বাংলাদেশী প্রোগ্রামারদের কোড টু উইন কনটেস্ট

0
218

ব্যবসায়িক প্রতিযোগিতা পিচ টু উইনের সফলতার পথ ধরে বাংলাদেশভিত্তিক স্টার্টআপের অগ্রদূত ‘সেতু’ দ্বিতীয়বারের মতো শুরু করতে যাচ্ছে তাদের উত্তেজনাপূর্ণ প্রোগ্রামিং প্রতিযোগিতা কোড টু উইন । এরই মধ্যে সেতুর প্রতিষ্ঠাতা এবং সিইও সাজিদ ইসলাম এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। এ প্রসঙ্গে সাজিদ ইসলাম বলেন, কোড টু উইন মূলত একটি প্রোগ্রামিং প্রতিযোগিতা। এ আসরে প্রোগ্রামাররা তাদেরকে দেওয়া বিভিন্ন সমস্যা দক্ষতা এবং সৃজনশীলতার মাধ্যমে সমাধান করে থাকে।

আগামী ৩১ আগস্ট ঢাকাস্থ কেনেডি সেন্টারে অনুষ্ঠেয় এ প্রতিযোগিতাকে বাংলাদেশি প্রোগ্রামাররা তাদের মেধা প্রকাশের দারুণ সুযোগ নিতে পারবেন। বিচারক প্যানেল কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত বিজয়ীকে পুরষ্কার হিসাবে দেওয়া হবে ৫০ হাজার টাকা। এ পুরষ্কার সম্পর্কে সাজিদ ইসলাম বলেন, এ ইভেন্টের মাধ্যমে বাংলাদেশি প্রযুক্তিপ্রেমীদের প্রতিযোগিতায় অংশগ্রহণে আকৃষ্ট করতে এবং সমাধান খুঁজে বের করতে উৎসাহ প্রদান করব। ‘পিচ টু উইন’ ছিল ননটেক বা সাধারণ মেধাবিদের প্রতিযোগিতা।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

shetu বাংলাদেশী প্রোগ্রামারদের কোড টু উইন কনটেস্ট

কিন্তু ভালো আইডিয়া বা সমাধানের পেছনে লেগে থাকা যে কেউ-ই ভালো একটা প্রতিষ্ঠান গড়ে তুলতে পারে। কোডিং প্রতিযোগিতার মাধ্যমে দারুণ কিছু সমাধান বেরিয়ে আসে। এ জন্যই মেধাবী বাংলাদেশি প্রোগ্রামারকে খুজে পেতে কোড টু উইনের দিকে তাকিয়ে আছি। ‘কোড টু উইন’ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রত্যেক প্রতিযোগীকে ২৫০ টাকা নিবন্ধন ফি দিতে হবে। ব্যক্তিগত বা দলীয়ভাবে নিবন্ধন করা যাবে (http://shetu.org/code2win) এ সাইটের মাধ্যমে।

এ প্রতিযোগিতার নিয়ম ও শর্ত সাইটে পাওয়া যাবে। কোড টু উইন প্রতিযোগিতা আগ্রহী সব বাংলাদেশিদের জন্য উন্মুক্ত। ঢাকার বাইরের কোনো প্রতিযোগী, যারা যাতায়াত খরচ বহন করতে অসামর্থ তাদের জন্য সীমিত সংখ্যক বৃত্তির ব্যবস্থা রাখা হয়েছে। ঢাকায় আসার প্রয়োজনীয় যাতায়াত খরচের জন্য তারা সেতু বরাবর বৃত্তির আবেদন করা যাবে।

প্রতিযোগিতায় আগ্রহী স্পন্সরদের উদ্দেশ্যে সাজিদ ইসলাম বলেন, এটা অবশ্যই খুব ভালো একটা ইভেন্ট হবে। এমন এক ইভেন্টের গর্বিত পার্টনার বা স্পন্সর হয়ে প্রতিযোগিতাকে সফল করার জন্য সেতুর তরফ থেকে আগ্রহীদের আমন্ত্রণ জানানো হয়েছে। এবারের প্রতিযোগিতাটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন (http://shetu.org/code2win) বা (admin@shetu.org) এ ঠিকানায় ইমেইল করতে পারবেন। এ ছাড়াও ইভেন্ট সমন্বয়কারীর সঙ্গে যোগাযোগে (০১৭১৫ ৭১৭৬৯৩) এ নম্বরে ফোন করা যাবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 + 18 =