ইসলামিক এমবিট – একটি নতুন ইসলামিক ব্লগ সাইট

0
871
ইসলামিক এমবিট - একটি নতুন ইসলামিক ব্লগ সাইট

ইসলামিক এমবিট

তরুন প্রজন্মকে ইসলামের পথে এগিয়ে নিয়ে যাবার জন্য "এসো হে তরুন,ইসলামের কথা বলি" স্লোগান নিয়ে পথ চলা শুধু করেছে Islamicambit.com (ইসলামিক এমবিট.কম একটি বাংলা ইসলামিক ব্লগ সাইট)
ইসলামিক এমবিট - একটি নতুন ইসলামিক ব্লগ সাইট
সকল প্রশংসা মহান আল্লাহ রব্বুল আলামীনের জন্য এবং দুরুদ ও সালাম সর্বকালের সর্বশ্রেষ্ট মহা মানব মুহাম্মদ(সঃ)সহ সকল সাহাবায়ে কেরাম ও সকল ইসলামি অনুসারিদের উপর ।  ইসলামিক এমবিট - একটি নতুন ইসলামিক ব্লগ সাইট
সকল প্রশংসা মহান আল্লাহ রব্বুল আলামীনের জন্য এবং দুরুদ ও সালাম সর্বকালের সর্বশ্রেষ্ট মহা মানব মুহাম্মদ(সঃ)সহ সকল সাহাবায়ে কেরাম ও সকল ইসলামি অনুসারিদের উপর ।

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ, প্রিয় ভাই এবং বোনেরা । প্রথমেই মহান আল্লাহ তাআলার দরবারে শুকরিয়া জানাচ্ছি আমাকে এই পোষ্টটি করার তাওফিক দান করার জন্য। কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং আমি দোয়া করি সবাই ভালো থাকুন আর ভালো রাখুন আপনার পিতা-মাতা এবং আপনার আশে-পাশের সকলকে। আমি প্রথমেই সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। যদি আমার লেখায় কোন ভূলত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে মন্তব্য করে জানাবেন অনুরোধ রইলো।

এখন আসুন তাহলে মূল বিষয়ে কথা বলি। আমি এখন আপনাদের সাথে যে বিষয়টি শেয়ার করবো তা হলো একটি ইসলামিক ব্লগ সাইট ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
islamicambit logo ইসলামিক এমবিট - একটি নতুন ইসলামিক ব্লগ সাইট
islamicambit logo

ইসলাম:

ইসলাম শব্দের অর্থ আত্মসমর্পণ বা একক স্রষ্টার নিকট নিজেকে সমর্পন। যে শক্তশালী বিধানের অধীনে চলতে হচ্ছে দুনিয়া জাহানের বৃহত্তম নক্ষত্র থেকে শুরু করে ক্ষুদ্রতম কণিকা পর্যন্ত সবকিছু, তা হচ্ছে এক মহাশক্তিমান বিধানকর্তার সৃষ্টি। সমগ্র সৃষ্টি এবং সৃষ্টির প্রতিটি পদার্থ এ বিধানকর্তার আনুগত্য স্বীকার করে এবং সবাই মেনে চলে তাঁরই দেয়া নিয়ম। দুনিয়া-জাহানের প্রভু আল্লাহ তা’য়ালার আনুগত্য ও তারই নিকট আত্মসমর্পণের নামই ইসলাম।

ঈমান:

ঈমানের অর্থ হচ্ছে জানা এবং মেনে নেয়া। যে ব্যক্তি আল্লাহর একত্ব, তার সত্যিকার গুণরাজি, তার কানুন এবং তার পুরস্কার ও শাস্তি সম্পর্কে জানে এবং দিলের মধ্যে তৎসম্পর্কে প্রত্যয় পোষণ করে, তাকে বলা হয় মু’মিন এবং ঈমানের ফল হচ্ছে এই যে, তা মানুষকে মুসলিম অর্থাৎ আল্লাহর অনুগত ও আজ্ঞাবহ করে তোলে।ঈমানের এ পরিচয় থেকে সহজেই বুঝতে পারা যায় যে, ঈমান ছাড়া কোন মানুষ মুসলিম হতে পারে না। বীজের সাথে গাছের যে সম্পর্ক, ইসলাম ও ঈমানের সম্পর্কও ঠিক অনুরূপ।

ইসলামিক এমবিট:

এখন আসুন তাহলে islamicambit.com সাইট টির সাথে সকলের পরিচয় করিয়ে দেই। ভিজিট করুন – http://www.islamicambit.com/

home page ইসলামিক এমবিট - একটি নতুন ইসলামিক ব্লগ সাইট
home page

এখানে আপনারা ইসলাম ধর্ম বিষয়ক যে কোন পোস্ট লিখতে, পড়তে এবং মন্তব্য করতে পারবেন। শুধু তাই না ইসলাম ধর্ম বিষয়ক যে কোন প্রশ্ন ও করতে পারবেন।

  • এখানে যদি পোস্ট লিখতে কিনবা কোন পোস্ট এ মন্তব্য করতে চান তাহলে আপনাদের আবশ্যই সাইটটি সাইন আপ করে নিতে হবে। তারপড় সাইটটির নীতিমালা অংশটা ভালো করে বুঝে পড়ে নিতে হবে। নীতিমালা পড়তে ভিজিট করুন- নীতিমালা
  • এই সাইট টিতে আপনারা ইসলামিক বিষয়ক যে কোন লিখা লিখতে পারবেন তবে অবশ্যই নীতিমালা মেনে। অনেকের ই ইসলামিক বিষয়ে বিভিন্ন প্রশ্ন করতে চান কিন্তু কোথায় করবেন বুঝে উঠতে পারেন না। তাদের জন্য রয়েছে আলাদা একটি বিভাগ প্রশ্ন-জিজ্ঞাসা বিভাগ ।এছাড়া আর আছে ৫০+ বিভাগসমূহ।
  • যে কোন সময় ইসলামিক আলোচনা করার জন্য রয়েছে ফেসবুক গ্রুপ- www.facebook.com/groups/islamicambit/
  • আরো রয়েছে পোস্ট আপডেট দেখতে rss করা ফেসবুক পেজ- http://www.facebook.com/islamicambit

আপনাদের সকলের প্রতি আনুরোধ রইলো আপনারা আসুন, দেখুন। যদি আমাদের সাইট টি ভালো লাগে তাহলে পোস্ট লিখুন, মন্তব্য করুন এবং আমাদের পাশেই থাকুন।

ইসলামিক এমবিট টিম:-

আমরা ৫ জন মুসলমান ভাই মিলে এবং সকল মুসলমান ভাইদের সহযোগীতা নিয়ে ইসলামিক এমবিট সাইট টি পরিচালনা করছি।

admin logo ইসলামিক এমবিট - একটি নতুন ইসলামিক ব্লগ সাইট
admin logo

 

আমাদের সংক্ষিপ্ত ও সাধারণ পরিচয়, আমরা ‘মুসলিম’ বা ‘মুসলমান’। আর কুরআন-হাদীসের আলোকে কিছুটা বিস্তৃত ও বিশেষায়িত পরিচয়, আমরা ‘আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ’।

‘মুসলিম’ তো আমাদের ধর্মীয় পরিচয়। এ নামের সূচনার কথা পবিত্র কুরআনে এসেছে। হযরত ইবরাহীম আ. সর্বপ্রথম এ শব্দ ব্যবহার করেছেন। যুগে যুগে নবী-রাসূলদের আনীত সত্যধর্ম- কোনোরূপ পরিবর্তন-পরিবর্ধন না করে- যারা গ্রহণ ও অনুসরণ করেছেন এবং করেন, তারাই ‘মুসলমান’। একটি হাদীসে এর সমর্থনও পাওয়া যায়। হাদীসটি যথাস্থানে উল্লেখ করা হবে। মুহাম্মদ সা. ‘ইসলাম’ ধর্মকে যে রূপ ও আঙ্গিকে তার উম্মতকে উপহার দিয়েছেন, আর তার একনিষ্ঠ অনুসারী সাহাবায়ে কেরাম রা. যেভাবে এই ‘ইসলাম’কে সমাজে প্রতিষ্ঠিত করেছেন, তাকে কোনো ধরনের রদবদল না করে যারা এই ‘ইসলাম’ এর অনুসরণ-অনুকরণ করে কিংবা চর্চা ও প্রচার করে, তারাই ‘আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ’।

সুতরাং আমাদের পরিচয়, আমরা ‘মুসলিম’ এবং ‘আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ’।

যুগের পালা বদলে ‘ইসলাম’ ও ‘মুসলিম’ শব্দের প্রতি বেশ অবিচার শুরু হয়। যে কেউ নিজ খিয়াল-খুশি মতো ‘ইসলাম’ এর ব্যাখ্যা করে এবং সে অনুযায়ী জীবন যাপন করে নিজকে ‘মুসলিম’ বলতে ও ভাবতে শুরু করে। তাই ‘আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ’ নামে আমাদের পরিচয় বেশ তাৎপর্যপূর্ণ। রাসূল মুহাম্মদ সা. এর মাধ্যমে আমাদের সঠিক পরিচয় জানিয়ে আল্লাহ তাআলা আমাদের প্রতি অনুগ্রহ করেছেন। তাই ‘আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ’র সঠিক মর্ম ও তাৎপর্য অনুধাবন করা জরুরি। আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ সম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন আহলুস সুন্নাহ ওয়াল জামাআহ এর পরিচিতি!

বর্তমানে ইন্টারনেটের দুনিয়ায় ব্যবহারকারীদের সংখ্য বেড়েই চলেছে এবং তারা বিভিন্ন কাজ-কর্মে নিজেদের নিয়োগ করে যাচ্ছেন। কিন্তু কিছু অমুসলিম ব্যাক্তি বা সমাজ এখানে ইসলাম ধর্মকে নিয়ে বিভিন্ন অপকর্ম করে ই চলেছে। তাই সকল মুসলমান ভাইদের ঈমান মজবুদ করতে এবং অমুসলিম ভাইদের কে ইসলামের পথে নিয়ে আসতে আমাদের এই ছোট্ট প্রয়াশ।

আল্লাহ তায়ালা বলেন, ‘তাঁর কথার চেয়ে কার কথা উত্তম হতে পারে, যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সত্কর্ম করে এবং বলে আমি মুসলমানদের অন্তর্ভুক্ত’ -হা-মীম আস সাজদাহ : ৩

আল্লাহ তায়ালা অন্যত্র বলেন, ‘তোমাদের মধ্যে অবশ্যই এমন একটি দল থাকতে হবে, যারা মানব জাতিকে কল্যাণের দাওয়াত দেবে, সত্কাজের আদেশ করবে এবং অসত্কাজে নিষেধ করবে, তারাই সফলকাম’ (আলে ইমরান : ১০৪)

অমুসলিম ভাই/বোনদের প্রতি অনুরোধ:-

প্রত্যেকেই নিজ নিজ ধর্ম পালন করবেন। আমাদের পবিত্র আল-কোরআন এ মহান আল্লাহ তাআলা বলে দিয়েছেন যে,

দীন গ্রহনে জোর জবরদস্তি নাই, সত্য পথ ভ্রান্ত পথ হিইতে সুস্পষ্ট হয়েছে। [সুরা-২বাকারা-২৫৬]

তিনি দীনের ব্যাপারে তোমাদিগের উপর কোন কঠোরতা আরোপ করেন নাই।[সুরা-২২হাজ্জ-৭৮]

সর্বশেষ একটি কথাই বলবো ইসলাম ধর্মের প্রত্যেকটি বিষয় নিয়ে এবং ইসলাম ধর্ম বিষয়ক যে কোন প্রশ্ন এর সঠিক উত্তর পেতে আমাদের এই ছোট্ট উদ্যোগ। সকর ধর্ম প্রান মুসলমান ভাই, বোনদের প্রতি অনুরোধ ইসলাম ধর্ম বিষয়ে আপনার জ্ঞান সকলের সাথে শেয়ার করুন। মনে রাখবেন জ্ঞান বন্টন করলে তা কমবেনা বরং আপনার জ্ঞান আরো বৃদ্ধি পাবে। যতটুকু জানেন আসুন আমাদের সাইটে শেয়ার করুন। আমরা যতটুকু পারি আপনাদের সহযোগীতা করবো ইনশাআল্লাহ।

পবিত্র মাহে রমজান উপলক্ষে islamicambit এর পক্ষ থেকে সকলের জন্য ছোট্ট একটি উপহার — সেহরী ও ইফতারের সময়সূচি

সেহরী ও ইফতারের সময়সূচি ইসলামিক এমবিট - একটি নতুন ইসলামিক ব্লগ সাইট
সেহরী ও ইফতারের সময়সূচি

ধন্যবাদ সকলকে

 

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

twenty + 12 =