবুকে রিপোর্ট করলে আপনার পুরনো অ্যাকাউন্টটি ফিরে পেতে পারেন (হ্যাক হওয়া আইডিটি যদি অন্য অ্যাকাউন্ট থেকে দেখেন এবং ফ্রেন্ড লিস্টে যদি আইডিটি না থাকে তবে ‘this is my old account’ অপশনটি দেখতে পাবেন)।

# ফেসবুক অথোরিটি যদি আপনার রিপোর্ট যুক্তি যুক্ত মনে করে তবে ঐ ফেক অ্যাকাউন্টটি বা ভায়োলেশন করছে এমন অ্যাকাউন্টটি উপরে যথাযথ পদক্ষেপ নিবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

11 − five =