SAMSUNG, HTC SONY এসব ব্রান্ডের সাথে SYMPHONY, WALTON এর তুলনা করা কতটুকু যৌক্তিক??

0
411

SAMSUNG, HTC SONY এসব ব্রান্ডের সাথে SYMPHONY, WALTON এর তুলনা করা কতটুকু যৌক্তিক??

আজকাল বিভিন্ন গ্রুপ গুলোতে অনেকেই ঝগড়া করে বসে, সিম্ফোণী ভাল, না ওয়াল্টন ভাল! আরেকজন হয়তো এগুলোর নাম শুনলেই নাক সিঁটকায়!! কেউ কেউ হয়তো এরকম ও বলেন যে স্যামসাং, সনি থেকেও সিম্ফোণী, ওয়াল্টন বেশি ভাল!! এখন প্রশ্ন হচ্ছে এসব ডিবেট কতো টুকু যৌক্তিক!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রথমেই বলতে হয় আমি স্যামসাং এবং সিম্ফোণী উভয় কোম্পানির সেটই ব্যবহার করেছি! এবং উভয় কোম্পানির বিভিন্ন মডেল হাতে নিয়েও ঘাটাঘাটি করার সৌভাগ্য হয়েছে। আমার মতামত আজকে আপনাদের সাথে শেয়ার করছি!

বাজারে স্যামসাং এবং সনির স্মার্টফোন গুলোর তুলনায় সিম্ফোণী এবং ওয়াল্টন এর সেট গুলো প্রায় অর্ধেক দামে পাওয়া যায়! এখন প্রায় অর্ধেক দামে দেয়ার পরেও সেট গুলোর কোয়ালিটি কেমন সেইটাই দেখার বিষয়।

বাজার মুল্য যদি হিসেব করা হয় তবে সিম্ফোণী এবং ওয়াল্টন যে একেবারে খারাপ সার্ভিস দেয় তা বলা যায় না! অন্যান্য চাইনিজ কোম্পানি গুলোর উপর ভরসা না করতে পারলেও এদের উপর মোটামুটি আস্থা রাখা যায়। তবে তাই বলে পৃথিবীর সেরা নামিদামী ব্রান্ডগুলোর সাথে এদের তুলনা করা নেহাত বোকামি ছাড়া আর কিছুই নয়!!

সিম্ফোণী এবং ওয়াল্টন এর কিছু দুর্বল যায়গা আমি দেখেছি। যেগুলো সাধারণত ব্রান্ডের সেটগুলোতে চোখে পড়ে না। প্রথমেই আমি বলবো ডিসপ্লে কোয়ালিটির কথা। এদের ডিসপ্লে কোয়ালিটি ব্রান্ডের সেটগুলোর তুলনায় বেশ নিম্নমানের। এছাড়া ক্যামেরা কোয়ালিটিরও বেশ পার্থক্য চোখে পড়ে, 5 MP স্যামসাং এবং সিম্ফোণী ক্যামেরার মধ্যে বিশাল পার্থক্য রয়েছে এবং কম আলোতে ছবি তোলার ক্ষেত্রেও এদের দুর্বলতা চোখে পড়ে। গতির দিক থেকেও বলবো সিম্ফোণীর সেটগুলো একটানা ব্যবহার করলে স্লো হয়ে যায়, পুনরায় রিস্টার্ট করলে ঠিক হয়ে যায় তবে ব্রান্ডের সেটগুলোতে এই সমস্যা অপেক্ষাকৃত কম দেখা যায়। এছাড়া এই সেটগুলো প্রায়ই হ্যাং হয়ে যায়, আমি Samsung Galaxy Y ও সহজে হ্যাং হতে দেখিনি। এছাড়া হার্ডওয়্যার বিচার করলে ও স্যামসাং সনির তুলনায় সিম্ফোণী এবং ওয়াল্টন বেশ পিছিয়ে রয়েছে।

অতএব বলা যেতে পারে কোয়ালিটির বিচারে সিম্ফোণী এবং ওয়াল্টন কে কখনোই স্যামসাং, সনির মতো কোম্পানির সম মানের ভাবা যায় না।

এখন আসি দাম নিয়ে তুলনা করি, দামের বিচার করতে গেলে অবশ্য আমি সিম্ফোণী এবং ওয়াল্টনের পক্ষেই কথা বলবো। দাম হিসেবে সিম্ফোণী এবং ওয়াল্টনের কোয়ালিটি যথেষ্ট ভালো। Samsung Galaxy Y এর বাজার মুল্য যখন ৯৫০০ টাকা ছিল তখন সমমুল্যে বাজারে Symphony W60 সেট পাওয়া যেত। এই সেট দুটি তুলনা করলে কিন্তু নি:সন্দেহে W60 কেই উপরে রাখতে হয়।

অতএব যে যেই ব্রান্ডই ব্যবহার করেন না কেন দাম, এবং কোয়ালিটির বিচারে কোন না কোন দিক থেকে আপনি এগিয়ে!! সকলকে ধন্যবাদ!

  • চমৎকার সব Paid/premium, Apps ডাউনলোড করতে ভিজিট করুন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং প্রথম পুর্নাঙ্গ এন্ড্রয়েড এপস বিষয়ক ওয়েবসাইট
    PAID ANDROID APPS FOR FREE | ANDROIK.COM™
  • এ!

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার