এবার ভিজিটর পাবেন আপনি ও!

1
306
এবার ভিজিটর পাবেন আপনি ও!

shovo654

আমি সব সময় শিখতে চাই। প্রযুক্তির প্রতি অনেক আগ্রহ। আমার টেকনোলোজি ব্লগ http://freeseobookmark.com/
এবার ভিজিটর পাবেন আপনি ও!

আমি জানি এখানে অনেক ভাল ভাল SEO Worker আছেন যারা প্রতিদিন হাজার হাজার ভিজিটর পান। এই পোস্ট তাদের জন্য নয়। (Sorry).

ব্লগিং কে সাংবাদিকতার সাথে তুলনা করা হয়। তাই যদি আপনি ব্লগিং করবেন বলে ভেবে থাকেন তবে এমন পোস্ট করুন যা নির্ভুল। এই কথা সবাই বলে আমি ও বলি আর তা হল “যাই লিখুন না কেন তাতে যেন নতুন কিছু থাকে” । কারন ভিজিটরা এক জিনিস বার বার দেখলে বিরক্ত হয়। পোস্ট লিখতে সময় নিন। ভাল মানের পোস্ট লিখুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Step 1: ধরে নিলাম আপনি ভাল একটা পোস্ট লিখলেন। পোস্টটি বার বার পড়ুন কোন ভুল বা পরিবর্তন এর দরকার হলে তা করে নিন। পোস্ট টি ৪০০+ করার চেষ্টা করুন। এবার আপনার কাজ হল এটা মানুষ কে জানানো। তো চলুন কাজ শুরু করি।

Step 2 : এবার আপনার পোস্ট এর লিঙ্ক টা কে পিং করুন। পিং আপনার সাইট কে সার্চ ইঞ্জিন এ Submit করবে পিং করতে ক্লিক করুন এখানে। এবার ম্যানুয়ালি গুগল এ আপনার ব্লগকে  Submit করুন গুগল। গুগল এ submit করতে ক্লিক করুন এখানে

Step 3 : এবার সোশ্যাল বুকমার্ক করব। হাই PR এ সোশ্যাল বুকমার্ক করা সব থেকে ভাল। ২০ থেকে ৩০ টা ডু ফলো সোশ্যাল বুকমার্ক করুন। যদি একটিভ সোশ্যাল বুকমার্ক লিস্ট না থাকে তবে  ক্লিক করুন এখানে। ধরে নিলাম আপনি সোশ্যাল বুকমার্ক করেছেন। সব গুল লিঙ্ক সেভ করে রাখুন নোটপ্যাড এ।

Step 4 : পর দিন যে লিঙ্ক গুল সেভ করলেন তার থেকে বেছে বেছে ৫ থেকে ৬ টা কে পুনরায় ডু ফলো সোশ্যাল বুকমার্ক করুন।

Step 5 : যে কী ওয়ার্ড এ পোস্ট লিখেছিলেন সেই কী ওয়ার্ড এ একটা ২০০+ ওয়ার্ড এর পোস্ট লিখুন যা ওয়েব ২ এ জমা দিন। Blogspot, WordPress, Webs, Weebly(এরা আপনাকে ফ্রী ব্লগ তৈরি করতে দিবে) ইত্যাদি হল ওয়েব ২। এই সব ব্লগ এ আপনার ২০০+ ওয়ার্ড এর পোস্ট লিখুন যাতে আপনার মেইন ব্লগ পোস্ট এর লিঙ্ক থাকে।

এবার Step 1, 2, 3, 4  কে পুনরায় করুন।

Step 6 : এবার ফোরাম পোস্টিং করতে হবে। আপনার পোস্ট রিলেটেড ফোরাম এ পোস্ট করুন। সব থেকে ভাল হয় যদি Yahoo Answer ব্যাবহার করেন। এখান থেকে আপনি সব থেকে বেশি ভিজিটর নিতে পারেন। বেশির ভাগ মানুষ যে ভুল করে আপনি তা করবেন না। যেখানে সেখানে লিঙ্ক Submit করবেন না। আপনার পোস্ট রিলেটেড প্রশ্ন খুজুন আর তার উত্তর দিন। প্রতিদিন চেষ্টা করুন  Yahoo answer এ answer দিতে। এতে আপনি ভাল ভিজিটর পাবেন। Level 2 account এ আপনি ডু ফলো লিঙ্ক submit করতে পারেন তার আগে আপনার লিঙ্ক নো ফলো থাকে। সব ফোরাম এ একই নিয়ম। Spaming করবেন না। (Yahoo Answer এ Level 2 অ্যাকাউন্ট করতে কোন টাকা লাগে না। পয়েন্ট লাগে। ২৫০+ পয়েন্ট হলে লেভেল ২। অ্যাকাউন্ট ওপেন করলে ১০০, প্রতি বার লগ ইন এ ২ একটি answer এ ২ পয়েন্ট।)

Step 7: ব্লগ কমেন্ট র মাদ্দমেও আপনি অনেক ভিজিটর collect করতে পারবেন। এখানেও Spaming করবেন না। প্রতিটি ব্লগ এডমিন পোস্ট করার পর কমেন্ট আসা করে এবং তা পাবলিশ ও করে। যদি আপনি spaming করেন তবে এডমিন আপনার comment আপ্প্রুব করবে না। আপনার পোস্ট রিলেটেড ব্লগ এ কমেন্ট করুন। ভাল মানের কমেন্ট এই আপনই বেশি বেশি ভিজিটর পাবেন।

সব শেষে যেটা বলব তা হল ভাল মানের পোস্ট করলে আপনার ভিজিটর বার বার আসবে নতুন কিছু জানার জন্য। আগের ভিজিটর এবার নতুন পোস্ট এবার নতুন ভিজিটর এভাবেই আপনার সাইট এ ভিজিটর এর সংখা বাড়বে। তাই বলব সময় নিয়ে ভাল মানের পোস্ট লিখুন তবেই আপনি ভিজিটর বাড়াতে পারবেন। বেশিরভাগ সফল ব্লগারগন মাসে ৬ থেকে ৭ টা পোস্ট করেন।

এই পোস্ট পড়ে যদি একজন ও উপকৃত হয় তবেই কষ্ট এর কষ্ট মনে হবে না। পোস্ট কেমন লাগলো জানাবেন কিন্তু! এই পোস্ট Techtunes এ ও করা হয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

  1. আমি অনেক দিন ধরে ব্লগিং করি এবং আমার একটা পার্সোনাল ব্লগ আছে।আমার ব্লগটির জন্য একজন এস. ই.ও এক্সপার্ট হায়ার করতে চাই. আগ্রহী বাক্তিগণ আমার সাথে যোগাযোগ করতে পারেন :-
    সাফকাত

    ইমেইল: Shafkataziz4@gmail.com

    ০১৬৮-০৯৩-৭৪৮৬

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eleven − 9 =