গ্র্যাজুয়েটদের জন্য আই-কনভার্ট স্ক্যানার

0
224
অনেক সময় আমাদের প্রয়োজনীয় ডকুমেন্ট বা ছবি যত্নের অভাবে হারিয়ে যায়। কখনো বা অনেক ফাইলের নিচে চাপা পরে যায় মূল্যবান কোন ডকুমেন্ট। মূল্যবান ডকুমেন্ট এবং ছবি সুন্দর ভাবে স্থান সঙ্কুলানের জন্য এবং গুছিয়ে রাখার জন্য তাই ব্যবহার করতে পারেন ইলেকট্রিক ডিভাইস। ডিজিটাল মিডিয়ায় ডকুমেন্ট রাখতে হলে স্ক্যান করে প্রতিলিপি তৈরি করে নিতে হয়। এক্ষেত্রে একটি স্ক্যানার আপনাকে সাহায্য করতে পারে। আর তা যদি হয় সহজে বহনযোগ্য, তাহলে কেমন হয়?
যারা আইপ্যাড ব্যবহার করছেন, তাদের জন্য চমৎকার একটি গ্যাজেট আই-কনভার্ট স্ক্যানার। এর মাধ্যমে দ্রুততর সময়ে যে কোন ডকুমেন্ট স্ক্যান করতে পারবেন। এটি পোর্টেবল ডিভাইস, ফলে আপনার চমৎকার এক সঙ্গি হতে পারে এই স্মার্ট ডিভাইসটি।
স্নাতক বা স্নাতকোত্তর পড়াশোনার জন্য এই ডিভাইসটি অনেকটা যেন ‘স্টাডি মেট’। এ সময় পড়াশোনা,আনাইমেন্ট,প্রেজেন্টেশন, ল্যাব রিপোর্ট কিংবা থিসিস এরকম অনেকগুলি ধাপে প্রয়োজন হয় বিচিত্র সব ছবি এবং ডকুমেন্ট। অনেক সময় মনের মত, প্রয়োজনীয় ডকুমেন্ট দ্রুত ডিজিটাল ফরম্যাটে পাওয়া যায় না। স্মার্ট গ্র্যাজুয়েটদের এই সমস্যার একটি সমাধান হতে পারে আই-কনভার্ট। যে কোন ছবি কিংবা ডকুমেন্ট খুবই অল্প সময়ে ডিজিটাল ফরম্যাটে নিয়ে আসতে এটি বেশ পারদর্শী।
মূলতঃ গ্র্যাজুয়েট দের কথা মাথায় রেখে এর ডিজাইন করা হলেও যে কেউ এটি ব্যবহার করতে পারেন। এর মাধ্যমে স্ক্যান করা ডকুমেন্ট জেপিইজি ইমেজ ফরম্যাটে সেভ হবে। এবং গুরুত্বপূর্ণ ছবি ও ডকুমেন্ট সরাসরি আপনার আইপ্যাডে জমা হবে। এবং এগুলোকে সাধারণ সব কাজে (ইমেইল, প্রিন্ট, কপি) ব্যবহার করতে পারবেন।
অ্যাপলের এই পণ্যটির মান অনেক ভালো। এটি বেশ দৃঢ় এবং ব্যবহার করাও অনেক সহজ। ডিভাইসটি ৩০০ ডিপিআই রেজুলেশনে ছবি স্ক্যান করে। ফলে ছবি হয় পরিস্কার, সুন্দর; এবং বজায় থাকে গুণগত মান ।

বিভিন্ন সাইজের ডকুমেন্ট স্ক্যান করার জন্য ২ থেকে ৮.৫ ইঞ্চি পর্যন্ত ছোট বড় করতে পারবেন ডিভাইসটি। বিদ্যুৎ সরবরাহের জন্য এর সাথে রয়েছে এসি অ্যাডাপ্টর। এটি ১২.১ ইঞ্চি চওড়া,২.৮ ইঞ্চি উচ্চতা এবং ১.৪৪ পাউন্ড ওজন সম্পন্ন। অ্যাপ ষ্টোরে আইকনভার্ট এর জন্য রয়েছে ফ্রি অ্যাপ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

9 + 8 =