সনির পরবর্তী প্রজন্মের সুপরিকল্পিত পণ্যটির নাম স্মার্টওয়াচ২ বা এসডব্লিউটু

1
233

ব্যাগ কিংবা পকেট থেকে মোবাইল ফোন বের না করেই স্মার্টওয়াচে নিয়ন্ত্রণ করা যাবে কল সিস্টেম। চীনের সাংহাইয়ে মোবাইল এশিয়া এক্সপো’তে সনির পরবর্তী প্রজন্মের প্রদর্শিত স্মার্টওয়াচে সুবিধাটি দেওয়া হয়েছে। জাপানি ইলেকট্রনিক্স পণ্য নির্মাতার দাবি পানি প্রতিরোধক এনএফসি সমর্থিত স্মার্টওয়াচ তারাই প্রথম আনছে।  অধিক কাজ সম্পন্নের জন্য এতে প্রযুক্তিভিত্তিক সকল বৈশিষ্ট্যপূর্ণ করা হয়েছে। সুত্র মতে, এটি অ্যান্ড্রয়েড চালিত সনির এক্সপেরিয়া স্মার্টফোন ছাড়াও অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোন সমর্থন করবে। সুপরিকল্পিত পণ্যটির নাম স্মার্টওয়াচ২ বা এসডব্লিউটু। প্রদর্শনীতে দেখানো গুণমুগ্ধ বৈশিষ্ট্যের মধ্যে রয়ছে দুর থেকে পণ্য নিয়ন্ত্রণের ক্ষমতা।
sony সনির পরবর্তী প্রজন্মের সুপরিকল্পিত পণ্যটির নাম স্মার্টওয়াচ২ বা এসডব্লিউটু
স্মার্টওয়াচ২ উন্মোচনের আগে আন্তর্জাতিক অনেক সংবাদমাধ্যম প্রতিবেদনে আকর্ষনীয় তথ্য দিয়েছিল। যখন সিনেট জানিয়েছিল সনির নতুন স্মার্টওয়াচে সবচেয়ে সম্ভাবনাময় বিষয়টি হচ্ছে বড় আকৃতির পর্দা এবং নির্দিষ্ট মাত্রায় পানি প্রতিরোধ ক্ষমতা। ফলে স্মার্টওয়াচ পরিহিত অবস্থায় ব্যবহারকারী সাঁতরাতে পারবে। তবে সবগুলোর মধ্যে অন্যতম বলা হয় এনএফসি বা নিয়ার ফিল্ড কমিউনিকেশন সুবিধা। এখনকার তথ্য মতে, অ্যান্ড্রয়েড স্মার্টফোন ভেক্তারা স্মার্টওয়াচ২’কে আরেকটি পর্দা হিসেবে পাচ্ছে এবং আকর্ষনীয় অফার থাকায় ফোনের বিদ্যমান কার্যক্রম সম্প্রসারিত করতে পারবে।

এছাড়া মসৃণ ও চকচকে দৃষ্টিকাড়া অবয়বের পণ্যটি একসঙ্গে একাধিক কাজে পারদর্শী। নোটিফায়ার, অ্যান্ড্রয়েড অ্যাপ ইন্টারফেস এবং ফোন রিমোর্ট কন্ট্রোলের মতো সেবা প্রদানে সক্ষম। হালকা স্পর্শে ফোন কল নিয়ন্ত্রণ, স্মার্ট ক্যামেরা অ্যাপ ব্যবহারে দুর থেকেই ফটো তোলা, প্রেজেন্টেশন পল ব্যবহারে দুর থেকেই প্রেজেন্টেশন চালানো এমনকি ফোনের সাথে সংযোগ না থাকলে আগে ডাউনলোড করা মেইলগুলো পড়া যাবে। লাইফস্টাইল অ্যাপস সুবিধাও থাকছে টুতে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এছাড়া গান পাগলরা ফোন ছাড়াই এর সাহায্যে সহজে এবং দ্রুত মিউজিক প্লেয়ারের শব্দ এবং গানের তালিকা সামঞ্জস্য করতে পারবে। ২০০৭ সালে প্রথম ব্লুটুথ ওয়াচ আনার পর থেকেই স্মার্টওয়াচের বাজার নেতা সনি গর্বের সাথে বলেন সেনির মোবাইল কমিউনিকেশন প্রডাক্টের সহযোগী প্রধান স্টিফেন কে পারসন। অন্যান্য প্রতিদ্বন্দীরা এখন প্রথম প্রজন্মের পণ্য চালু করছে সেখানে সনি তৃতীয় প্রজন্মের পণ্য ইতিমধ্যে নামিয়েছে।

উল্লেখ্য, অ্যান্ড্রয়েড স্মার্টফোনে সনির বর্তমান স্মার্টওয়াচ ব্লুটুথের সাহায্যে সর্বোচ্চ ১০ মিটার পর্যন্ত সংযোগস্থাপন করতে পারে।ভারতের বাজারে দাম ৬ হাজার ২’শ রুপি। অন্যদিকে স্মার্টওয়াচ টু সেপ্টেম্বরে বিশ্ববাজারে থাকবে বলা হলেও দামের বিষয়টি অপ্রকাশিত রেখেছে সনি।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × three =